ব্যবহারকারী আলাপ:Ragib: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
→‎NSTU এর ছবি: নতুন অনুচ্ছেদ
১৭০ নং লাইন: ১৭০ নং লাইন:


এগুলো আমার ভাই এর তোলা ছবি। সে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
এগুলো আমার ভাই এর তোলা ছবি। সে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

--[[ব্যবহারকারী:আলী হায়দার খান|তন্ময়]] ২১:১৯, ৪ এপ্রিল ২০০৮ (UTC)আলী হায়দার খান

২১:১৯, ৪ এপ্রিল ২০০৮ তারিখে সংশোধিত সংস্করণ


Archive
পুরাতন বার্তা সংকলন
সংকলন ০১

সংকলন ০২ সংকলন ০৩


Navigation vs Navbox প্রসঙ্গে

ইংরেজি উইকিতে {{Navigation}} ব্যবহারের বদলে {{Navbox}} ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে। কিন্তু বাংলা উইকিতে {{Navbox}} কাজ করে না। সম্ভবত এই ক্লাস table class="navbox collapsible autocollapse nowraplinks" নেই বলে। আমি আপাতত পুরানোটাই ব্যবহার করছি। আপনি সময় পেলে এটা একটু দেখলে ভাল হয়। ধন্যবাদ। --μακσυδআলাপ ১৭:৪২, ৩ নভেম্বর ২০০৭ (UTC)

এইটা কমন ডট সিএসএস ফাইলে যোগ করতে হবে। আমি এখন করতে পারছিনা, বেলায়েত খুব সহজেই এটা আপডেট করে দিতে পারবেন, উনাকে বলে দেখুন। --রাগিব (আলাপ | অবদান) ০৬:২৩, ৪ নভেম্বর ২০০৭ (UTC)
done.--বেলায়েত (আলাপ | অবদান) ০৬:৫৮, ৪ নভেম্বর ২০০৭ (UTC)
{{Navbox}} এখনো কাজ করে না ঠিক মত। ইংরেজী উইকিপিডিয়ায় যেখানে [show] /[hide] দেখায় বাংলা উইকিতে পুরনো {{Navivation}} ব্যবহার করলে [দেখাও]/[আড়াল করো] দেখাত। আমি {{Tnavbar}} আপডেট করেছি ফলে পুরানো টেম্পলেট গুলো ঠিকমত দেখাচ্ছে না (এরকম মাত্র ৫টা আছে, আর ইংরেজি উইকিতেও সেগুলো ঠিকমত দেখায় না, তবে ওরা সবগুলিকে Navbox দিয়ে আপডেট করে ফেলেছে)। সেগুলোকে আমি নাহয় {{Navbox}} দিয়ে আপডেট করে দেবো। আপনি একটু দেখবেন তো Common.css এর আর কি পরিবর্তন করতে হবে।--μακσυδআলাপ ১৩:৪১, ৭ নভেম্বর ২০০৭ (UTC)

thanks

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত ইয়াবা নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ২৭ অক্টোবর ২০০৭ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

--তারিফ এজাজ ০৪:৪৬, ৫ নভেম্বর ২০০৭ (UTC)

বইয়ের প্রচ্ছদের কপি রাইট

আমি কিছু বইয়ের প্রচ্ছদ স্ক্যান করে কি তা কমন্সে যোগ করতে পারব? অন্য ভাষার উইকিতে কয়েকটা বইয়ের প্রচ্ছদের ছবি দেখেছি। বইয়ের পচ্ছদের কপি রাইটের ব্যাপারটা আমাকে একটু জানালে আমি কয়েকটা বইয়ের উপর কাজ করতে পারতাম। ধন্যবাদ। --মুনতাসির ১৬:৪৯, ২৩ নভেম্বর ২০০৭ (UTC)

সমস্যাটা হলো, বইয়ের সাথে বইয়ের প্রচ্ছদও কপিরাইটেড। অন্য ভাষার উইকিতে (এবং বাংলা উইকিতেও) যোগ করা হয়েছে ফেয়ার ইউজের অধীনে। ফেয়ার ইউজের ব্যাপারটা ঘোলাটে, এবং দরকার না হলে তাতে না যাওয়াই ভালো। --রাগিব (আলাপ | অবদান) ০৭:০৬, ২৪ নভেম্বর ২০০৭ (UTC)

Congrates

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত গুরুদুয়ারা নানকশাহী, ঢাকা নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ১৮ ডিসেম্বর ২০০৭ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

--তারিফ এজাজ ০২:৪২, ২০ ডিসেম্বর ২০০৭ (UTC)

