দ্য কিংস ম্যান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
The King's Man
দ্য কিংস ম্যান চলচ্চিত্রের পোস্টার.jpg
Theatrical release poster
পরিচালকMatthew Vaughn
প্রযোজক
চিত্রনাট্যকার
কাহিনিকারMatthew Vaughn
উৎসMark Millar কর্তৃক 
The Secret Service
শ্রেষ্ঠাংশে
সুরকার
চিত্রগ্রাহকBen Davis[১]
সম্পাদক
প্রযোজনা
কোম্পানি
পরিবেশক20th Century Studios
মুক্তি
  • ৫ ডিসেম্বর ২০২১ (2021-12-05) (London)
  • ২২ ডিসেম্বর ২০২১ (2021-12-22) (United States)
  • ২৬ ডিসেম্বর ২০২১ (2021-12-26) (United Kingdom)
দৈর্ঘ্য131 minutes[২]
দেশ
  • United Kingdom
  • United States
ভাষাEnglish
নির্মাণব্যয়$95–$100 million[৩][৪]
আয়$125.9 million[৫][৬]

দ্য কিংস ম্যান হল একটি 2021 সালের স্পাই অ্যাকশন ফিল্ম যা ম্যাথিউ ভন পরিচালিত ভন এবং কার্ল গাজদুসেকের একটি চিত্রনাট্য এবং ভনের একটি গল্প থেকে নেওয়া । ব্রিটিশ <i id="mwHw">কিংসম্যান</i> ফিল্ম সিরিজের তৃতীয় অংশ, যা মার্ক মিলার এবং ডেভ গিবন্সের কমিক বই দ্য সিক্রেট সার্ভিস (পরে কিংসম্যান নামে নামকরণ করা হয়েছে) এর উপর ভিত্তি করে তৈরি, এটি কিংসম্যান: দ্য সিক্রেট সার্ভিস (2014) এবং কিংসম্যান: দ্য সিক্রেট সার্ভিসের প্রিক্যুয়েল। গোল্ডেন সার্কেল (2017)। এর কাস্টের মধ্যে রয়েছে রাল্ফ ফিয়েনেস (এছাড়াও এর নির্বাহী প্রযোজকদের একজন), জেমা আর্টারটন, রাইস ইফান্স, ম্যাথিউ গুড, টম হল্যান্ডার, হ্যারিস ডিকিনসন, ড্যানিয়েল ব্রুহল, ডিজিমন হাউন্সউ এবং চার্লস ডান্স । এটি প্রথম বিশ্বযুদ্ধের সময় এবং কিংসম্যান সংস্থার জন্মের বেশ কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে।

এটি মার্কিন যুক্তরাষ্ট্রে 22শে ডিসেম্বর, 2021-এ এবং যুক্তরাজ্যে 26শে ডিসেম্বর, 2021-এ ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স দ্বারা 20th সেঞ্চুরি স্টুডিওগুলির মাধ্যমে মুক্তি পায়, [৭] একটি আসল নভেম্বর 2019 মুক্তির তারিখ থেকে বেশ কয়েকবার বিলম্বিত হয়েছিল, আংশিকভাবে কারণ। কোভিড-১৯ মহামারীতে । এটি সমালোচকদের কাছ থেকে মিশ্র পর্যালোচনা পেয়েছে, [৮] প্রায় $100 মিলিয়ন বাজেটের বিপরীতে $125 মিলিয়ন আয় করেছে।

বিষয়[সম্পাদনা]

1902 সালে, ব্রিটিশ অভিজাত অরল্যান্ডো, অক্সফোর্ডের ডিউক, তার স্ত্রী এমিলি এবং তাদের ছোট ছেলে কনরাড ব্রিটিশ রেড ক্রসের জন্য কাজ করার সময় দ্বিতীয় বোয়ার যুদ্ধের সময় দক্ষিণ আফ্রিকার একটি কনসেনট্রেশন ক্যাম্পে যান। ক্যাম্পে বোয়ার স্নাইপার আক্রমণের সময় এমিলি মারাত্মকভাবে আহত হয়। তার মৃত্যুর আগে, এমিলি অরল্যান্ডোকে প্রতিশ্রুতি দেয় যে তারা তাদের ছেলেকে আর কখনও যুদ্ধ দেখতে দেবে না।

বারো বছর পরে, অরল্যান্ডো বিশ্বের সবচেয়ে শক্তিশালী বিশিষ্ট ব্যক্তিদের দ্বারা নিযুক্ত গৃহকর্মীর সমন্বয়ে একটি ব্যক্তিগত গুপ্তচর নেটওয়ার্ক গঠন করেছে এবং এতে তার নিজের দাস শোলা এবং পলি নিয়োগ করেছে। নেটওয়ার্কের প্রাথমিক উদ্দেশ্য হল আসন্ন মহাযুদ্ধ থেকে যুক্তরাজ্য এবং ব্রিটিশ সাম্রাজ্যকে রক্ষা করা। কনরাড যুদ্ধ করতে আগ্রহী, কিন্তু অরল্যান্ডো তাকে ব্রিটিশ সেনাবাহিনীতে যোগ দিতে নিষেধ করে এবং লর্ড কিচেনার, সেক্রেটারি অফ স্টেট ফর ওয়ারে, তাকে তা করতে না দিতে রাজি করায়।

কিচেনারের নির্দেশে, কনরাড এবং অরল্যান্ডো অরল্যান্ডোর বন্ধুদের সাথে, অস্ট্রিয়ার আর্চডিউক ফ্রাঞ্জ ফার্ডিনান্ড এবং তার স্ত্রী সোফির সাথে সারাজেভো হয়ে যাত্রা করেন। কনরাড বসনিয়ার তরুণ বিদ্রোহী গ্যাভরিলো প্রিন্সিপ কর্তৃক নিক্ষিপ্ত একটি বোমা থেকে আর্চডিউককে রক্ষা করেন, একটি যুদ্ধ শুরু করার অভিপ্রায়। প্রিন্সিপ পরে দৈবক্রমে আবার আর্চডিউকের দলটির মুখোমুখি হন এবং তাকে এবং তার স্ত্রীকে মারাত্মকভাবে গুলি করে। অরল্যান্ডো শিখেছে যে আর্চডিউক ফ্রাঞ্জ ফার্দিনান্দের হত্যাকাণ্ডটি "দ্য ফ্লক" দ্বারা সংগঠিত হয়েছিল: একটি দল জার্মান, রাশিয়ান এবং ব্রিটিশ সাম্রাজ্যকে একে অপরের বিরুদ্ধে দাঁড়ানোর ষড়যন্ত্র করে। একটি বিচ্ছিন্ন ক্লিফটপে দ্য ফ্লকের সদর দফতর রয়েছে এবং রহস্যময় "দ্য শেফার্ড" এর নেতৃত্বে রয়েছে, যার চূড়ান্ত লক্ষ্য স্কটিশ স্বাধীনতা অর্জন করা; এর পরিচালনাকারীদের মধ্যে রাশিয়ান রহস্যবাদী গ্রিগোরি রাসপুটিন, রাশিয়ার জার নিকোলাসের বিশ্বস্ত উপদেষ্টা।

