জগমোহন ডালমিয়া: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
২৫ নং লাইন: ২৫ নং লাইন:
}}
}}


'''জগমোহন ডালমিয়া''', (৩০ মে ১৯৪০ - ২০ সেপ্টেম্বর ২০১৫) একজন ভারতীয় ক্রিকেট প্রশাসক ছিলেন। তিনি মিডিয়া জগতে "ক্রিকেটের ম্যাকিওভেলী", "বাস্তববাদী রাজনীতির গুরু", "প্রত্যাবর্তনের গুরু" প্রভৃতি সম্মানসূচক বিশেষণে ভূষিত ছিলেন। <ref>{{cite web|url=http://articles.timesofindia.indiatimes.com/2013-06-03/news/39714110_1_indian-cricket-bcci-president-n-srinivasan |title=Jagmohan Dalmiya is king of comebacks |publisher=The Times of India |date=2013-06-03 |accessdate=2013-06-03}}</ref> তিনি দীর্ঘকাল [[ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড]] ও বঙ্গীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন এর সভাপতি ছিলেন। পূর্বে তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি কলকাতা শহরে একজন ব্যবসায়ী হিসেবেও পরিচিত ছিলেন। তিনি ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।
'''জগমোহন ডালমিয়া''', (৩০ মে ১৯৪০ - ২০ সেপ্টেম্বর ২০১৫) একজন ভারতীয় ক্রিকেট প্রশাসক ছিলেন। তিনি মিডিয়া জগতে "ক্রিকেটের ম্যাকিওভেলী", "বাস্তববাদী রাজনীতির গুরু", "প্রত্যাবর্তনের গুরু" প্রভৃতি সম্মানসূচক বিশেষণে ভূষিত ছিলেন। <ref>{{cite web|url=http://articles.timesofindia.indiatimes.com/2013-06-03/news/39714110_1_indian-cricket-bcci-president-n-srinivasan |title=Jagmohan Dalmiya is king of comebacks |publisher=The Times of India |date=2013-06-03 |accessdate=2013-06-03}}</ref> তিনি দীর্ঘকাল ধরে ভারত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থা [[ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড]] ও বঙ্গীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন এর সভাপতি ছিলেন। পূর্বে তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি কলকাতা শহরে একজন ব্যবসায়ী হিসেবেও পরিচিত ছিলেন। তিনি ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।


== পেশা জীবন ==
== পেশা জীবন ==

১৭:১৬, ২০ সেপ্টেম্বর ২০১৫ তারিখে সংশোধিত সংস্করণ

জগমোহন ডালমিয়া
সভাপতি, ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড
কাজের মেয়াদ
২ মার্চ ২০১৫ [১] – ২০ সেপ্টেম্বর ২০১৫ (মৃত্যু পর্যন্ত)
পূর্বসূরীশিবলাল যাদব
কাজের মেয়াদ
২০১৩ – ২০১৩
পূর্বসূরীএন. শ্রীনিবাসন
উত্তরসূরীশিবলাল যাদব
কাজের মেয়াদ
২০০১ – ২০০৪
পূর্বসূরীএ. সি. মুথিয়া
উত্তরসূরীরনবীর সিং মহেন্দ্র
ব্যক্তিগত বিবরণ
জন্ম(১৯৪০-০৫-৩০)৩০ মে ১৯৪০
কলকাতা, ব্রিটিশ ভারত
মৃত্যু২০ সেপ্টেম্বর ২০১৫(2015-09-20) (বয়স ৭৫)
কলকাতা, পশ্চিমবঙ্গ, ভারত
জাতীয়তাভারতীয়
সন্তান

জগমোহন ডালমিয়া, (৩০ মে ১৯৪০ - ২০ সেপ্টেম্বর ২০১৫) একজন ভারতীয় ক্রিকেট প্রশাসক ছিলেন। তিনি মিডিয়া জগতে "ক্রিকেটের ম্যাকিওভেলী", "বাস্তববাদী রাজনীতির গুরু", "প্রত্যাবর্তনের গুরু" প্রভৃতি সম্মানসূচক বিশেষণে ভূষিত ছিলেন। [২] তিনি দীর্ঘকাল ধরে ভারত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থা ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড ও বঙ্গীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন এর সভাপতি ছিলেন। পূর্বে তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি কলকাতা শহরে একজন ব্যবসায়ী হিসেবেও পরিচিত ছিলেন। তিনি ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

পেশা জীবন

পুরস্কার ও সম্মাননা

ব্যক্তিগত জীবন

মৃত্যু

তথ্যসূত্র

  1. http://www.espncricinfo.com/ci/content/story/841893.html
  2. "Jagmohan Dalmiya is king of comebacks"। The Times of India। ২০১৩-০৬-০৩। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-০৩ 

বহিঃসংযোগ

টেমপ্লেট:Persondata