বাদশা - দ্য ডন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(বাদশা-দ্যা ডন থেকে পুনর্নির্দেশিত)
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
বাদশা - দ্যা ডন
বাদশা-দ্যা ডন.jpg
পরিচালকবাবা যাদব
প্রযোজক
শ্রেষ্ঠাংশে
সুরকারসুধা রয়
পরিবেশক
মুক্তি
দৈর্ঘ্য১৪৬ মিনিট
দেশ
ভাষাবাংলা
নির্মাণব্যয়কোটি (US$৫,৫৬,৫৮৪)
আয়
  • ₹৩.৪৫ কোটি (ভারত)
  • ₹২.০৫ কোটি (বাংলাদেশ)
  • মোট ৫.৫ কোটি

বাদশা - দ্যা ডন বা বাদশা হল ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ও ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত একটি অ্যাকশন ধর্মী-রোমান্টিক চলচ্চিত্র। চলচ্চিত্রটির প্রযোজনা ও পরিবেশনা করেছে ভারত এর এসকে মুভিজবাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া[১][২]।এই চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সুপারস্টার জিৎ ও বাংলাদেশ-এর নায়িকা ফারিয়া। চলচ্চিত্রটি দক্ষিণ ভারত এর ডন সিনু চলচ্চিত্রের পুনর্নির্মাণ।

অভিনয়[সম্পাদনা]

কাহিনী[সম্পাদনা]

এখানে দেখানো হয়েছে একটি ছেলের ডনে পরিণত হওয়ার কাহিনী। ছেলেটি স্কুল জীবন থেকেই ডন হওয়ার স্বপ্ন দেখে ও শেষে সে ডনে পরিণত হয়।

আয়[সম্পাদনা]

চলচ্চিত্রটি ৬ জুলাই ২০১৬ সালে ভারতের ১২০ টির বেশি সিনেমা হলে মুক্তি পায়। প্রথম দিনে এটি ১৩ লক্ষ টাকা (₹) আয় করে এবং দ্বিতীয় দিনে ৩১ লক্ষ টাকা আয় করে। প্রথম সপ্তাহে ১.১৮ কোটি টাকা (₹) আয় করে চলচ্চিত্রটি। তিন সপ্তাহ শেষে চলচ্চিত্রটি মোট ৩.৪৫ কোটি টাকা আয় করে। এখনও এটি সিনেমা হলে চলছে। ৭ জুলাই ২০১৬ সালে চলচ্চিত্রটি বাংলাদেশ এ মুক্তি পায় মাত্র ৪৬ টি সিনেমা হলে। প্রথম ও দ্বিতীয় দিনে চলচ্চিত্রটি যথাক্রমে ২৩ ও ২১ লক্ষ টাকা আয় করে ও প্রথম সপ্তাহ শেষে মোট ১.০৩ কোটি টাকা আয় করে। ২১ দিন পর চলচ্চিত্রটি শুধু বাংলা দেশে ২.০০ কোটি টাকা আয় করে।বর্তমানে এটি বাংলাদেশে ৪৩ টি সিনেমা হলে প্রদশিত হচ্ছে। তিন সপ্তাহ শেষে বাদশা মোট আয় করে ৫.৪৫ কোটি টাকা।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Meet JEET's leading lady in BADSHAH – Nusraat Faria"। India। সংগ্রহের তারিখ ২০১৫-১১-১২ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]
  2. "Dev, Jeet not ready to ditch remakes? – Times of India"The Times of India। সংগ্রহের তারিখ ২০১৬-০৫-০৫