বিষয়বস্তুতে চলুন

"গোল্ডেন গ্লোব পুরস্কার" পাতাটির দুইটি সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।
(ট্যাগ)
(বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।)
আমেরিকায় [[একাডেমি পুরস্কার]] ও [[গ্র্যামি অ্যাওয়ার্ড|গ্র্যামি পুরস্কারের]] পরই সবচেয়ে বেশি দেখা হয় গোল্ডেন গ্লোব পুরস্কার প্রদান অনুষ্ঠান। ব্রিটেনের [[বাফটা অ্যাওয়ার্ড|বাফটা অ্যাওয়ার্ডকে]] এই পুরস্কারের সমমানের হিসেবে গণ্য করা হয়।<ref>[https://books.google.com/books/about/Through_Their_Eyes.html?id=dHcQd4xlniAC&redir_esc=y Through their eyes: foreign correspondents in the United States]</ref>
 
প্রতি বছরের শুরুর দিকেই এই পুরস্কার প্রদান করা হয়। জয়-পরাজয় নির্ধারণ করে [[হলিউড|হলিউডে]] বসবাসকারী ৮৬ জন পার্ট-টাইম সাংবাদিকের সিদ্ধান্তে। বিদেশী মিডিয়াও একে অধিভুক্ত করে থাকে। একাডেমি পুরস্কারের জন্য গ্রহণযোগ্য সময় জানুয়ারির ১ তারিখ থেকেই শুরু হয়, কিন্তু গোল্ডেন গ্লোবের জন্য তা ১লা অক্টোবর। [[একাডেমি পুরস্কার|অস্কার]], গ্র্যামি বা এমি পুরস্কারের নিয়মিত হোস্ট থাকে যে সম্প্রচারের শুরুতেই অনুষ্ঠানের সাথে সবাইকে পরিচয় করিয়ে দেয়। কিন্তু গোল্ডেন গ্লোবে এ ধরণেরধরনের কোন হোস্ট নেই।
 
[[মেরিল স্ট্রিপ]] সর্বাধিক ৭ বার গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়েছেন। সবচেয়ে বেশি ২২ বার মনোনয়ন পেয়েছেন যৌথভাবে [[জ্যাক লেমন]] ও [[মেরিল স্ট্রিপ]]।
১,৮৬,১২৭টি

সম্পাদনা