শেফার্ডের নির্দেশে, রাসপুটিন জার নিকোলাসের ছোট ছেলে আলেক্সিকে বিষ খায়, শুধুমাত্র তাকে নিরাময়ের জন্য যখন নিকোলাস যুদ্ধ থেকে দূরে থাকার প্রতিশ্রুতি দেয়। কনরাডকে তার চাচাতো ভাই প্রিন্স ফেলিক্স ইউসুপভ রাসপুটিনের কারসাজির বিষয়ে অবহিত করেন। রাশিয়া যুদ্ধ ছেড়ে দিলে পশ্চিম ফ্রন্ট দুর্বল হয়ে যাবে জেনে কনরাড এই তথ্যটি কিচেনার এবং তার সহযোগী-ডি-ক্যাম্প মেজর ম্যাক্স মর্টনের কাছে পৌঁছে দেন, যিনি রাশিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিলেন। তাদের জাহাজ, এইচএমএস হ্যাম্পশায়ার, একটি সাবমেরিন দ্বারা টর্পেডো করা হয় এবং ডুবে যায়। কিচেনারের মৃত্যুর কথা অরল্যান্ডোতে পৌঁছায়, যা তাকে শোলা, পলি এবং কনরাডের সাথে রাসপুটিনকে হত্যা করতে রাশিয়ায় যেতে উদ্বুদ্ধ করে। একটি ভয়ানক লড়াইয়ের পর, অরল্যান্ডো, শোলা, কনরাড এবং পলি প্রিন্স ফেলিক্স দ্বারা আয়োজিত ক্রিসমাস পার্টিতে রাসপুটিনকে সফলভাবে হত্যা করে। পরে সেই রাতে, তার 19 তম জন্মদিন উদযাপন করার পর, কনরাড সেনাবাহিনীতে যোগদানের জন্য তার দৃঢ় সংকল্প প্রকাশ করেন, যা অরল্যান্ডোর হতাশায় ছিল।

শেফার্ডের নির্দেশে, এরিক জান হ্যানুসেন, কায়সার উইলহেম II- এর একজন উপদেষ্টা, জিমারম্যান টেলিগ্রাম পাঠান, ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে বিভ্রান্ত করার আশায়। যদিও বার্তাটি ব্রিটিশ গোয়েন্দাদের দ্বারা আটকানো হয় এবং পলি দ্বারা পাঠোদ্ধার করা হয়, আমেরিকান রাষ্ট্রপতি উড্রো উইলসন সুনির্দিষ্ট প্রমাণের অভাব উল্লেখ করে যুদ্ধে যোগ দিতে অস্বীকার করেন। শেফার্ড ভ্লাদিমির লেনিনকে নিয়োগ করে এবং তার বলশেভিকদের জারকে উৎখাত করার এবং রাশিয়াকে যুদ্ধ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেয়, রোমানভ পরিবারের মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য একজন ঘাতক পাঠায়।

এখন বয়সে, কনরাডকে তার বাবার ইচ্ছার বিরুদ্ধে গ্রেনাডিয়ার গার্ডে নিয়োগ দেওয়া হয়, কিন্তু অরল্যান্ডো রাজা পঞ্চম জর্জকে তাকে লন্ডনে নিয়োগ দিতে রাজি করায়। যুদ্ধে লড়াই করার জন্য সংকল্পবদ্ধ, কনরাড আর্চি রিড নামে একজন সৈনিকের সাথে জায়গা অদলবদল করে, তার বাবাকে একটি বার্তা পাঠানোর জন্য তাকে "ল্যান্সলট" ডাকনাম দেয়। আর্চির ছদ্মবেশে, ব্ল্যাক ওয়াচের একজন সদস্য, কনরাড নো-ম্যানস ল্যান্ডে একটি মিশনের জন্য স্বেচ্ছাসেবক হিসেবে সেখানে আহত একজন ব্রিটিশ এজেন্টের কাছ থেকে তথ্য পুনরুদ্ধার করে। ফিরে আসার পর তাকে একজন জার্মান গুপ্তচর বলে ভুল করা হয় এবং অরল্যান্ডোকে গুলি করে ধ্বংস করে, কিন্তু সে যে তথ্য উদ্ধার করে তা জিমারম্যান টেলিগ্রামের সত্যতা যাচাই করে।

কনরাডের প্রমাণ থাকা সত্ত্বেও উইলসন আবার যুদ্ধে প্রবেশ করতে অস্বীকার করার পরে, অরল্যান্ডো জানতে পারে যে উইলসনকে শেফার্ডের এজেন্ট মাতা হারির দ্বারা প্রলুব্ধ করার ফুটেজ দিয়ে ব্ল্যাকমেল করা হচ্ছে এবং মূল নেতিবাচকগুলি পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। আমেরিকান দূতাবাসে হরিকে পরাজিত করার পর, অরল্যান্ডো তার কাশ্মীরি উলের স্কার্ফটি চিহ্নিত করেছে যা শুধুমাত্র একটি নির্দিষ্ট পাহাড়ী অঞ্চলে পাওয়া একটি বিরল জাত থেকে তৈরি। অরল্যান্ডো, শোলা এবং পলি সেখানে চলে যায় এবং ভিতরের পথে লড়াই করে। শেফার্ডকে মর্টন বলে প্রকাশ করা হয়, যে তার নিজের মৃত্যুর জাল করেছিল এবং নিজে কিচেনারকে হত্যা করেছিল। অরল্যান্ডো এবং শোলা মারামারি করে এবং মর্টনকে হত্যা করে যখন পলি ছবিটি পুনরুদ্ধার করে; এটি উইলসনের কাছে পৌঁছে দেওয়া হয়, যিনি এটি পুড়িয়ে দেন এবং আমেরিকান সৈন্যদের একত্রিত করার জন্য প্রস্তুত হন।