রাগিব ভাইয়া, ইংরেজি উইকিতে গুরুদুয়ারার পপাপে আপনার তোলা ছবিটি আসছে :D

--তারিফ এজাজ ০২:৪৬, ২০ ডিসেম্বর ২০০৭ (UTC)

আমি নতুন

সকলকে নতুন বছরের শুভেচ্ছা।

আমি এখানে একেবারেই নতুন। তাই অনেককিছু বুঝতে পারছিনা। আপনারা সাহায্য করলে আমার সুবিধা হবে। আমি একটি ফোরামের সদস্য এবং আমার ব্লগ আছে। এই দুটোর কোড খুব সামান্য বুঝি। (আমি সাহিত্যের ছাত্র, কম্পিউটারের না)। কিন্তু উইকিপিডিয়ার কোডগুলোর সাথে এখনও পরিচিত হতে পারিনি। আমি একটা সমস্যায় পড়েছি, সমাধান দিলে আনন্দিত হবো।
  • গতকাল কুড়িগ্রামের উপর ছোট্ট একটি তথ্যপাতা যোগ করেছি। কিন্তু সেখানে আমার তোলা কোন ছবি যোগ করতে পারছিনা। ছবি কিভাবে আপলোড করে ওই পেজের সাথে যোগ করবো?
  • আমি ধীরে ধীরে আরও তথ্য যোগ করবো। কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলা সম্পর্কে। সেগুলো কি আলাদা আলাদা পেজ হবে নাকি একই পেজের মধ্যে থাকবে?

আমি আমার আলাপ পাতা দেখতে পেয়েছি। কিছু বুঝিনি।

মি. রাগিব আমার বুদ্ধিবৃত্তিক সীমাবদ্ধতাগুলোকে গঠনমূলক দৃষ্টিতে দেখলে আনন্দিত হবো। ধন্যবাদ সকলকে--Susanta ০৬:৩৮, ২ জানুয়ারি ২০০৮ (UTC)

আর্সেনাল ফুটবল ক্লাব

আর্সেনাল ফুটবল ক্লাব নিবন্ধটি নির্বাচিত করার জন্য করার জন্য প্রস্তাব করা হয়েছে। দেখে মন্তব্য করুন। --রায়হান আবীর ২০:০২, ১১ জানুয়ারি ২০০৮ (UTC)

interwiki bot in bn wiki

Are you going to run as a bot in bn wiki? If so, please state that in my talk page, so that I can grant you bot flags. Thanks. Ragib 17:58, 15. Jun 2007 (CEST)

I have created a separate user account, Purbo T, for interwiki bot activities on the bn Wikipedia. -- Purodha Blissenbach aka bn:User:Purodha (talk) 00:20, 23. Jun 2007 (CEST)
  • Thank you! --Purodha Blissenbach ০১:৫৫, ১৮ জানুয়ারি ২০০৮ (UTC)

রাগিব ভাই লক্ষ্য করুন : জাহানারা ইমাম

তথ্যে কিছু ভুল ছিল। ঠিক করে দিয়েছি। বইয়ের আরো কিছু তথ্য ভুল আছে, পরে ঠিক করে দিবো।
রাজনৈতিক জীবনটা যোগ করা ঠিক হয়েছে কিনা বুঝতে পারছি না। যাহোক মতামত জানাবেন। --Suranjit ১৮:৫৭, ২৩ জানুয়ারি ২০০৮ (UTC)


রাগিব ভাই লক্ষ্য করুন : ছবি

আমি সম্প্রতি ছেঁড়াদ্বীপের একটি ছবি আপলোড করেছি। আপলোড বোধহয় ঠিকভাবে হয়নি। কোনো মন্তব্য বা সংশোধন থাকলে জানালে উপকৃত হবো। সে অনুযায়ী পরে আরো কয়েকটি ছবি দিতে পারবো। ধন্যবাদ। --গৌতম ১০:০৩, ২৭ জানুয়ারি ২০০৮ (UTC)

নির্বাচিত নিবন্ধ

আর্সেনাল ফুটবল ক্লাব নিবন্ধকে নির্বাচিত করার জন্য প্রস্তাব করা হয়েছিল। সম্প্রতি সত্যজিৎ রায়-কে করার জন্যও প্রস্তাব রেখেছি। এখানে দেখুন: উইকিপেডিয়া:প্রস্তাবিত নির্বাচিত নিবন্ধ। দুটি নিবন্ধই সম্পূর্ণ। অবশ্য নির্বাচিত হওয়ার আগে সবার পর্যালোচনা আবশ্যক। আর হিসাবমতে ফেব্রুয়ারির ১ তারিখে প্রধান পাতায় ভাষাবিজ্ঞান নিবন্ধটি আসার কথা। এর জন্য প্রয়োজনীয় সব কাঠামোই আমি করেছি। এখনও যদি দ্বিমত থাকে তাহলে উইকিপেডিয়া আলাপ:এ মাসের নির্বাচিত নিবন্ধ - এখানে মন্তব্য করুন। সময় ঘনীয়ে আসছে। -- মুহাম্মদ ০৬:১৯, ২৯ জানুয়ারি ২০০৮ (UTC)

