বিষয়বস্তুতে চলুন

বিদ্যুৎ সরবরাহ: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
কানাডা উত্তরপশ্চিমাঞ্চল মধ্যে Yellowknife কাছাকাছি উপসর্গ ,.
 
ডিস্ট্রিবিউশনসরবরাহ নেটওয়ার্ক দুটি প্রকার, রেডিয়াল বা নেটওয়ার্ককে বিভক্ত করা হয়। [10] একটি রেডিয়াল সিস্টেম একটি বৃক্ষের মত সাজানো, যেখানে প্রতিটি গ্রাহকের কাছে বিদ্যুৎ সরবরাহের জন্য একটি উৎস রয়েছে। একটি রেডিয়াল নেটওয়ার্ক সিস্টেম সমান্তরাল মধ্যেভাবে অপারেটিংবিদ্যুৎ সরবরাহ করে। এর একাধিক উৎস আছে।আছে গ্রাহকের কাছে বিদ্যুৎ সরবরাহের জন্ম। স্থানীয় বা স্পট নেটওয়ার্কগুলি ঘন লোডের জন্য ব্যবহৃত হয়, রেডিয়াল সিস্টেম সাধারণত গ্রামীণ বা উপবন এলাকায় ব্যবহৃত হয়হয়।
 
রেডিয়াল সিস্টেমগুলি সাধারণত জরুরী সংযোগগুলি অন্তর্ভুক্ত করে যেখানে সমস্যাগুলির ক্ষেত্রে সিস্টেম পুনরায় কনফিগার করা যায়, যেমন একটি ত্রুটি বা পরিকল্পিত রক্ষণাবেক্ষণ। এই গ্রিড থেকে একটি নির্দিষ্ট অংশ আলাদা আলগাআলদা খোলার এবং বন্ধ করার মাধ্যমে এটি ব্যবহার করা যেতে পারে।
 
লং ফীডারগুলি ভোল্টেজ ড্রপ (পাওয়ার ফ্যাক্টর বিকৃতি) ব্যবহার করে ক্যাপাসিটার বা ভোল্টেজ নিয়ন্ত্রকদের ইনস্টলস্থাপন করতে হবে।
 
লং ফীডারগুলি ভোল্টেজ ড্রপ (পাওয়ার ফ্যাক্টর বিকৃতি) ব্যবহার করে ক্যাপাসিটার বা ভোল্টেজ নিয়ন্ত্রকদের ইনস্টল করতে হবে।
==গ্রামীণ পরিষেবা==
গ্রামীণ বিদ্যুতায়ন ব্যবস্থাগুলি উচ্চতর বন্টন ভোল্টেজগুলি ব্যবহার করে থাকে কারণ বিদ্যুৎ লাইন দ্বারা অধিক দূরত্ব অতিক্রম করতে হয় (পল্লী বিদ্যুতায়ন প্রশাসন দেখুন)। সাধারণ ৭.২, ১২.৪৭, ২৫, এবং ৩৪.৫ কেভি ভোল্টেজে বিদ্যুৎ বিতরণ করা হয় যুক্তরাষ্ট্রে; ১১ কেভি এবং ৩৩ কেভি ভোল্টেজে ইউকে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে বিদ্যুৎ সরবরাস করা হয়; ১১ কেভি এবং ২২ কেভি ভোল্টেজে [[দক্ষিণ আফ্রিকা]] এবং চীনে বিদ্যুৎ সরবরাস করা হয়। [16] অনান্য ভোল্টেজগুলি মাঝে মাঝে ব্যবহৃত হয়।