প্রবেশদ্বার:যৌনতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান


প্রবেশদ্বার যৌনতা

প্রবেশদ্বার প্রবেশদ্বার:যৌনতা/ - আলাপ
প্রবেশদ্বার:যৌনতা/ভূমিকা

ভূমিকা

সম্পাদনা
যৌনমিলনরত নারী ও পুরুষ
যৌনতা হচ্ছে প্রত্যেক নারী ও পুরুষের অন্যতম মৌলিক চাহিদা। একজন নারী ১৫ বছর বয়স থেকেই (কিশোরী অবস্থায়) অপর একজন সমলিঙ্গের মানুষ বা বিপরীত লিঙ্গের মানুষের সঙ্গে দৈহিক মিলনে আগ্রহ অনুভব করে। সমলিঙ্গের মানুষের প্রতি যৌন আকর্ষণ অনুভব করলে তাকে সমকামী (নারীদেরকে সমকামিনীও বলা হয়) এবং পুরুষের প্রতি আকর্ষণ অনুভব করলে তাকে বিষমকামী (বা বিষমকামিনী) বলা হবে। যৌন চাহিদা মেটাতে না পারলে নারী-পুরুষ সবাই বিষণ্ণতায় ভোগে। নারীদের যৌনতার ক্ষেত্রে যোনি এবং পুরুষদের যৌনতার ক্ষেত্রে শিশ্ন মূল ভূমিকা পালন করে, যৌন উত্তেজনা উঠলে শিশ্ন এবং যোনির ভগাঙ্কুরের উথান ঘটে।
প্রবেশদ্বার:যৌনতা/সারাংশ

সারাংশ

সম্পাদনা
চুম্বনরত নারীপুরুষ
যৌনতা মানুষের মৌলিক চাহিদা কিন্তু রক্ষণশীল সমাজে যৌনতাকে অবদমন করে রাখা হয় নারীদের ক্ষেত্রেও এবং পুরুষদের ক্ষেত্রেও, এ ধরণের সমাজে নারী ও পুরুষকে বিয়ে করা লাগে এবং সাধারণত সমকামিতা অবৈধ থাকে। আর নারী-পুরুষেরা তাদের যৌন-চাহিদা না মেটাতে পেরে হতাশা, দুশ্চিন্তা এবং বিষণ্ণতায় ভোগেন কারণ রক্ষণশীল সমাজে বিয়ে করাও কঠিন নারী ও পুরুষ উভয়ের জন্যই, পুরুষদেরকে আয়ী এবং নারীদেরকে ফর্সা এবং সুন্দরী হতে হয়, অপরদিকে প্রগতিশীল-উদারবাদী সমাজে নারী ও পুরুষের প্রেম, ভালোবাসা, যৌনতা, বিয়ে কোনো কিছুর জন্যই আলাদা যোগ্যতা থাকা লাগেনা, নারীদের ভগাঙ্কুর এবং পুরুষদের শিশ্নের মহিমা এ ধরণের সমাজে খুব ভালোভাবেই পরিলক্ষিত হয়, প্রত্যেক মানুষ তাদের যৌন চাহিদা ঠিক মত মিটিয়ে সুখে-শান্তিতে জীবনযাপন করে, সন্তান জন্মদান সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার এখানে, সমাজ কিংবা রাষ্ট্র কোনোভাবেই তাদেরকে এক্ষেত্রে চাপ তো দূরের কথা এক ফোটা শব্দও বের করবেনা।
প্রবেশদ্বার:যৌনতা/জানেন কি/২

আপনি জানেন কি?

সম্পাদনা
বক্ষবন্ধনী এবং জাঙ্গিয়া পরিহিত একজন নারী
জাঙ্গিয়া হচ্ছে নারী ও পুরুষ উভয় লিঙ্গের জন্যই ব্যবহার্য একটি অন্তর্বাস, এটি পরিহিত অবস্থায় যে কোনো নারী কিংবা পুরুষকে আকর্ষণীয় দেখায়, এবং কোনো পুরুষ কিংবা কোনো নারী যখন তার বহির্বাস খোলেন এবং তার জাঙ্গিয়া বেরিয়ে পড়ে তখন দর্শক নারী বা পুরুষ যৌন-আকাঙ্ক্ষায় ভোগেন।


প্রবেশদ্বার:যৌনতা/বিষয়ভিত্তিক সূচী

বিষয়ভিত্তিক সূচী

সম্পাদনা
প্রবেশদ্বার:যৌনতা/যৌনউত্তেজক চলচ্চিত্র

যৌনউত্তেজক চলচ্চিত্র

সম্পাদনা
বেফিকরে ২০১৬ সালে মুক্তি পাওয়া একটি যৌনউত্তেজক হিন্দি চলচ্চিত্র যেটিতে বাণী কাপুর এবং রণবীর সিং যৌনউত্তেজনা সৃষ্টিকারক দৃশ্যে অভিনয় করেন।


প্রবেশদ্বার:যৌনতা/অন্যান্য প্রবেশদ্বার

অন্যান্য প্রবেশদ্বার

সম্পাদনা
প্রবেশদ্বার:যৌনতা/উইকিমিডিয়া

উইকিমিডিয়া

সম্পাদনা