"উইকিপিডিয়া:উইকিপিডিয়া কী নয়" পাতাটির দুইটি সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
(বট: 95 গুলো আন্তঃসংযোগ সরিয়ে নেওয়া হয়েছে, যা এখন উইকিউপাত্ত এর d:q4345841 এ রয়েছে)
[[m:Wiki is not paper|উইকিপিডিয়া কাগজে মুদ্রিত বিশ্বকোষ নয়]]। এর অর্থ হচ্ছে যোগ্যতা যাচাই ও এই পৃষ্ঠায় লেখা অন্যান্য বিষয়গুলো ছাড়া উইকিপিডিয়াতে প্রকাশযোগ্য নিবন্ধের সংখ্যার কোন বাস্তব সীমা নেই। উইকিপিডিয়াতে যত খুশি সংখ্যক বিশ্বকোষীয় মানের নিবন্ধ যোগ হতে পারে।
 
'''এই নীতির মানে এই নয় যে, যে-কোনো নিবন্ধ এখানে অন্তর্ভুক্ত করা যাবে'''। নিবন্ধগুলি [[উইকিপিডিয়া:পঞ্চস্তম্ভ|উইকিপিডিয়া পঞ্চস্তম্ভের]] নীতিমালা মেনে চললে, তবেই সেইগুলিকে এখানে অন্তর্ভুক্ত করা যাবে।
 
উইকিপিডিয়াতে প্রবেশঅন্তর্ভুক্ত করার জন্য নিবন্ধকে একটি যুক্তিসম্মত আকার-এর (সাইজ) মধ্যে রাখা উচিত, বিশেষত ডায়াল আপ ও মোবাইল ব্রাউজার পাঠকদের জন্য; যাঁদের একটি পাতা ডাউনলোড করার সময় সরাসরিভাবে প্রভাবিত করে (বিস্তারিত জানতে [[উইকিপিডিয়া:নিবন্ধের আকার|নিবন্ধের আকার]] দেখুন)। একটি পর্যায়ে গিয়ে নিবন্ধ বিভক্ত করে আলাদা এক একটি নিবন্ধের তৈরি করতে হতে পারে এবং একটি আলোচ্য নিবন্ধের বিষয়ের স্বাভাবিক উন্নতির জন্য সম্পর্কিত অনুচ্ছেদে প্রযোজ্য পরিমাণ সারসংক্ষেপ উল্লেখ করা যায়। ([[উইকিপিডিয়া:সারসংক্ষেপ শৈলী|সারসংক্ষেপ শৈলী]] দেখুন)। প্রকাশিত বিশ্বকোষে কিছু বিষয়বস্তু সংক্ষেপে ও প্রায় অনড় অবস্থায় থাকে। উইকিপিডিয়া যেহেতু কাগজে প্রকাশ করার প্রয়োজন হয় না, তাই আমরা যে কোনো সংক্ষিপ্ত নিবন্ধে আরও কিছু তথ্য যোগ করতে পারি, বহিঃসংযোগ দিতে পারি, এবং আরো বেশি তাড়াতাড়ি হালনাগাদ করতে পারি।
 
:''একটি কাগজে মুদ্রিত বিশ্বকোষ থেকে শৈলীগতভাবে উইকিপিডিয়ার পার্থক্য কি তা বিস্তারিত জানতে [[উইকিপিডিয়া:রচনাশৈলী নির্দেশনা|রচনাশৈলী নির্দেশনা]] দেখুন।''

পরিভ্রমণ বাছাইতালিকা