যুদ্ধের এক বছর পর, অরল্যান্ডো কিংসম্যান টেইলর শপটি তার সংগঠনের জন্য একটি ফ্রন্ট হিসেবে কিনে নেয়। অরল্যান্ডো, শোলা, পলি, কিং জর্জ, আর্চি এবং যুক্তরাজ্যে মার্কিন রাষ্ট্রদূত মূল কিংসম্যান গঠন করেন, প্রত্যেকে কনরাডকে সম্মান জানাতে কিং আর্থার কিংবদন্তি থেকে কোডনেম গ্রহণ করে। একটি মাঝামাঝি ক্রেডিট দৃশ্যে, হ্যানুসেন, শেফার্ড পরিচয় গ্রহণ করে, রোমানভের হত্যাকারী: একজন তরুণ অ্যাডলফ হিটলারের সাথে লেনিনকে পরিচয় করিয়ে দেন।

  • অরল্যান্ডো অক্সফোর্ড, ডিউক অফ অক্সফোর্ড / আর্থার হিসাবে রাল্ফ ফিয়েনস : একজন অভিজাত এবং গুপ্তচর নেটওয়ার্ক নেতা।
  • পলি ওয়াটকিন্স / গালাহাদ চরিত্রে জেমা আর্টারটন : অরল্যান্ডোর গুপ্তচর নেটওয়ার্কের একজন দাসী এবং সদস্য।
  • শোলা / মেরলিন চরিত্রে ডিজিমন হাউন্সউ : একজন বাটলার এবং অরল্যান্ডোর গুপ্তচর নেটওয়ার্কের সদস্য।
  • গ্রিগোরি রাসপুটিন চরিত্রে রিস ইফানস : জার এর ব্যক্তিগত চিকিত্সক এবং শেফার্ডের এজেন্ট।
  • কনরাড অক্সফোর্ডের চরিত্রে হ্যারিস ডিকিনসন : অরল্যান্ডোর ছেলে, যে তার পিতার ইচ্ছার বিরুদ্ধে মহান যুদ্ধে যুদ্ধ করার জন্য একজন সৈনিকের সাথে স্থান পরিবর্তন করে।
    • তরুণ কনরাড অক্সফোর্ডের চরিত্রে আলেকজান্ডার শ
  • ক্যাপ্টেন ম্যাক্সিমিলিয়ান "ম্যাক্স" মর্টন / দ্য শেফার্ডের চরিত্রে ম্যাথিউ গুড : একজন মেষপালক এবং ব্রিটিশ সেনা কর্মকর্তা স্কটিশ স্বাধীনতা চাচ্ছেন, জার্মান, রাশিয়ান এবং ব্রিটিশ সাম্রাজ্যকে একে অপরের বিরুদ্ধে দাঁড়ানোর চক্রান্তের নেতা।
  • রাজা জর্জ /পার্সিভাল, কায়সার উইলহেম এবং জার নিকোলাস, ব্রিটেন, জার্মানি এবং রাশিয়ার নিজ নিজ শাসক হিসেবে টম হল্যান্ডার[১০]
  • এরিক জান হ্যানুসেন চরিত্রে ড্যানিয়েল ব্রুহল: একজন জাদুবিদ্যাবিদ এবং শেফার্ডের সেকেন্ড-ইন-কমান্ড।
  • হারবার্টের চরিত্রে চার্লস ডান্স , লর্ড কিচেনার : আইরিশ বংশোদ্ভূত ব্রিটিশ সেক্রেটারি অফ স্টেট ফর ওয়ার
  • অ্যারন টেলর-জনসন ল্যান্স কর্পোরাল আর্চি রিড / ল্যান্সলট: একজন সৈনিক যার সাথে কনরাড স্থান পরিবর্তন করে।
  • গ্যাভ্রিলো প্রিন্সিপ চরিত্রে জোয়েল বাসম্যান : একজন ছাত্র এবং হত্যাকারী শেফার্ডের জন্য কাজ করে।
  • মাতা হরি চরিত্রে ভ্যালেরি পাচনার : রাখালের একজন এজেন্ট এবং উড্রো উইলসনের প্ররোচনাকারী।
  • এমিলি অক্সফোর্ড চরিত্রে আলেকজান্দ্রা মারিয়া লারা : অরল্যান্ডোর মৃত স্ত্রী এবং কনরাডের মা।
  • অলিভিয়ার রিখটারস হিজ মেশিনারি শ্যাক গার্ড (HMSG): রাখালের এজেন্ট।
  • আলফ্রেড ডুপন্টের চরিত্রে টড বয়েস : একজন আমেরিকান শিল্পপতি এবং শেফার্ডের এজেন্ট।
  • প্রিন্স ফেলিক্স ইউসুপভের ভূমিকায় অ্যারন ভোডোভোজ: একজন রাশিয়ান অভিজাত এবং কনরাডের চাচাতো ভাই।
  • রন কুক আর্চডিউক ফ্রাঞ্জ ফার্ডিনান্ড : অস্ট্রিয়ান আর্চডিউক।
  • ইউকে / বেডিভারে মার্কিন রাষ্ট্রদূত হিসাবে স্ট্যানলি টুচি।
  • সম্রাজ্ঞী আলেকজান্দ্রা ফিওডোরোভনা হিসাবে ব্রাঙ্কা কাটিচ: রাশিয়ান সম্রাজ্ঞী সহধর্মিণী
  • ভ্লাদিমির লেনিন চরিত্রে অগাস্ট ডিহেল : একজন রাশিয়ান বিপ্লবী এবং সোভিয়েত রাশিয়ার সরকার প্রধান।
  • উড্রো উইলসনের চরিত্রে ইয়ান কেলি : মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি
  • অ্যাডলফ হিটলারের চরিত্রে ডেভিড ক্রস : হ্যানুসেন দ্বারা নিয়োগকৃত একজন ঘাতক।
  • প্রযোজনা[সম্পাদনা]

