বালি, হাওড়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বালি, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হাওড়া জেলার, হাওড়া শহরের একটি স্থান। এটি কলকাতা মেট্রোপলিটান ডেভেলপমেন্ট অথরিটি বা কেএমডিএ র আওতাধীন এলাকার একটি অংশ ।

বালি ব্রিজ

বালি, হাওড়া সিটি পুলিশের বালি থানার আওতাধীন | [1] [2]

ভূগোল[সম্পাদনা]

বালী 22.65 ° উত্তর 88.34 ° পূর্বদিকে অবস্থিত এবং উত্তরদিকের অংশ হাওড়া শহর।  গড় উচ্চতা হল ১৫ মিটার (৪৯  ফুট )। বালী থেকে উত্তরপাড়া, হুগলী বিচ্ছিন্ন তার উত্তর দিকে বালী খালের দ্বারা। দুটি এলাকায় যোগদানের জন্য ১৮৪৬ সালে বালি খালের উপর একটি সেতু নির্মিত হয়েছিল ।

পরিবহণ[সম্পাদনা]

বালি বিবেকানন্দ সেতু এবং নিবেদিতা সেতুর মাধ্যমে কলকাতার দক্ষিণেশ্বরের সাথে যুক্ত । স্টেট হাইওয়ে 6 / গ্র্যান্ড ট্রাঙ্ক রোড এবং বেলঘোরিয়া এক্সপ্রেসওয়েও বালি দিয়ে যায়। এখান থেকে লোকেরা কলকাতা ( বিবেকানন্দ সেতু হয়ে ), হাওড়া ( জাতীয় সড়ক 16 দিয়ে ) এবং হুগলি ( জাতীয় হাইওয়ে 19 দিয়ে ) যাওয়ার জন্য বেশ কয়েকটি বাসে চলাচল করতে পারে ।

বালির, কলকাতা শহরতলির রেলওয়ের, তিনটি রেল স্টেশন রয়েছে । এগুলি হল বালি রেলস্টেশন ( হাওড়া-বর্ধমান মূল লাইন এবং হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ), বালি ঘাট রেলস্টেশন এবং বালি হল্ট রেলস্টেশন ( শিয়ালদাহ-ডানকুনি লাইনে )।

বালির নিকটবর্তী বিমানবন্দর নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর, দমদম, কলকাতা ।

বালি পৌরসভা[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. বসু, আনসূয়া (2 অক্টোবর 2015)। "ব্যালি সংহত ব্লুজগুলির সাথে লড়াই করে" । টেলিগ্রাফ । ভারত । 18 আগস্ট 2018 পুনরুদ্ধার করা হয়েছে |
  2. মার্জ বালী হাওড়া নাগরিক লাশ: মমতা ব্যানার্জী timesofindia.com | 19 মে 2015