প্রীতি ভট্টাচার্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
প্রীতি ভট্টাচার্য

প্রীতি ভট্টাচার্য সুপার স্টার সিঙ্গার ২০১৯ এর বিজয়ী। সিজন ১ এর প্রথম বিজয়ীর পাশাপাশি তিনি প্রথম বাঙালি মেয়ে যে এতো বড় কৃতিত্ব অর্জন করতে পেরেছেন।

জন্ম ও পরিচয়[সম্পাদনা]

২০১০ সালে পূর্ব বর্ধমান জেলায় প্রীতি ভট্টাচার্যের জন্ম। বাবা প্রীয়োতো ভট্টাচার্য একজন ব্যবসায়ী। মা প্রীয়া ভট্টাচার্য একজন গৃহিণী। ছোট বেলা থেকেই তার গানের প্রীতি আকর্ষন ছিল। তাই মাত্র ৬ বছর বয়স থেকেই তিনি গান শেখা শুরু করেন। বর্তমানে প্রীতি ভট্টাচার্য বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস স্কুলের ৭ম শ্রেনীর ছাত্রী (২০২২)। এবং তার বয়স ১১ বছর।

সঙ্গীত জীবন[সম্পাদনা]

ছোট বেলা থেকেই প্রীতি ভট্টাচার্যের গানের প্রতি অনেক শখ ছিল। বাড়িতে গান চললে কারোও কথা বলা তাঁর পছন্দ ছিল না। এভাবে ২০১৯ সালে সুপার স্টার সিঙ্গার নামক এই অনুষ্ঠানের নাম শুনেন। তারপর দেরি না করে তাতে অংশগ্রহণ করে বিজয়ী হয়ে ফিরে আসেন। সেই সাথে সকলের মুখ উজ্জ্বল করে তুলেন।

কৃতিত্ব ও সম্মাননা[সম্পাদনা]

মাত্র ৯ বছর বয়সে প্রীতি ভট্টাচার্য, সুপার স্টার সিঙ্গার প্রতিযোগীতায় অংশ গ্রহন করে কৃতিত্বের সাথে প্রথম স্থান অধিকার করে বিজয়ী হন। এই অনুষ্ঠানে তার শিক্ষক ছিল নীতিন কুমার। সুপার স্টার সিঙ্গারের বিজয়ী হিসেবে তিনি একটি ট্রফি ও ১৫ লক্ষ রুপি পান। এ সর্ম্পকে তিনি বলেন,

“আমি ভাবতে পারিনি ওখানে গিয়ে আমি চ্যাম্পিয়ান হয়েছি। অন্য প্রতিযোগিদের মধ্যে আমি সব থেকে ছোট ছিলাম। তাই প্রথমে ভেবেছি আমি জিততে পারব না। কিন্তু জিতে খুব ভাল লাগছে।”

" আমি অনেক খুশি... আমি তা ভাষায় প্রকাশ করতে পারছি না। এখন শুধু চাই লতাজী, আশাজী, সারেয়া দিদির সাথে দেখা করতে এবং তাদের পা ছুঁয়ে তাদের আশীর্বাদ নিতে। সেই সাথে আমি সারেয়া দিদির সাথে একটা গান গাইতে চাই।"

তথ্যসূত্র[সম্পাদনা]

https://starsunfolded.com/prity-bhattacharjee/

https://bengali.indianexpress.com/entertainment/bengali-girl-prity-bhattacharjee-wins-superstar-singer-bags-15-lakhs-148024/

https://www.sangbadpratidin.in/entertainment/television/superstar-singer-champion-preeti-shy-of-celeb-status/#ampf=