    উন্নতি[সম্পাদনা]

    2018 সালের জুনে, ম্যাথিউ ভন ঘোষণা করেছিলেন যে কিংসম্যান: দ্য গ্রেট গেম শিরোনামের একটি প্রিক্যুয়েল ফিল্ম সক্রিয় বিকাশে রয়েছে, এই বলে যে প্লটটি 1900 এর দশকের শুরুতে সংঘটিত হবে এবং গুপ্তচর সংস্থার গঠনকে চিত্রিত করবে এবং প্রকল্পটি আবার ফিল্ম করবে- "তৃতীয় নিয়মিত কিংসম্যান চলচ্চিত্র" এর সাথে ফিরে যা 2021 সালে মুক্তি পাওয়ার কথা ছিল। [১১] [১২]

    অভিনয়[সম্পাদনা]

    সেপ্টেম্বর 2018-এ, ঘোষণা করা হয়েছিল যে রাল্ফ ফিয়েনস এবং হ্যারিস ডিকিনসন প্রিক্যুয়েলে অভিনয় করবেন এবং প্রাক্তনরাও চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজকদের একজন হিসাবে কাজ করবেন। [১৩] 2018 সালের নভেম্বরে, এটি প্রকাশিত হয়েছিল যে ড্যানিয়েল ব্রুহল, চার্লস ডান্স, রিস ইফান্স এবং ম্যাথিউ গুড এই ছবিতে সহ-অভিনেতা করবেন। [১৪]

    ফেব্রুয়ারী 2019-এ, জানানো হয়েছিল যে অ্যারন টেলর-জনসন, জেমা আর্টারটন, টম হল্যান্ডার, ডিজিমন হাউন্সউ, অ্যালিসন স্টেডম্যান, স্ট্যানলি টুকি, রবার্ট আরমায়ো এবং নীল জ্যাকসন কাস্টে যোগ দিয়েছেন। [১৫] [১৬] [১৭] এপ্রিল 2019 সালে, ঘোষণা করা হয়েছিল যে আলেকজান্দ্রা মারিয়া লারা ছবিটির কাস্টে যোগ দিয়েছেন। [১৮] পরে মে মাসে, জোয়েল বাসম্যান কাস্টে যোগ দেন। [১৯] [২০] একই মাসে, চিত্রগ্রহণ শেষ হওয়ার সাথে সাথে, লিয়াম নিসন কাস্টে যোগদানের খবর অস্বীকার করেছিলেন। [২১] [২২] ভন আরও বলেছিলেন যে দ্য গ্রেট গেমটি একটি কার্যকরী শিরোনাম এবং ছবিটির সেই নাম থাকবে না। [২১]

    চিত্রগ্রহণ[সম্পাদনা]

    প্রধান ফটোগ্রাফি 22 জানুয়ারী, 2019 ইউনাইটেড কিংডমে শুরু হয়েছিল। [২৩] এপ্রিল 2019 সালে, ইতালির পিডমন্টে কিছু দৃশ্যের শুটিং করা হয়েছিল: তুরিন, পো নদীর রাস্তা, শহরের রাস্তা এবং এর কাছাকাছি দুটি প্রাসাদে; ভেনারিয়া রিয়েল : ভেনারিয়ার প্রাসাদ এবং রাজকীয় উদ্যান; নিচেলিনো , স্টুপিনিগি এবং আশেপাশের প্যালাজিনা ডি ক্যাকিয়া ; Racconigi ( Cuneo ), Racconigi দুর্গ । [২৪] ফিল্মটির প্রাথমিক চিত্রগ্রাহক বেন ডেভিসকে ইটারনালসের প্রতি প্রতিশ্রুতির কারণে পুনঃশুটের সময় প্রকল্পটি ছেড়ে দিতে হয়েছিল। [২৫]

    মুক্তি[সম্পাদনা]

    দ্য কিংস ম্যান এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছিল লন্ডন, যুক্তরাজ্য -এ 5 ডিসেম্বর, 2021-এ এবং থিয়েটারে 22 ডিসেম্বর, 2021-এ মুক্তি পায়, এটির অষ্টম প্রস্তাবিত মুক্তির তারিখ এবং এটি মূলত প্রকাশের কারণে দুই বছরেরও বেশি সময় পরে। [২৬] [২৭]

    এটি মূলত 8 নভেম্বর, 2019 এ মুক্তি পাওয়ার কথা ছিল, [২৮] তবে প্রথমে 15 নভেম্বর, 2019, [২৯] তারপরে 14 ফেব্রুয়ারি, 2020, [৩০] [৩১] এবং তারপরে 18 সেপ্টেম্বর, 2020-এ পিছিয়ে দেওয়া হয়েছিল। [৩২] কোভিড-১৯ মহামারীর কারণে ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্সের দ্বারা মুক্তির তারিখ আবার 26 ফেব্রুয়ারি, 2021-এ পিছিয়ে দেওয়া হয়েছিল। [৩৩] [৩৪] মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স: ফেজ ফোর ফিল্মগুলির বিলম্বের পরে, দ্য কিংস ম্যানকে দুই সপ্তাহের জন্য 12 ফেব্রুয়ারি, 2021-এ স্থানান্তরিত করা হয়েছিল, আবার 12 মার্চ, 2021-এ স্থানান্তরিত করার আগে। [৩৫] 2021 সালের জানুয়ারিতে, মুক্তির তারিখটি আবার 20 আগস্ট, 2021 এ বিলম্বিত হয়েছিল। [৩৬] 2021 সালের মার্চ মাসে, এটি ডিসেম্বর 2021 তারিখে আরও বিলম্বিত হয়েছিল। [৩৭] ডিজিটাল প্ল্যাটফর্মে যাওয়ার আগে ছবিটি 45 দিন সিনেমা হলে চলে। [৩৮]

    ঘরেলু মিডিয়া[সম্পাদনা]

