পার্কে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ভালো হয় আরো কিছু পার্কে নিয়ে এসো- ১৯৪২ সালের বিজ্ঞাপনের কথা

পার্কে হ'ল নকল মাখন যা কনএগ্রা ফুডস দ্বারা তৈরি এবং ১৯৩৭ সালে প্রবর্তিত হয়েছিল। এটি ছড়াতে সক্ষম, স্প্রেযোগ্য এবং পেষনযোগ্য আকারে উপলব্ধ।

পার্কে তৈরি এবং অধীনে বিক্রি করা হয় ক্রাফট দ্বারা, ব্র্যান্ড নাম ন্যাশনাল ডেইরি পণ্য কর্পোরেশন ১৯৩৭ থেকে ১৯৬৯, তারপর Kraftco ১৯৬৯ থেকে ১৯৭৬ থেকে কর্পোরেশন, ১৯৭৬ থেকে ১৯৮৯ ক্রাফট, Inc. চাম সাধারণ খাদ্যে, ১৯৮৯ থেকে ১৯৯৫ সালের ইনক, নাবিস্কো ব্র্যান্ডস, ইনকর্পোরেটেড ১৯৯৫ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত, এবং ১৯৯৯ সাল থেকে ConAgra খাদ্যে, ইনকর্পোরেটেড।

পণ্যের লেবেল সূচিত করে যে পণ্যটিতে ০ গ্রাম ট্রান্স ফ্যাট রয়েছে। তবুও প্যাকেজে তালিকাভুক্ত উপাদানগুলির মধ্যে হাইড্রোজেনেটেড এবং আংশিকভাবে হাইড্রোজেনেটেড তেল অন্তর্ভুক্ত রয়েছে। খাদ্য ও ওষুধ প্রশাসন খাদ্য উত্পাদনকারীদের "০g ট্রান্স ফ্যাট" দাবি করার অনুমতি দেয়, যতক্ষণ না পণ্যটির প্রতিটি পরিবেশনায় অর্ধ গ্রাম ট্রান্স ফ্যাট কম থাকে। [১]

পার্কে মার্জারিন স্টিকসের উপকরণ[সম্পাদনা]

  • তরল সয়াবিন তেল
  • আংশিক হাইড্রোজেনেটেড সয়াবিন তেল
  • পানি
  • ঘোল
  • লবণ
  • আলু
  • উদ্ভিজ্জ মনো এবং ডি-গ্লিসারাইডস
  • সয়া সস লিকিথিন
  • পটাসিয়াম শরবতে
  • সোডিয়াম benzoate
  • কৃত্রিম গন্ধ
  • ফসফরিক এসিড
  • ভিটামিন এ প্যালমেট
  • বিটা ক্যারোটিন (রঙ এবং ভিটামিন এ এর উৎস)

(''ফুডসার্ভিসডিরেক্ট ডটকম'' ওয়েব সাইটে থেকে উদ্ধৃত। [২])

বিজ্ঞাপন[সম্পাদনা]

১৯৪০ এবং ১৯৫০ এর দশকে, পার্কে রেডিও প্রোগ্রাম দ্য গ্রেট গিল্ডারস্লিভের দীর্ঘকালীন স্পনসর ছিলেন।

১৯৭৩ সালে শুরু করে, পার্কের জন্য একটি দীর্ঘকালীন বিজ্ঞাপন প্রচার চালু করা হয়েছিল যা পণ্যটির যান্ত্রিকভাবে অ্যানিমেটেড "টকিং টব" বৈশিষ্ট্যযুক্ত। একটি সাধারণ বিজ্ঞাপনে পার্কের উল্লেখযোগ্য একটি চরিত্রের মধ্যে এক ধরনের মজাদার মৌখিক স্পারিং ম্যাচ চিত্রিত হয়েছে এবং টকিং প্যাকেজটি (মুখের অনুকরণে এটির উল্টে যাচ্ছে) তাকে মৃতদেহের কণ্ঠে "মাখন" বলে সংশোধন করে। ট্যাগলাইন: [ঘোষক] "ক্রাফ্টের পার্কে মার্জারিন - স্বাদটি বলে ..." [প্যাকেজ] "... মাখন। টিভি বিজ্ঞাপনের পাশাপাশি একটি "পার্কে" রেডিও জিংল ছিল, : ৩০ সেকেন্ড, ডেভিড গ্রোবার লিখেছেন এবং বিভিন্ন অভিনেতা সহ; এই অভিনয়শিল্পীদের মধ্যে সবচেয়ে বিখ্যাত ছিলেন থারল রাভেনস্ক্রফ্ট, যিনি ছিলেন টনি টাইগারের কণ্ঠ।

পার্কে মাখনের মতো স্বাদ দাবি করার কারণে ১৯৭৩ সালের বাণিজ্যিক একটি ভয়েস বৈশিষ্ট্যযুক্ত। একটি বিতর্কিত গৃহিনী তার রান্নাঘরের পার্কের একটি বর্গক্ষেত্র বাক্সের দিকে তাকিয়ে বলে "পার্কে"। পার্কের বাক্সটি "মাখন" প্রতিক্রিয়া জানায় এবং যতক্ষণ না সে তার স্বাদ চেষ্টা করে এবং "মাখন" না বলে সেগুলি পিছনে পিছনে যায়। এই মুহুর্তে, মার্জারিন বলে "পার্কে!" এটি সম্ভবত প্রথম পার্কে মার্জারিন বাণিজ্যিক ছিল যা "গন্ধটি মাখন বলে" এই বাক্যটি বৈশিষ্ট্যযুক্ত।

১৯৭৫-এর ব্যবসায়িকভাবে হাস্যোজ্জল লাতিনো লোকটি মার্কেরিনের একটি বর্গক্ষেত্র বাক্সের সাথে যুক্তি দেখায় কারণ যখন তিনি পার্কের লিমিটেড খোলেন, তখন এটি তাকে "ম্যানটেকিলা" (মাখন) বলে এবং তিনি জানতেন যে এটি ছিল বা মার্জারিন। তবে অবশেষে যখন তিনি এটির স্বাদ গ্রহণ করেন, তখন স্পেনীয় বাক্সটি "পার্কে" বলার ঠিক আগেই তিনি বা মুহূর্তের মধ্যে "মাখন" বা "মন্টেকুইলা" বলে থাকেন।

১৯৭৬ এর বাণিজ্যিক বৈশিষ্ট্যযুক্ত টফ ব্রিজ থেকে ডিফ্রিজেন্ট স্ট্রোকস এবং একটি সাদা পুরুষ বাচ্চা যখন আমাদের মধ্যে একজন নিয়মিত পাউন্ডের মার্জারিনের বাটি খোলেন যা "মাখন" বলে যতক্ষণ না তারা স্বাদ নেওয়ার সিদ্ধান্ত নেয়, তারপরে আমাদের একজন "মাখন" ডান বলে বলটি বলার আগে "পার্কে"।

এই বিজ্ঞাপন প্রচারটি পিবিএস সিরিজ দ্য ইলেকট্রিক কোম্পানির একটি ছদ্মবেশেও ছড়িয়ে দেওয়া হয়েছিল (কাস্ট সদস্য সহ স্কিপ হিন্ন্যান্ট খাবারের ভয়েস সরবরাহ করে)।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. FDA. Food Labeling Guide. Revised October 2009. Section 7-L48
  2. Link text, as viewed 15-Feb-2012.

বাহ্যিক লিঙ্কগুলি[সম্পাদনা]