পেদ্রো গিলের্মে আব্রেউ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পেদ্রো
Pedro-flu-2018.jpg
২০২০ সালে ফ্লামেঙ্গোর হয়ে পেদ্রো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম পেদ্রো গিলের্মে আব্রেউ দোস সান্তোস
জন্ম (1997-06-20) ২০ জুন ১৯৯৭ (বয়স ২৫)
জন্ম স্থান রিউ দি জানেইরু, ব্রাজিল
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ফ্লামেঙ্গো
জার্সি নম্বর ২১
যুব পর্যায়
২০০৭–২০১১ ফ্লামেঙ্গো
২০১২–২০১৩ দুকিকাশিয়েন্সে
২০১৩ আর্তসুল
২০১৪–২০১৬ ফ্লুমিনেন্সে
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৯ ফ্লুমিনেন্সে ৭০ (২৬)
২০১৯–২০২০ ফিওরেন্তিনা (০)
২০২০ফ্লামেঙ্গো (ধার) ৪৫ (১৮)
২০২০– ফ্লামেঙ্গো ৬৫ (২৩)
জাতীয় দল
ব্রাজিল অনূর্ধ্ব-২৩ (০)
২০২০– ব্রাজিল (১)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৫:০৮, ৮ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:০৮, ৮ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

পেদ্রো গিলের্মে আব্রেউ দোস সান্তোস (পর্তুগিজ: Pedro, ব্রাজিলীয় পর্তুগিজ: [pˈedrʊ]; জন্ম: ২০ জুন ১৯৯৭; পেদ্রো নামে সুপরিচিত) হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ব্রাজিলীয় ক্লাব ফ্লামেঙ্গো এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, পেদ্রো ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ব্রাজিলের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ১ বছর যাবত ব্রাজিলের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ব্রাজিলের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

পেদ্রো গিলের্মে আব্রেউ দোস সান্তোস ১৯৯৭ সালের ২০শে জুন তারিখে ব্রাজিলের রিউ দি জানেইরুতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পেদ্রো ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৯ সালে তিনি ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ব্রাজিলের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৫ ম্যাচে অংশগ্রহণ এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

২০২০ সালের ১৩ই নভেম্বর তারিখে, ২৩ বছর, ৪ মাস ও ২৪ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী পেদ্রো ভেনেজুয়েলার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৭৬তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় রিচার্লিসনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ১৭ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ব্রাজিল ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ব্রাজিলের হয়ে অভিষেকের বছরে পেদ্রো সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ অক্টোবর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ব্রাজিল ২০২০
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Brazil vs. Venezuela - 14 November 2020 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২২ 
  2. "Brazil - Venezuela 1:0 (WC Qualifiers South America 2020-2022, 3. Round)"worldfootball.net। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২২ 
  3. "Brazil - Venezuela, Nov 14, 2020 - World Cup qualification South America - Match sheet"www.transfermarkt.com। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২২ 
  4. Strack-Zimmermann, Benjamin। "Brazil vs. Venezuela"www.national-football-teams.com। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]