    ফিল্মটি 9 ফেব্রুয়ারী, 2022 তারিখে যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, জাপান এবং দক্ষিণ কোরিয়াতে Star- এর মাধ্যমে Disney+- এ স্ট্রিমিং শুরু হয়েছিল। [৩৯] এটি 18 ফেব্রুয়ারি এইচবিও ম্যাক্স এবং হুলুতে এবং 2 মার্চ স্টার+ এ স্ট্রিম করা হয়েছিল। [৪০] ফিল্মটি দক্ষিণ-পূর্ব এশিয়ায় 23 ফেব্রুয়ারি, 2022-এ Disney+ Hotstar- এ প্রবাহিত হয়েছিল। [৪১] ফিল্মটি ব্লু-রে, ডিভিডি, এবং 4K আল্ট্রা এইচডি -তে 20 শে সেঞ্চুরি স্টুডিওস হোম এন্টারটেইনমেন্টের দ্বারা 22 ফেব্রুয়ারি মুক্তি পায়। [৪২]

    সাউন্ডট্র্যাক[সম্পাদনা]

    ম্যাথিউ মার্জেসন, যিনি হেনরি জ্যাকম্যানের সাথে আগের কিংসম্যান চলচ্চিত্রে কাজ করেছিলেন, ডমিনিক লুইসের সাথে চলচ্চিত্রের স্কোর রচনা করেছিলেন। হলিউড রেকর্ডস 22 ডিসেম্বর 2021 তারিখে ডিজিটালভাবে সাউন্ডট্র্যাক প্রকাশ করেছে। [৪৩] শেষের থিমটি হল সেন্ট্রাল সি -এর বৈশিষ্ট্যযুক্ত এফকেএ টুইগসের "মেজার অফ এ ম্যান"। [৪৪]

    নং.শিরোনামদৈর্ঘ্য

    1 "The King's Man 4:16

    2 "The Promise" 3:35

    3 "Savile Row" 1:49

    4 "Oxford, Not Rogues" 3:31

    5 "My Shepherd" 4:33

    6 "We three Kings" 3:06

    7 "Cost of War" 3:26

    8 "The Lord'S Vessel" 2:20

    9 "Network of Domestics" 4:28

    10 "Let Me Livk Your Wounds" 3:23

    11 "Dance on Your Wounds" 4:10

    12 "Cracking the Code" 3:06

    13 "We Shall Not Sleep" 3:39

    14 "Silent Knife" 4:26

    15 "Crying Conrad" 2:19

    16 "Lionheart" 1:55

    17 "Dulce et Decorum est" 4:57

    18 "Skydiving" 2:45

    19 "Goliath" 2:43

    20 "Out of the Shadows" 1:56

    21 "Crooked Blede" 2:14

    22 "Victoria Cross" 3:09

    23 "Knight of the Roundtable" 3:49

    24 "The New Frock" 2:26

    2 "

    অভ্যর্থনা[সম্পাদনা]

    বক্স অফিস[সম্পাদনা]

    ২১ মার্চ ২০২২ (2022-03-21)-এর হিসাব অনুযায়ী, The King's Man has grossed $37.2 million in the US and Canada, and $88.8 million in other territories, for a worldwide total $125.9 million.[৪৫]

    মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায়, দ্য কিংস ম্যান সিং 2 এবং দ্য ম্যাট্রিক্স পুনরুত্থানের পাশাপাশি মুক্তি পেয়েছিল। এটি মূলত মুক্তির প্রথম পাঁচ দিনে 3,175টি স্ক্রীন থেকে $15-20 মিলিয়ন আয় করবে বলে অনুমান করা হয়েছিল। [৪৬] এটি কম-পারফরম্যান্সে চলে যায়, তার প্রথম সপ্তাহান্তে $5.9 মিলিয়ন এবং পাঁচ দিনে আনুমানিক $10 মিলিয়ন আয় করে, বক্স অফিসে পঞ্চম স্থান অধিকার করে, মহামারী চলাকালীন সিনেমায় যেতে অনীহা, এর উত্থানের মতো অবদানকারী কারণগুলির সাথে কোভিডের ওমিক্রন ভেরিয়েন্ট এবং স্পাইডার-ম্যানের দ্বিতীয় সপ্তাহান্তে মুক্তি পাচ্ছে: নো ওয়ে হোম । 18-34 বছর বয়সীদের মধ্যে টিকিট বিক্রির 54% এবং 35 এর উপরে যারা 40% নিয়ে গঠিত তাদের মধ্যে 18-34 বছর বয়সী শ্রোতাদের 65% ছিল পুরুষরা। [৪৭] [৪৮] চলচ্চিত্রটি তার দ্বিতীয় সপ্তাহান্তে $4.6 মিলিয়ন, [৪৯] তৃতীয়টিতে $3.2 মিলিয়ন, [৫০] চতুর্থটিতে $2.2 মিলিয়ন, [৫১] পঞ্চমটিতে $1.8 মিলিয়ন, [৫২] ষষ্ঠটিতে $1.66 মিলিয়ন, [৫৩] $1.2 মিলিয়ন আয় করেছে। মিলিয়ন তার সপ্তম, [৫৪] এবং অষ্টম $426,262. [৫৫]

    মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাইরে, ছবিটি তার প্রথম সপ্তাহান্তে $6.9 মিলিয়ন আয় করেছে, যার মধ্যে রয়েছে দক্ষিণ কোরিয়ায় $3.5 মিলিয়ন, জাপানে $2.1 মিলিয়ন এবং ইন্দোনেশিয়ায় $600,000। [৫৬] দ্বিতীয় সপ্তাহান্তে, ছবিটি 22টি বাজার থেকে $14.1 মিলিয়ন উপার্জন করেছে। তাইওয়ানে, ফিল্মটি $2.8 মিলিয়ন দিয়ে খোলা হয়েছে, এটিকে দেশের 2021 সালের চতুর্থ সেরা উদ্বোধন করেছে। [৫৭] তৃতীয় সপ্তাহান্তে, চলচ্চিত্রটি $13.4 মিলিয়ন আয় করেছে, যার মধ্যে জার্মানি থেকে $1.6 মিলিয়ন, যেখানে এটি বক্স অফিসে দ্বিতীয় স্থানে আত্মপ্রকাশ করেছে। [৫৮] ছবিটি তার চতুর্থ সপ্তাহান্তে $10.2 মিলিয়ন, [৫৯] $6.2 মিলিয়ন তার পঞ্চম, [৬০] $4.2 মিলিয়ন তার ষষ্ঠ, [৬১] এবং $2.7 মিলিয়ন তার সপ্তম। [৬২]

    দর্শকদের ভিউয়ারশিপ[সম্পাদনা]

