উইকিপিডিয়া:ব্যুরোক্র্যাটদের আলোচনাসভা: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সংগ্রহশালা
ট্যাগ: প্রতিস্থাপিত
ট্যাগ: পুনর্বহালকৃত মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা উচ্চতর মোবাইল সম্পাদনা
২ নং লাইন: ২ নং লাইন:
[[বিষয়শ্রেণী:উইকিপিডিয়ার প্রশাসন]]
[[বিষয়শ্রেণী:উইকিপিডিয়ার প্রশাসন]]
[[বিষয়শ্রেণী:উইকিপিডিয়া আলোচনাসভা]]
[[বিষয়শ্রেণী:উইকিপিডিয়া আলোচনাসভা]]

== বট ব্যবহারকারী অধিকার ==

প্রিয় {{ping|Wikitanvir}} ভাই, আশাকরি আপনি ভালো এবং সুস্থ আছেন। [[ব্যবহারকারী:CommonsDelinker|CommonsDelinker]] এবং [[ব্যবহারকারী:Jembot|Jembot]] কে মূল বট অধিকার না দিয়ে "বট ব্যবহারকারী" দেয়া হয়েছে, এবং এটি অধিকারের অপব্যবহার। কারণ "বট ব্যবহারকারী" শুধু পুনরাবৃত্তি পরিবর্তন করার সময় সাম্প্রতিক পরিবর্তন ফিডের অন্যান্য সম্পাদনা এবং ক্রিয়াকে ফ্লাশ করা এড়াতে ব্যবহারকারীদের "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করা উচিত। এই জাতীয় পদক্ষেপগুলি কখনই বিতর্কিত হওয়া উচিত না, কারণ "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করে তারা পর্যবেক্ষণের পরিমাণ হ্রাস করে। এটি ব্যুরোক্র্যাট কেবল তখনি কোনো বটকে দিতে পারে যখন বটের অনুমোদন আলোচনা চলমান এবং বটকে সম্পদনা থেকে বাধা দেয়া অনুচিত।

বটের সম্পদনা পর্যবেক্ষণের প্রয়োজন হয়না, কিন্ত শুধু "বট ব্যবহারকারী" অধিকার থাকায় দুটি বটের সম্পদনা স্বয়ংক্রিয়ভাবে টহলযুক্ত (autopatrol) হিসাবে চিহ্নিত হয়না এবং টহল ব্যবহারকারীদের হাতে করতে হয়, যা কষ্টসাধ্য এবং সময়ের অপচয় বটে।

আমরা বৈশ্বিক "বট ব্যবহারকারী" অধিকার নীতিমালা পরিবর্তন করতে পারবোনা, যেহেতু এউ দুটো বট বৈশ্বিক ভাবে কাজ করে তাই আমি দুটো বটের "বট ব্যবহারকারী" অধিকার অপসারণ করে নীতিমান অনুসারে মূল বট অধিকার, অন্যথায় শুধু [[উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ|স্বয়ংক্রিয় পরীক্ষণ]] প্রদানের অনুরোধ করছি। প্রয়োজনে বট পরিচালকদের সাথে যোগাযোগ করে বাকি কাজ সম্পন্ন করা যেতে পারে। ধন্যবাদ! [[ব্যবহারকারী:ZI Jony|<span style="color:#8B0000">'''''জনি'''''</span>]] [[ব্যবহারকারী আলাপ:ZI Jony|<sup><span style="color:Green"><i>(আলাপ)</i></span></sup>]] ২৩:২৬, ১৭ মে ২০২০ (ইউটিসি)

২৩:২৬, ১৭ মে ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

উইকিপিডিয়া:ব্যুরোক্র্যাটদের আলোচনাসভা/হেডার

বট ব্যবহারকারী অধিকার

প্রিয় @Wikitanvir: ভাই, আশাকরি আপনি ভালো এবং সুস্থ আছেন। CommonsDelinker এবং Jembot কে মূল বট অধিকার না দিয়ে "বট ব্যবহারকারী" দেয়া হয়েছে, এবং এটি অধিকারের অপব্যবহার। কারণ "বট ব্যবহারকারী" শুধু পুনরাবৃত্তি পরিবর্তন করার সময় সাম্প্রতিক পরিবর্তন ফিডের অন্যান্য সম্পাদনা এবং ক্রিয়াকে ফ্লাশ করা এড়াতে ব্যবহারকারীদের "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করা উচিত। এই জাতীয় পদক্ষেপগুলি কখনই বিতর্কিত হওয়া উচিত না, কারণ "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করে তারা পর্যবেক্ষণের পরিমাণ হ্রাস করে। এটি ব্যুরোক্র্যাট কেবল তখনি কোনো বটকে দিতে পারে যখন বটের অনুমোদন আলোচনা চলমান এবং বটকে সম্পদনা থেকে বাধা দেয়া অনুচিত।

বটের সম্পদনা পর্যবেক্ষণের প্রয়োজন হয়না, কিন্ত শুধু "বট ব্যবহারকারী" অধিকার থাকায় দুটি বটের সম্পদনা স্বয়ংক্রিয়ভাবে টহলযুক্ত (autopatrol) হিসাবে চিহ্নিত হয়না এবং টহল ব্যবহারকারীদের হাতে করতে হয়, যা কষ্টসাধ্য এবং সময়ের অপচয় বটে।

আমরা বৈশ্বিক "বট ব্যবহারকারী" অধিকার নীতিমালা পরিবর্তন করতে পারবোনা, যেহেতু এউ দুটো বট বৈশ্বিক ভাবে কাজ করে তাই আমি দুটো বটের "বট ব্যবহারকারী" অধিকার অপসারণ করে নীতিমান অনুসারে মূল বট অধিকার, অন্যথায় শুধু স্বয়ংক্রিয় পরীক্ষণ প্রদানের অনুরোধ করছি। প্রয়োজনে বট পরিচালকদের সাথে যোগাযোগ করে বাকি কাজ সম্পন্ন করা যেতে পারে। ধন্যবাদ! জনি (আলাপ) ২৩:২৬, ১৭ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]