দেবাশীষ বিশ্বাস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দেবাশীষ বিশ্বাস
জন্ম (1977-01-27) ২৭ জানুয়ারি ১৯৭৭ (বয়স ৪৪)[১]
পেশাপরিচালক
কর্মজীবন২০০১–বর্তমান
পিতা-মাতা

দেবাশীষ বিশ্বাস (জন্ম ২৭ জানুয়ারি ১৯৭৭)[১] বাংলাদেশের একজন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক। তিনি বাংলাদেশের খ্যতিমান চলচ্চিত্র নির্মাতা দিলীপ বিশ্বাসের ছেলে।

চলচ্চিত্র জীবন[সম্পাদনা]

২০০১ সালে ‘শ্বশুরবাড়ী জিন্দাবাদ’ চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে অভিষেক হয় তার। এরপর নির্মাণ করেছেন ‘শুভ বিবাহ’ ও ‘ভালোবাসা জিন্দাবাদ’। এছাড়াও উপস্থাপক হিসেবে তার ব্যাপক খ্যাতি রয়েছে। ‘পথের প্যাঁচালি’ ও‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ উপস্থাপনার মধ্য দিয়ে উপস্থাপক হিসেবে খ্যাতি পান। তার নিজস্ব প্রযোজনা সংস্থার নাম ‘গীতি চিত্রকথা’।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

২০০৯ সালের ২০ জুন মঞ্চ-টেলিভিশনের অভিনেত্রী ও উপস্থাপিকা তানিয়া হোসাইনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। দেবাশীষ বিশ্বাস হিন্দু আর তানিয়া হোসেন মুসলমান হওয়ায় তাদের বিয়ে হয়েছে সোশ্যাল ম্যারেজ অ্যাক্টের আওতায়। কিন্তু এক বছর পূর্ণ হওয়ার আগেই ভেঙে গেল তাদের সংসার।

পরবর্তীতে তিনি আবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অরুণা সরকারের সাথে। অরুণা সরকার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পড়ছেন। ২০১২ সালের ৪ অক্টোবর দেবাশীষ ও অরুণার বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "শুভ জন্মদিন দেবাশীষ বিশ্বাস"একুশে টিভি অনলাইন। ২৭ জানুয়ারি ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ জানুয়ারি ২০২০