    25 ফেব্রুয়ারী, 2022 সাল নাগাদ, সাম্বা টিভি অনুসারে, দ্য কিংস ম্যান ডিজনি+ এবং এইচবিও ম্যাক্সে স্ট্রিম করেছে, 2.2 মিলিয়ন মার্কিন পরিবার দ্য কিংস ম্যান এর প্রথম 4 দিনের স্ট্রিমিং চলাকালীন দেখেছে। [৬৩]

    সমালোচনামূলক প্রতিক্রিয়া[সম্পাদনা]

    পর্যালোচনা সমষ্টিকারী ওয়েবসাইট Rotten Tomatoes 174টি পর্যালোচনার উপর ভিত্তি করে 42% অনুমোদন রেটিং রিপোর্ট করেছে, যার গড় রেটিং 5.1/10। সাইটের সমালোচনামূলক সম্মতিতে লেখা হয়েছে, " দ্য কিংস ম্যান -এ রাল্ফ ফিয়েনেসের কঠিন কেন্দ্রীয় পারফরম্যান্স নোংরা হয়ে গেছে এই টোনালি কনফিউজড প্রিক্যুয়েলের অ্যাকশন থ্রিলার টেডিয়ামে পরিণত হওয়ার কারণে।" [৬৪] মেটাক্রিটিক তে, 44 সমালোচকের উপর ভিত্তি করে, "মিশ্র বা গড় পর্যালোচনা" নির্দেশ করে ফিল্মটির 100 টির মধ্যে 44 ওয়েটেড গড় স্কোর রয়েছে। [৬৫] CinemaScore দ্বারা জরিপ করা দর্শকরা A+ থেকে F স্কেলে ফিল্মটিকে "B+" গড় গ্রেড দিয়েছে, যখন PostTrak রিপোর্ট করেছে যে 77% দর্শক সদস্য এটিকে একটি ইতিবাচক স্কোর দিয়েছেন, 60% বলেছেন যে তারা অবশ্যই এটির সুপারিশ করবেন। [৪৭]

    সম্ভাব্য সিক্যুয়াল[সম্পাদনা]

    ম্যাথিউ ভন বলেছিলেন যে যদি একটি সিক্যুয়েল তৈরি করা হয়, তবে তিনি কিংসম্যান এজেন্সির প্রথম দশকের গল্পটি দেখতে চান এমন সমস্ত চরিত্রের সাথে যা দর্শকরা শেষ পর্যন্ত দেখেন। হলিউড রিপোর্টার অনুসারে, [৬৬] তিনি বলেছেন: জনসাধারণের চাওয়া এটাকে আরো বেশি করে তুলেছে । তাই King's Man 2 তৈরির কাছাকাছি। দেখতে চলেছেন Phaph[Fiennes] এবং Aaron[Taylor-Johnson] একটা মিশন সঙ্গে থাকছেন Polly[Gemma Arterton] এবং Shola[Djimon Hounsou] ? আমি আছি! তাদের চারজনের সঙ্গে? চাল যাই !। আমি জানি এটা মহান হবে ।

    তথ্যসূত্র[সম্পাদনা]

