বিষয়বস্তুতে চলুন

"উইকিপিডিয়া:উইকিমিডিয়া আন্দোলনের কৌশল নির্ধারণ" পাতাটির দুইটি সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

 
# নির্দিষ্ট তথ্য ও প্রাঞ্জল ভাষায় নিবন্ধ লিখতে হবে। বাংলা ভাষাভাষীদের বাস যেসকল অঞ্চলে, সেসকল অঞ্চলের তথ্য নিবন্ধসমূহে যুক্ত করা একান্তই প্রয়োজন। উদাহরণ হিসেবে বলা যায়, [[নারীবাদ]] নিবন্ধে বাংলাদেশ, ভারতসহ বিশ্বের যেসব অঞ্চলে বাংলা প্রচলিত, সেসকল অঞ্চলের নারীবাদ নিয়ে আলাদাভাবে কিছু উল্লেখ করা নেই। এছাড়াও প্রতিটি নিবন্ধের নিচে "আরোও পড়ুন" অংশে সংশ্লিষ্ট বিষয় সংক্রান্ত নিবন্ধের তালিকা জুড়ে দেয়া যায়।
# সামাজিক যোগাযোগ মাধ্যমের দ্বারা উইকিতে থাকা তথ্য ছড়িয়ে দেয়ার ব্যবস্থা আরো সহজ করা। সম্পূর্ণ নিবন্ধ না হয়ে নির্দিষ্ট অংশ তথ্যসূত্রসহ শেয়ার করা সুবিধা যোগ করা যেতে পারে। কোন নিবন্ধ বা কোন নির্দিষ্ট অংশ কতবার শেয়ার হল সেটা দেখানোর ব্যবস্থা করেও মানুষকে তথ্য শেয়ারে উদ্বুদ্ধ করা যায়। [[ব্যবহারকারী:S Shamima Nasrin|S Shamima Nasrin]] ([[ব্যবহারকারী আলাপ:S Shamima Nasrin|আলাপ]]) ২০:০৯, ২০ নভেম্বর ২০১৭ (ইউটিসি)
 
== বাস্তবমুখি তথ্যানুসন্ধান ==
 
পাঠকের চাহিদা অনুযায়ী সংশ্লিষ্ট বিষয়ে আরো গভীরভাবে বাস্তবোচিত তথ্যকেই আমাদের অগ্রাধিকার দিতে হবে। নির্দিষ্ট বিষয়ে নির্দিষ্ট তথ্য খোঁজা হল স্বাভাবিক ব্যাপার। এব্যাপারে সব সময় স্থানীয় বিশেষজ্ঞদের মতামতের ওপর জোর দিলে ভালো ফল পাওয়া যাবে,সেটা হতে পারে পশ্চিমি অথবা পূর্বি দেশভুক্ত মানুষের দ্বারা প্রতিষ্ঠিত বিষয়ে মতামত।
ধন্যবাদ। [[ব্যবহারকারী:Sumasa|sukan]] ([[ব্যবহারকারী আলাপ:Sumasa|আলাপ]]) ০৪:১৫, ২১ নভেম্বর ২০১৭ (ইউটিসি)
১,৫২৭টি

সম্পাদনা