প্রবেশদ্বার:যৌনতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Jump to navigation Jump to search


প্রবেশদ্বার যৌনতা

প্রবেশদ্বার প্রবেশদ্বার:যৌনতা/ - আলাপ
প্রবেশদ্বার:যৌনতা/ভূমিকা

ভূমিকা

সম্পাদনা
প্রেমময় রোমান্টিক দৃশ্য.jpg

প্রেম ও কাম পরস্পর সম্পর্কিত, দুটিই নারীপুরুষের জীবনের বিশেষ পর্বে প্রবলভাবে দেখা দেয়, যদিও জীবনে দুটির গুরুত্ব সমান নয়। প্রেম স্বল্পায়ু, মানুষ প্রেমে বাঁচে না, জীবনে প্রেম অপরিহার্য নয়; প্ৰেম বিশেষ বিশেষ সময়ে কোনো কোনো নরনারীর জীবনে জোয়ারের মতো দেখা দেয়, তাতে সব কিছু- অধিকাংশ সময় তারা নিজেরাই- ভেসে তলিয়ে যায়; তবে আজীবন মানুষ বাস করে নিম্প্রেম ভাটার মধ্যে। প্রেম তীব্র আবেগ, তা ঝড় জোয়ার বন্যা স্রোত ঘূর্ণির মতোই; ওগুলোর মতোই প্রেমও দীর্ঘস্থায়ী নয়, এবং ঘার বার দেখা দিতে পারে। তবে প্ৰেমকে অতিশায়িত ক’রে দেখা রোম্যান্টিক আন্দোলন-উত্তর কালের, পুরুষের, স্বভাব। প্রেমের থেকে কামের আশ্লেষের আয়ু অনেক বেশী ; কাম দোলনা থেকে কবর চিতা পর্যন্ত বেঁচে থাকে। অপ্রেম জীবন দশকপরম্পরায় যাপন করে মানুষ, অধিকাংশের জীবনেই কখোনই প্রেমের ছোঁয়া লাগে না ; কিন্তু কামহীন জীবন অসম্ভব। যাদের কাম অচরিতার্থ, যারা সঙ্গী পায় না কামের, তারাও একান্ত কামযাপন করে। প্রেম বলতে গত আড়াইশো বছর ধরে পশ্চিমের পৃথিবী যা বোঝে , এবং পশ্চিম থেকে ঋণ করে আমরা যা বুঝি এক শতাব্দী ধরে, তা রোম্যানটিকদের আবিষ্কার। পুরোনো পৃথিবীতে প্রেম ছিলো না; আজি আছে একটি বড়ো কিংবদন্তি হয়ে। যে-আবেগ প্ৰেম নামে নরনারীর মনে জেগে ওঠে বিপরীত লিঙ্গের কারো জন্যে, কিশোরতরুণের কাছে যা রক্তমাংসের অনেক ওপরের কোনো স্বপ্ন ব’লে মনে হয়, তা আসলে মাংসের জন্যে মাংসের সোনালি ক্ষুধা।

প্রবেশদ্বার:যৌনতা/সারাংশ

সারাংশ

সম্পাদনা
চুম্বনরত নারীপুরুষ
যৌনতা মানুষের মৌলিক চাহিদা কিন্তু রক্ষণশীল সমাজে যৌনতাকে অবদমন করে রাখা হয় নারীদের ক্ষেত্রেও এবং পুরুষদের ক্ষেত্রেও, এ ধরণের সমাজে নারী ও পুরুষকে বিয়ে করা লাগে এবং সাধারণত সমকামিতা অবৈধ থাকে। আর নারী-পুরুষেরা তাদের যৌন-চাহিদা না মেটাতে পেরে দুশ্চিন্তা, বিষণ্ণতা এবং হতাশায় ভোগেন কারণ রক্ষণশীল সমাজে বিয়ে করাও কঠিন নারী ও পুরুষ উভয়ের জন্যই, পুরুষদেরকে আয়ী এবং নারীদেরকে ফর্সা এবং সুন্দরী হতে হয়, অপরদিকে প্রগতিশীল-উদারবাদী সমাজে নারী ও পুরুষের প্রেম, ভালোবাসা, যৌনতা, বিয়ে কোনো কিছুর জন্যই আলাদা যোগ্যতা থাকা লাগেনা, নারীদের ভগাঙ্কুর এবং পুরুষদের শিশ্নের মহিমা এ ধরণের সমাজে খুব ভালোভাবেই পরিলক্ষিত হয়, প্রত্যেক মানুষ তাদের যৌন চাহিদা ঠিক মত মিটিয়ে সুখে-শান্তিতে জীবনযাপন করে, সন্তান জন্মদান সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার এখানে, সমাজ কিংবা রাষ্ট্র কোনোভাবেই তাদেরকে এক্ষেত্রে চাপ তো দূরের কথা এক ফোটা শব্দও বের করবেনা।
প্রবেশদ্বার:যৌনতা/জানেন কি/৩

আপনি জানেন কি?

সম্পাদনা

ফরাসি চুম্বন হচ্ছে কাম বা ভালোবাসাপূর্ণ এক ধরনর চুম্বন, যেখানে এক অংশগ্রহণকারীর জিহবা অপর অংশগ্রহণকারীর জিহবাকে স্পর্শ করে এবং সাধারণত অপরের মুখগহ্বরে প্রবেশ করে।

বিশ্বের বিভিন্ন অংশে উন্মুক্তস্থানে এ ধরনের চুম্বনকে অনাচার হিসাবে দেখা হয়।


প্রবেশদ্বার:যৌনতা/বিষয়ভিত্তিক সূচী

বিষয়ভিত্তিক সূচী

সম্পাদনা
প্রবেশদ্বার:যৌনতা/যৌনউত্তেজক চলচ্চিত্র

যৌনউত্তেজক চলচ্চিত্র

সম্পাদনা
লাস্ট স্টোরিস হচ্ছে ২০১৮ সালে মুক্তি পাওয়া একটি যৌনউত্তেজক হিন্দি চলচ্চিত্র যেটিতে কিয়ারা আদভানি এবং ভূমি পেড়নেকর যৌনউত্তেজনা সৃষ্টিকারক দৃশ্যে অভিনয় করেন।


প্রবেশদ্বার:যৌনতা/অন্যান্য প্রবেশদ্বার

অন্যান্য প্রবেশদ্বার

সম্পাদনা
প্রবেশদ্বার:যৌনতা/উইকিমিডিয়া

উইকিমিডিয়া

সম্পাদনা