ফাবিয়ো ফেরেইরা ভিয়েইরা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফাবিয়ো ভিয়েইরা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ফাবিয়ো দানিয়েল ফেরেইরা ভিয়েইরা
জন্ম (2000-05-30) ৩০ মে ২০০০ (বয়স ২৩)
জন্ম স্থান সান্তা মারিয়া দা ফেইরা, পর্তুগাল
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আর্সেনাল
জার্সি নম্বর ২১
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:৩৬, ২১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফাবিয়ো দানিয়েল ফেরেইরা ভিয়েইরা (পর্তুগিজ: Fábio Vieira; জন্ম: ৩০ মে ২০০০; ফাবিয়ো ভিয়েইরা নামে সুপরিচিত) হলেন একজন পর্তুগিজ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, ভিয়েইরা পর্তুগাল অনূর্ধ্ব-১৮ দলের হয়ে পর্তুগালের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফাবিয়ো দানিয়েল ফেরেইরা ভিয়েইরা ২০০০ সালের ৩০শে মে তারিখে পর্তুগালের সান্তা মারিয়া দা ফেইরায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ভিয়েইরা পর্তুগাল অনূর্ধ্ব-১৮, পর্তুগাল অনূর্ধ্ব-১৯, পর্তুগাল অনূর্ধ্ব-২০ এবং পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে পর্তুগালের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৮ সালে তিনি পর্তুগাল অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। পর্তুগালের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ৩৮ ম্যাচে অংশগ্রহণ করে ১৭টি গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Arsenal Squad: Men Information & Details" [আর্সেনাল দল: পুরুষ দলের তথ্য ও বিবরণ]। arsenal.com (ইংরেজি ভাষায়)। আর্সেনাল ফুটবল ক্লাব। ১৫ মার্চ ২০১৬। ১৭ জানুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৭ জানুয়ারি ২০২৩ 
  2. "Arsenal FC Squad Information 2022/2023" [আর্সেনাল ফুটবল ক্লাবের দলের তথ্য ২০২২/২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ৮ জুলাই ২০১৬। ১৭ জানুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৭ জানুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]