"ওয়েন লার্কিন্স" পাতাটির দুইটি সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
টেস্ট ক্রিকেট - অনুচ্ছেদ সৃষ্টি
(প্রথম-শ্রেণীর ক্রিকেট - অনুচ্ছেদ সৃষ্টি)
(টেস্ট ক্রিকেট - অনুচ্ছেদ সৃষ্টি)
| accessdate = 20 January 2007
}}</ref>
 
== টেস্ট ক্রিকেট ==
সমগ্র খেলোয়াড়ী জীবনে তেরো টেস্টে অংশগ্রহণের সুযোগ ঘটে ওয়েন লার্কিন্সের। তিনটি অর্ধ-শতকের ইনিংস রয়েছে তাঁর। এছাড়াও, পঁচিশটি একদিনের আন্তর্জাতিকে অংশ নিয়েছেন। সবগুলো খেলাতেই ব্যাটিং উদ্বোধনে মাঠে নামতেন তিনি। অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ সফরে ইংল্যান্ড দলের পক্ষে খেলার জন্য মনোনীত হন ও [[গ্রাহাম গুচ|গ্রাহাম গুচের]] সাথে ব্যাটিং উদ্বোধনে নেমেছিলেন।
 
== মূল্যায়ন ==
প্রতিশ্রুতিশীল খেলোয়াড় হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন। কিন্তু, উচ্চ স্তরের ক্রিকেটে ঐ লক্ষ্য পূরণ করা সম্ভব হয়নি তাঁর। ক্রিকেট সংবাদদাতা কলিন বেটম্যান তাঁর সম্পর্কে মন্তব্য করেছেন যে, মনোনয়নের প্রত্যাশা থাকলেও প্রায়শঃই উপেক্ষিত হতেন এবং মনোনয়ন পেলেও আক্ষেপ ভরা মন নিয়ে তিনি তা অস্বীকার করেছিলেন। বিধ্বংসী উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে যে-কোন ধরনের বোলিং আক্রমণকে রুখে দিতে পারঙ্গমতা প্রদর্শন করেছেন। ইংল্যান্ড দলে খেলার জন্য ক্রমাগত অপেক্ষা করে গেছেন। অবশেষে ১৯৮২ সালে দক্ষিণ আফ্রিকায় বিদ্রোহী দলের সাথে সফর করেন।
 
ক্রিকেটের বাইরে ফুটবলার হিসেবেও সুনাম ছিল তাঁর। তরুণ বয়সে নটস কাউন্টির পক্ষে খেলেছেন। এছাড়াও, লীগবিহীন ফুটবলে ওলভারটন টাউন, ওয়েলিংবোরা টাউন ও বাকিংহাম টাউনের প্রতিনিধিত্ব করেছেন। তবে, পায়ের চোটের কারণে ১৯৮৫ সালের অধিকাংশ সময় মাঠের বাইরে অবস্থান করতে বাধ্য হন।
 
== তথ্যসূত্র ==
৭৫,০৭৯টি

সম্পাদনা

পরিভ্রমণ বাছাইতালিকা