শক্তি: দ্য পাওয়ার: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
আফতাব বট (আলোচনা | অবদান)
আফতাব বট (আলোচনা | অবদান)
উদ্ধৃতি টেমপ্লেট ও অন্যান্য সংশোধন
২২ নং লাইন: ২২ নং লাইন:
}}
}}


'''শক্তি: দ্য পাওয়ার''' ({{lang-hi|शक्ती}}, {{lang-ur|شکتی}}, {{lang-en|Shakti - "Energy" or "Power"}}) এটি ২০০২ সালের একটি [[বলিউড]] চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করেছেন কৃষ্ণা ভামসী। ছবিতে অভিনয় করেছেন [[করিশমা কাপুর]], [[নানা পাটেকর]], সঞ্জয় কাপুর, দীপ্তি নাভাল এবং একটি বিশেষ চরিত্রে উপস্থিত হয়েছেন [[শাহরুখ খান]]। এছাড়াও [[ঐশ্বর্যা রাই]] "ইসক কামিনা" গানে অতিথি শিল্পী হিসেবে উপস্থিত হয়েছেন। এই ছবিটি মূলত [[তেলুগু ভাষা]]র চলচ্চিত্র "অন্তাহপুরাম" এর পুনর্নির্মাণ।<ref>{{ওয়েব উদ্ধৃতি|url=http://www.tribuneindia.com/2002/20020920/cth2.htm#6|title=www.tribuneindia.com/2002/20020920/cth2.htm#6<!--INSERT TITLE-->}}</ref> ছবিটিতে প্রথমে [[শ্রীদেবী]]র অভিনয় করার কথা ছিল, কিন্তু তখন শ্রীদেবীর গর্ভে ছিল তাঁর দ্বিতীয় সন্তান, ফলে তিনি তাঁর স্থানে [[কারিশমা কাপুর]]কে অভিনয়ে পছন্দ করেন। [[কারিশমা কাপুর]] এবং [[নানা পাটেকর]] এর অভিনয় ছিল ভক্ত এবং সমালোচকদের কাছে প্রশংসিত এবং একটি পুরস্কার অনুষ্ঠানে তাঁরা মনোনয়ন পেয়েছেন।
'''শক্তি: দ্য পাওয়ার''' ({{lang-hi|शक्ती}}, {{lang-ur|شکتی}}, {{lang-en|Shakti - "Energy" or "Power"}}) এটি ২০০২ সালের একটি [[বলিউড]] চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করেছেন কৃষ্ণা ভামসী। ছবিতে অভিনয় করেছেন [[করিশমা কাপুর]], [[নানা পাটেকর]], সঞ্জয় কাপুর, দীপ্তি নাভাল এবং একটি বিশেষ চরিত্রে উপস্থিত হয়েছেন [[শাহরুখ খান]]। এছাড়াও [[ঐশ্বর্যা রাই]] "ইসক কামিনা" গানে অতিথি শিল্পী হিসেবে উপস্থিত হয়েছেন। এই ছবিটি মূলত [[তেলুগু ভাষা]]র চলচ্চিত্র "অন্তাহপুরাম" এর পুনর্নির্মাণ।<ref>{{ওয়েব উদ্ধৃতি|ইউআরএল=http://www.tribuneindia.com/2002/20020920/cth2.htm#6|শিরোনাম=www.tribuneindia.com/2002/20020920/cth2.htm#6<!--INSERT TITLE-->}}</ref> ছবিটিতে প্রথমে [[শ্রীদেবী]]র অভিনয় করার কথা ছিল, কিন্তু তখন শ্রীদেবীর গর্ভে ছিল তাঁর দ্বিতীয় সন্তান, ফলে তিনি তাঁর স্থানে [[কারিশমা কাপুর]]কে অভিনয়ে পছন্দ করেন। [[কারিশমা কাপুর]] এবং [[নানা পাটেকর]] এর অভিনয় ছিল ভক্ত এবং সমালোচকদের কাছে প্রশংসিত এবং একটি পুরস্কার অনুষ্ঠানে তাঁরা মনোনয়ন পেয়েছেন।


== অভিনয়ে ==
== অভিনয়ে ==

১৬:২৪, ১৬ জুন ২০১৮ তারিখে সংশোধিত সংস্করণ

শক্তি: দ্য পাওয়ার
চিত্র:ShaktiKK.jpg
ডিভিডি'র মোড়ক
পরিচালককৃষ্ণা ভামসী
প্রযোজকবনি কাপুর
সৃদেভি
রচয়িতাকৃষ্ণা ভামসী
শ্রেষ্ঠাংশেকরিশমা কাপুর
নানা পাটেকর
সঞ্জয় কাপুর
দীপ্তি নাভাল
শাহরুখ খান
সুরকারঅনু মালিক
ইসমাইল দরবার
পরিবেশকশ্রীদেবী প্রডাকশনস
মুক্তি২০ সেপ্টেম্বর, ২০০২
স্থিতিকাল১৭৭ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি

শক্তি: দ্য পাওয়ার (হিন্দি: शक्ती, উর্দু: شکتی‎‎, ইংরেজি: Shakti - "Energy" or "Power") এটি ২০০২ সালের একটি বলিউড চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করেছেন কৃষ্ণা ভামসী। ছবিতে অভিনয় করেছেন করিশমা কাপুর, নানা পাটেকর, সঞ্জয় কাপুর, দীপ্তি নাভাল এবং একটি বিশেষ চরিত্রে উপস্থিত হয়েছেন শাহরুখ খান। এছাড়াও ঐশ্বর্যা রাই "ইসক কামিনা" গানে অতিথি শিল্পী হিসেবে উপস্থিত হয়েছেন। এই ছবিটি মূলত তেলুগু ভাষার চলচ্চিত্র "অন্তাহপুরাম" এর পুনর্নির্মাণ।[১] ছবিটিতে প্রথমে শ্রীদেবীর অভিনয় করার কথা ছিল, কিন্তু তখন শ্রীদেবীর গর্ভে ছিল তাঁর দ্বিতীয় সন্তান, ফলে তিনি তাঁর স্থানে কারিশমা কাপুরকে অভিনয়ে পছন্দ করেন। কারিশমা কাপুর এবং নানা পাটেকর এর অভিনয় ছিল ভক্ত এবং সমালোচকদের কাছে প্রশংসিত এবং একটি পুরস্কার অনুষ্ঠানে তাঁরা মনোনয়ন পেয়েছেন।

অভিনয়ে

সংগীত

সাউন্ড ট্র্যাক

তথ্যসূত্র

বহিঃসংযোগ