নতুন নিবন্ধ

Sir, i have problem when i start new top and click on it the following message will come for downloading. I already contribute new topic in einlish their have no such prob. But I bengali I am facing the prob. যখন আমি "আপনি পৃষ্ঠাটি সৃষ্টি করতে পারেন।" উপর ক্লীক করছি তখন


জ্য়ন্ত নাথ Jayanta Nath ১২:২৮, ১৪ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

চিত্র:Joy.JPG


আমি যখন লগিন করে করছি তখন একই সমস্যা, কিন্তু লগিন না থাকলে কনো সমস্যা নেই। Joy ০৬:৪৩, ১৫ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

তথ্যছকে সমস্যা

আমি একটি টেমপ্লেট তৈরি করেছি । Template:শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের সাহিত্যকর্ম । একটি ইংরাজি টেমপ্লেট থেকে আমি এটি তৈরি করেছি । কিন্তু সমস্যা হল টেমপ্লেটটি প্রাথমিক ভাবে ফোল্ডিং অবস্থায় না থেকে খোলা অবস্থায় আসছে । যা অভিপ্রেত না । এছাড়া আমি টেমপ্লেটটির রঙও পাল্টাতে পারছি না । এছাড়া কখনও কখনও ফরম্যাটিং এ সমস্যা হচ্ছে । কিছু লেখা বাইরে বেরিয়ে যাচ্ছে বা লাইন ব্রেক আসছে । পিয়াল ০৭:০০, ১৭ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

তথ্যছক

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় নিবন্ধটি দেখূন । এর নিচে দুটি তথ্যছক লাগানো আছে । একটি শরৎচন্দ্রের সাহিত্যকর্ম এবং আরেকটি বাংলার নবজাগরণ । আমার কম্পিউটারে বাংলার নবজাগরণ তথ্যছকটি প্রাথমিক ভাবে বন্ধ অবস্থায় এলেও সাহিত্যকর্ম ছকটি খোলা অবস্থায় আছে । আর সাহিত্যকর্ম ছকের উপন্যাস অংশটি দেখুন লাইনের মধ্যে দূরত্ব সমান নয় । আর বাংলার নবজারগরন ছকে দেখাও আর আড়াল করো ঠিক নেই । আড়াল কর হবার সময় দেখাও কথাটিও দেখা যাচ্ছে । পিয়াল ০৭:০৭, ১৭ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

জয়ন্ত নাথের সমস্যা

জয়ন্ত নাথের সমস্যাটা নাকি ফায়ারফক্স ব্যবহার করও সমাধান হয়নি। একটু দেখবেন কি।--বেলায়েত (আলাপ | অবদান) ০৯:২৬, ১৯ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)


ফায়ার ফক্স ব্যবহার করেছি কিন্তু তাও একই সমস্যা হচ্ছে। আমি যখন পুরোনো কোনো নিবন্ধ-এর [সম্পাদনা] অংশে click করছি তখন কোনো সমস্যা থাকছে না। আমি সুন্দর ভাবে সম্পাদনা করতে পারছি, কিন্তু নতুন নিবন্ধ তৈরী করতে গেলে index.php ফাইল ডাউনলোড করতে চাইছে, যার মধ্যে লেখা আছে .. [Process] Type=Edit text Engine=MediaWiki Script=http://bn.wikipedia.org/w/index.php Server=http://bn.wikipedia.org Path=/w Special namespace=বিশেষ [File] Extension=wiki URL=http://bn.wikipedia.org/w/index.php? title=%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0 %E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%80_%E0%A6%86%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AA:Jayantanth&action=edit&internaledit=true

Jayanta Nath ১১:০২, ১৯ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

সমাধান

রাগিব ভাই, আমি জয়ন্ত নাথ ,আমি jayantanth থেকে joy usersনামে পরিবর্তন হবার পরার আর কোনো সমস্যা হচ্ছে না।জয়ন্ত নাথ ১১:৩৫, ২০ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

মন্তব্য

ঠিক আছে, কলকাতা নিয়ে লিখব - ঠি্‌ক এখন সেরকম একটা কিছু করছিও..... আর এ ব্যপারে (কলকাতা নিয়ে) আমি যদি কোন ভাবে কাজে লাগতে পারি তাহলে তা জানাবেন, খুশি হব।

