বিষয়বস্তুতে চলুন

সামরিক বিজ্ঞান: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

 
===সামরিক বুদ্ধিমত্তা===
 
সামরিক গোয়েন্দা একটি বিস্তৃত সূত্র থেকে উপলব্ধ তথ্য ও গোয়েন্দা বিশ্লেষণ প্রদান করে যুদ্ধ কমান্ডারদের সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া সমর্থন করে। এই জ্ঞাত বিশ্লেষণ প্রদানের জন্য কমান্ডারদের তথ্য প্রয়োজনীয়তা সনাক্ত করা এবং অপারেশন পরিবেশ, প্রতিকূল, বন্ধুত্বপূর্ণ এবং নিরপেক্ষ বাহিনী এবং যুদ্ধের অপারেশন এলাকায় বেসামরিক জনসংখ্যার তথ্য সংগ্রহ, বিশ্লেষণ, সুরক্ষা এবং প্রচারের একটি প্রক্রিয়া চিহ্নিত করা হয় এবং সুদের বিস্তৃত এলাকা গোয়েন্দা কর্মকান্ডগুলি কৌশলগত থেকে কৌশলগত পর্যন্ত সকল স্তরে পরিচালিত হয়, শান্তিময়, যুদ্ধের সময়কাল এবং যুদ্ধের সময়।
 
সর্বাধিক মিলিশিয়া উভয় বিশেষজ্ঞ ইউনিট এবং অন্যান্য অস্ত্র ও সেবা থেকে বিশ্লেষণী এবং তথ্য সংগ্রহকর্মীদের প্রদানের একটি সামরিক গোয়েন্দা ক্ষমতা বজায় রাখে। বুদ্ধিবৃত্তিক দায়িত্বের জন্য মনোনীত ব্যক্তি, বিশেষজ্ঞ গোয়েন্দা কর্মকর্তা এবং তালিকাভুক্ত সৈন্য বা গোয়েন্দা সংস্থায় নিযুক্ত অ-বিশেষজ্ঞরা তাদের বিশ্লেষণাত্মক দক্ষতা ও বুদ্ধিমত্তার জন্য আনুষ্ঠানিক প্রশিক্ষণ গ্রহণের আগে নির্বাচিত হতে পারে।
 
সামরিক গোয়েন্দা হুমকি সনাক্ত করতে, এবং বিরত রাখতে বা এটি পরাস্ত রাখার মধ্যে ব্যবহার করার সেরা পদ্ধতি এবং অস্ত্র বুঝতে তথ্য প্রদান করে।
 
===সামরিক সরবরাহ===