    1. Marc, Christopher (১৬ জানুয়ারি ২০১৯)। "'Captain Marvel/Layer Cake' Cinematographer Ben Davis Confirmed For Matthew Vaughn's 'Kingsman: The Great Game'"HN Entertainment। সংগ্রহের তারিখ ১৬ জানুয়ারি ২০১৯ 
    2. "The King's Man (15)"British Board of Film Classification। ২৭ ডিসেম্বর ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৬ ডিসেম্বর ২০২১ 
    3. Mendelsohn, Scott (২০ মার্চ ২০২২)। "Box Office: 'Sing 2' Scores In Japan As 'Uncharted' Passes $200 Million Overseas"Forbes। সংগ্রহের তারিখ ২১ মার্চ ২০২২ 
    4. Bureau, Binged (২৫ ডিসেম্বর ২০২১)। "The King's Man: Will It End Matthew Vaughn's Spy Series For Good"Binged। সংগ্রহের তারিখ ১৭ জানুয়ারি ২০২১ 
    5. "The King's Man (2021)"বক্স অফিস মোজোআইএমডিবি। সংগ্রহের তারিখ ২২ মার্চ ২০২২ 
    6. "The King's Man (2021)". The Numbers. Nash Information Services, LLC. Retrieved 22 March 2022.
    7. Reyes, Mike (২৬ আগস্ট ২০২১)। "The King's Man Red Band Trailer Has Gadgets, Violence, And A Decapitation"Cinema Blend। সংগ্রহের তারিখ ১৮ নভেম্বর ২০২১ 
    8. Gleiberman, Owen (১৪ ডিসেম্বর ২০২১)। "'The King's Man' Review: Ralph Fiennes in a Serviceable Sequel"Variety। সংগ্রহের তারিখ ৬ জানুয়ারি ২০২১ 
    9. All three kings are grandsons of Queen Victoria.
    10. All three kings are grandsons of Queen Victoria.
    11. Travis, Ben (৮ জুন ২০১৮)। https://www.empireonline.com/movies/news/kick-ass-reboot-kingsman-universe-coming-matthew-vaughn-new-studio-exclusive/। সংগ্রহের তারিখ ২ ডিসেম্বর ২০১৮  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
    12. Murphy, Charles (৯ আগস্ট ২০১৮)। "EXCLUSIVE: Details on 'KINGSMAN 3'"That Hashtag Show। সংগ্রহের তারিখ ২ ডিসেম্বর ২০১৮ 
    13. Marc, Christopher (২৮ সেপ্টেম্বর ২০১৮)। "WWI Era Prequel Movie 'Kingsman: The Great Game' Will Reportedly Star Ralph Fiennes and Harris Dickinson - GWW"thegww.com। সংগ্রহের তারিখ ২ ডিসেম্বর ২০১৮ 
    14. Sneider, Jeffrey (২৯ নভেম্বর ২০১৮)। "Exclusive: 'Game of Thrones' Star Joins 'Kingsman' Prequel; Rhys Ifans in Talks"Collider। সংগ্রহের তারিখ ২ ডিসেম্বর ২০১৮ 
    15. Sneider, Jeffrey (৭ ফেব্রুয়ারি ২০১৯)। "'Kingsman' Prequel: Matthew Vaughn Recruits 'Kick-Ass' Star Aaron Taylor-Johnson"Collider। সংগ্রহের তারিখ ১৬ আগস্ট ২০১৯ 
    16. Wiseman, Andreas (৮ ফেব্রুয়ারি ২০১৯)। "'Kingsman' Prequel: Harris Dickinson, Gemma Arterton, Ralph Fiennes, Aaron Taylor-Johnson Among Confirmed Cast"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১৬ আগস্ট ২০১৯ 
    17. Boucher, Geoff (২২ ফেব্রুয়ারি ২০১৯)। "'Stargirl' Final Four: Amy Smart, Three Others Round Out DC Series Cast"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১৬ আগস্ট ২০১৯ 
    18. Marc, Christopher (২৯ এপ্রিল ২০১৯)। "EXCLUSIVE: 'Rush/Control' Actress Alexandra Maria Lara Joins The Cast of Matthew Vaughn's 'Kingsman: The Great Game'"HN Entertainment। সংগ্রহের তারিখ ২৯ এপ্রিল ২০১৯ 
    19. Marc, Christopher (১ মে ২০১৯)। "EXCLUSIVE: 'Hanna/Papillon' Actor Joel Basman Is Another Addition To The Cast of Matthew Vaughn's 'Kingsman: The Great Game'"HN Entertainment। সংগ্রহের তারিখ ১ মে ২০১৯ 
    20. Haring, Bruce (২৬ মে ২০১৯)। "'Kingsman 3' Will Wrap The Eggsy/Harry Relationship, Says Director Matthew Vaughn"HN Entertainment। সংগ্রহের তারিখ ২৮ মে ২০১৯ 
    21. Schiller, Griffin (৩০ মে ২০১৯)। "Kingsman: Matthew Vaughn Denies Liam Neeson's Involvement; Next Film Won't Be Called The Great Game [Exclusive]"The Playlist। সংগ্রহের তারিখ ১৬ জুন ২০১৯ 
    22. Marc, Christopher (৩১ মে ২০১৯)। "Matthew Vaughn Says Kingsman 3 Aiming For 2021 Release Date and There Could Be Two More Movies Coming – Debunks Report That Liam Neeson Is In Kingsman: The Great Game"HN Entertainment। সংগ্রহের তারিখ ১৬ জুন ২০১৯ 
    23. "Kingsman prequel begins filming"The Knowledge Online। ২২ জানুয়ারি ২০১৯। সংগ্রহের তারিখ ৩০ নভেম্বর ২০১৯ 
    24. "Al via a Torino le riprese del film che racconta le "origini" dei Kingsman"। Film Commission Torino Piemonte। ২৪ এপ্রিল ২০১৯। সংগ্রহের তারিখ ২ জুলাই ২০১৯ 
    25. Marc, Christopher (৩ ফেব্রুয়ারি ২০২০)। "Matthew Vaughn's Kingsman Prequel The King's Man Undergoes Reshoots"HN Entertainment। সংগ্রহের তারিখ ৩ ফেব্রুয়ারি ২০২০ 
    26. "World premiere of 'The King's Man' in London"Reuters। ৬ ডিসেম্বর ২০২১। 
    27. "Pixar's 'Luca' to Skip Theaters and Debut as Disney+ Exclusive"TheWrap (ইংরেজি ভাষায়)। ২০২১-০৩-২৩। সংগ্রহের তারিখ ২৩ মার্চ ২০২১ 
    28. Kilkenny, Katie (২২ সেপ্টেম্বর ২০১৮)। https://www.hollywoodreporter.com/movies/movie-news/kingsman-3-release-date-set-2019-matthew-vaughn-returning-write-direct-1146297/। সংগ্রহের তারিখ ১৮ নভেম্বর ২০২১  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
    29. Jones, Marcus (১৯ জুন ২০১৯)। https://ew.com/movies/2019/06/19/kingsman-prequel-title-kings-man/। সংগ্রহের তারিখ ২০ জুন ২০১৯  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
    30. D'Alessandro, Anthony (১৫ নভেম্বর ২০১৯)। "Disney Dates A Ton Of Pics Into 2023 & Juggles Fox Releases With Ridley Scott's 'The Last Duel' To Open Christmas 2020, 'The King's Man' Next Fall – Update"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০১৯ 
    31. McClintock, Pamela (২৩ ফেব্রুয়ারি ২০১৯)। https://www.hollywoodreporter.com/heat-vision/kingsman-prequel-moves-feb-2020-free-fall-lands-summer-release-1189367। সংগ্রহের তারিখ ২৩ ফেব্রুয়ারি ২০১৯  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
    32. D'Alessandro, Anthony (১৫ নভেম্বর ২০১৯)। "Disney Dates A Ton Of Pics Into 2023 & Juggles Fox Releases With Ridley Scott's 'The Last Duel' To Open Christmas 2020, 'The King's Man' Next Fall – Update"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০১৯ 
