দামিয়ান শিমানস্কি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দামিয়ান শিমানস্কি
২০১৯ সালে আখমাত গ্রজনির হয়ে শিমানস্কি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম দামিয়ান দাভিদ শিমানস্কি
জন্ম (1995-06-16) ১৬ জুন ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান ক্রাসনিক, পোল্যান্ড
উচ্চতা ১.৮২ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
এইকে অ্যাথেন্স
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৩৩, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

দামিয়ান দাভিদ শিমানস্কি (পোলীয়: Damian Szymański, পোলীয় উচ্চারণ: [dˈamjan ʃɨmˈaɲski ]; জন্ম: ১৬ জুন ১৯৯৫; দামিয়ান শিমানস্কি নামে সুপরিচিত) হলেন একজন পোলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে গ্রিক ক্লাব এইকে অ্যাথেন্স এবং পোল্যান্ড জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় অথবা আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, শিমানস্কি পোল্যান্ড অনূর্ধ্ব-২০ দলের হয়ে পোল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত পোল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৮ সালে পোল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; পোল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৯ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

দামিয়ান দাভিদ শিমানস্কি ১৯৯৫ সালের ১৬ই জুন তারিখে পোল্যান্ডের ক্রাসনিকে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

শিমানস্কি কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য ২০২২ সালের ১০ই নভেম্বর তারিখে ঘোষিত পোল্যান্ডের ২৬ সদস্যের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন।[১][২]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
পোল্যান্ড ২০১৮
২০২১
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA World Cup Qatar 2022 – Squad list" (পিডিএফ)FIFA। ১৫ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০২২ 
  2. "Czesław Michniewicz ogłosił kadrę na mundial w Katarze" [Czesław Michniewicz has announced the team for the World Cup in Qatar] (পোলিশ ভাষায়)। Polish Football Association। ১০ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১০ নভেম্বর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]