- সৌমেন্দ্র নাথ ঠাকুর ২১:০৬, ২০ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)


পুন: আমিতো কোন ছাই, রবীন্দ্রনাথ ঠাকুর, বুদ্ধদেব ভট্টাচার্য (পশ্চিমবঙ্গের বর্তমান মূখ্যমন্ত্রী) জ্যোতি বসু (পশ্চিমবঙ্গের প্রাক্তন মূখ্যমন্ত্রী) এছাড়া আরো আনেক বিখ্যাত বিখ্যাত ব্যাক্তি - এরকম অনেকেই পূর্ববঙ্গের মানুষ, এটা ঘটনা!!

- সৌমেন্দ্র নাথ ঠাকুর ২১:৩০, ২০ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

Militery navigation template

রাগিব ভাই, এই টেমপ্লেটটা বাংলায় কিভাবে ব্যবহার করতে হবে? আমি সামরিক সংগঠনে এই টেমপ্লেটটা ব্যবহার করতে চাই। বর্তমানে Navbox ব্যবহার করে একটা টেমপ্লেট তৈরী করেছি। --Shohag ০৮:০০, ২২ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

ইংরেজি উইকির ঐ টেম্পলেটের পাতায় যান, এডিট বা সোর্স দেখার জন্য খুলে কোড দেখে কপি করে নিন। তার পর বাংলাতে টেম্পলেটের পাতা খুলে সেখানে পেস্ট করে সেভ করুন। --রাগিব (আলাপ | অবদান) ০৮:২৮, ২২ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

Block

No problem. :) -- Cat chi? ১৮:৫৪, ২ মার্চ ২০০৮ (UTC)

পশ্চিমবঙ্গের জেলাসমূহ

রাগিব ভাই, পশ্চিমবঙ্গের জেলাসমূহ নামের টেম্পেট টির মধ্যে ভুল আছে। টেম্পেট টি কে তৈরী করেছে বুঝতে পারছি না। Edit ও করা যাচ্ছে না। সাহায্য করতে পারেন?? জয়ন্ত নাথ ০৮:১৫, ৬ মার্চ ২০০৮ (UTC)

ধন্যবাদ রাগিব ভাই জয়ন্ত নাথ ০৮:৩০, ৬ মার্চ ২০০৮ (UTC)

SUL Usurpation

Hi Ragib,

could you rename User:PDD (vandal account with only one edit to his user page) to something else so that I can merge my accounts? Thanks in advance... de:User:PDD/en:User:PDD ০৮:৪১, ২৬ মার্চ ২০০৮ (UTC)

Problem solved via account merging on meta; no further action required. Thanks! PDD ১০:২৪, ২৬ মার্চ ২০০৮ (UTC)

Problem not solved

Ragib via, I can't solve the ip address problem yet. --তারিফ এজাজ ০৭:৫২, ২৮ মার্চ ২০০৮ (UTC)

তথ্যছক-রাষ্ট্রপতি

রাগিব ভাই, একটু দেখবেন Template:তথ্যছক-রাষ্ট্রপতি মধ্যে বোধহয় কোনো ভুল আছে। আমি Templateটি জর্জ ন্যাথানিয়েল কার্জন-এ ব্যাবহার করে ঠিক ফল পাচ্ছি না। আর তথ্যছক বা Template তৈরীর উপর কোনো help তৈরী করতে পারলে ভালো হয়। জয়ন্ত নাথ ০৬:১১, ১ এপ্রিল ২০০৮ (UTC)

রাগিব ভাই, সামহোয়্যার ইন থেকে এখানে চলে আসলাম।

রাগিব ভাই, শুভেচ্ছা নিবেন।

আমি আলী হায়দার খান (তন্ময়)। সা. ই. এ লিখি বহুরূপী মহাজন নিকে। বেশ কিছুদিন আগেই বাংলা উইকিতে এ্যাকাউন্ট করেছিলাম কিন্তু কিছু দিন হয় নিবন্ধের কাজ শুরু করেছি। কিছু কিছু বিষয়ে সমস্যা হচ্ছে। আশা করি সাহায্য করবেন।

ধন্যবাদ

--তন্ময় ১৫:৫১, ১ এপ্রিল ২০০৮ (UTC)আলী হায়দার খান

NSTU এর ছবি

এগুলো আমার ভাই এর তোলা ছবি। সে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

--তন্ময় ২১:১৯, ৪ এপ্রিল ২০০৮ (UTC)আলী হায়দার খান