    33. Rubin, Rebecca (২৭ আগস্ট ২০২০)। "'The King's Man' Theatrical Release Pushed Back to 2021"Variety। সংগ্রহের তারিখ ২৭ আগস্ট ২০২০ 
    34. "Disney Pushes 'Black Widow' Back to 2021"TheWrap (ইংরেজি ভাষায়)। ২০২০-০৯-২৩। সংগ্রহের তারিখ ২০২০-০৯-২৩ 
    35. D'Alessandro, Anthony (২০২০-১২-১১)। "'Thor: Love & Thunder' & 'Black Panther 2′ Move Deeper Into 2022; Patty Jenkins' 'Star Wars' Pic Going 2023: Disney Updates Release Sked Post Investor Day"Deadline (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২০-১২-১১ 
    36. Rubin, Rebecca (২২ জানুয়ারি ২০২১)। "'The King's Man,' 'Bob's Burgers' Among Latest Disney Film Delays"Variety। সংগ্রহের তারিখ ২৪ জানুয়ারি ২০২১ 
    37. Scott, Ryan (২০২১-০৩-২৩)। "'Shang-Chi,' 'Free Guy,' 'The King's Man' and More Get New Release Dates at Disney"Movieweb (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-০৫-০৯ 
    38. Vary, Adam B.; Saperstein, Pat (১০ সেপ্টেম্বর ২০২১)। "Disney Releasing 'Eternals,' 'Encanto' Exclusively in Theaters"Variety। ১০ সেপ্টেম্বর ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 
    39. Davies, Rachael (৩১ জানুয়ারি ২০২২)। "The King's Man on Disney Plus: Kingsman 3 streaming release date and all you need to know about prequel film"The Scotsman। সংগ্রহের তারিখ ১০ ফেব্রুয়ারি ২০২২ 
    40. Taylor, Drew (১৮ জানুয়ারি ২০২২)। "The King's Man Gets Early Hulu and HBO Max Debut"TheWrap। সংগ্রহের তারিখ ৯ ফেব্রুয়ারি ২০২২ 
    41. Alhamzah, Tahir (১৫ ফেব্রুয়ারি ২০২২)। "#Showbiz: The King's Man to debut on Disney+ Hotstar on Feb 23"New Straits Times। সংগ্রহের তারিখ ১৮ ফেব্রুয়ারি ২০২২ 
    42. Remley, Hilary (২৪ জানুয়ারি ২০২২)। "The King's Man Gets 4K, Blu-ray, DVD Release With Making-of Documentary and More"Collider। সংগ্রহের তারিখ ৯ ফেব্রুয়ারি ২০২২ 
    43. "The King's Man Soundtrack Album Details"Film Music Reporter। ২১ ডিসেম্বর ২০২১। সংগ্রহের তারিখ ১২ ফেব্রুয়ারি ২০২২ 
    44. Blistein, Jon (১৯ নভেম্বর ২০২১)। https://www.rollingstone.com/music/music-news/fka-twigs-central-cee-new-song-measure-of-a-man-1260090/। সংগ্রহের তারিখ ১২ ফেব্রুয়ারি ২০২২  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
    45. "The King's Man (2021)"বক্স অফিস মোজোআইএমডিবি। সংগ্রহের তারিখ ২২ মার্চ ২০২২ Missing or empty |id=
    46. D'Alessandro, Anthony (২১ ডিসেম্বর ২০২১)। "With Spider-Man Hoarding Christmas Box Office, Is There Room For Matrix, Sing 2 & King's Man?"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ২১ ডিসেম্বর ২০২১ 
    47. D'Alessandro, Anthony (২৬ ডিসেম্বর ২০২১)। "Spider-Man: No Way Home Third-Best Christmas Ever With $31.7M US; Domestic At $467M+ & $1.05B WW – Sunday Update"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ২৭ ডিসেম্বর ২০২১  উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; আলাদা বিষয়বস্তুর সঙ্গে "opening" নামটি একাধিক বার সংজ্ঞায়িত করা হয়েছে
    48. "Domestic 2021 Weekend 52"Box Office Mojo। সংগ্রহের তারিখ ৩০ ডিসেম্বর ২০২১ 
    49. "Domestic 2021 Weekend 53"Box Office Mojo। সংগ্রহের তারিখ ৮ জানুয়ারি ২০২২ 
    50. "Domestic 2022 Weekend 1"Box Office Mojo। ১০ জানুয়ারি ২০২২। সংগ্রহের তারিখ ১০ জানুয়ারি ২০২২ 
    51. "Domestic 2022 Weekend 2"Box Office Mojo। সংগ্রহের তারিখ ১৯ জানুয়ারি ২০২২ 
    52. "Domestic 2022 Weekend 3"Box Office Mojo। সংগ্রহের তারিখ জানুয়ারি ২৪, ২০২২ 
    53. "Domestic 2022 Weekend 4"Box Office Mojo। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১, ২০২২ 
    54. "Domestic 2022 Weekend 5"Box Office Mojo। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ৯, ২০২২ 
    55. "Domestic 2022 Weekend 6"Box Office Mojo। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৫, ২০২২ 
    56. Tartaglione, Nancy (২৬ ডিসেম্বর ২০২১)। "Spider-Man: No Way Home Dashes To $1B+ Global For Pandemic-Era First, Is Top 2021 Title WW – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ২৮ ডিসেম্বর ২০২১ 
    57. Tartaglione, Nancy (২ জানুয়ারি ২০২২)। "Spider-Man: No Way Home Swings To $1.37B Global, Now 12th Biggest Film Ever WW – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ৭ জানুয়ারি ২০২২ 
    58. Tartaglione, Nancy (৯ জানুয়ারি ২০২২)। "Spider-Man: No Way Home Leaps To $1.53B WW For No. 8 On All-Time Global Chart – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১০ জানুয়ারি ২০২২ 
    59. Tartaglione, Nancy (১৬ জানুয়ারি ২০২২)। "Spider-Man: No Way Home Tops $1.6B WW & Becomes Biggest Movie Ever In Mexico; Scream Shouts With $49M Global Bow – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ১৭ জানুয়ারি ২০২২ 
    60. Tartaglione, Nancy (জানুয়ারি ২৩, ২০২২)। "Spider-Man: No Way Home Zips To No. 6 On All-Time Global Chart With $1.69B; Sing 2 Now Top Toon Of Pandemic & Belfast Breaks Out In UK/Ireland – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ জানুয়ারি ২৪, ২০২২ 
    61. Tartaglione, Nancy (জানুয়ারি ৩০, ২০২২)। "Spider-Man: No Way Home Swings Past $1B Overseas; Global Now $1.74B – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ জানুয়ারি ৩১, ২০২২ 
    62. Tartaglione, Nancy (ফেব্রুয়ারি ৬, ২০২২)। "Chinese New Year Movies Miss Market Record; Spider-Man Wings To $1.77B Global & Sing 2 Nears $300M WW – International Box Office"Deadline Hollywood। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ৭, ২০২২ 
    63. "The King's Man was watched by 2.2 million households in the United States in first 4 days of streaming"JoBlo (ইংরেজি ভাষায়)। ২০২২-০২-২৫। সংগ্রহের তারিখ ২০২২-০৪-২৩ 
    64. "The King's Man"রটেন টম্যাটোসFandango Media। সংগ্রহের তারিখ ২১ মার্চ ২০২২ Missing or empty |id= Missing or empty |type=
    65. ত্রুটি:{{Cite Metacritic}} ব্যবহারের সময় no |id= specified
    66. Davids, Brian (২৪ ডিসেম্বর ২০২১)। "Matthew Vaughn on 'The King's Man,' the Future of 'Kingsman' and Reuniting with Henry Cavill"Hollywood Reporter (ইংরেজি ভাষায়)।