তারিক ল্যাম্পটি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
তারিক ল্যাম্পটি
২০২২ সালে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের হয়ে তারিক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম তারিক কুয়ামে নি-লান্তে ল্যাম্পটি
জন্ম (2000-09-30) ৩০ সেপ্টেম্বর ২০০০ (বয়স ২৩)
জন্ম স্থান হিলিংডন, ইংল্যান্ড
উচ্চতা ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ব্রাইটন
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:০২, ১৪ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

তারিক কুয়ামে নি-লান্তে ল্যাম্পটি (ইংরেজি: Tariq Lamptey; জন্ম: ৩০ সেপ্টেম্বর ২০০০; তারিক ল্যাম্পটি নামে সুপরিচিত) হলেন একজন ইংরেজ–ঘানায়ীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন এবং ঘানা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, তারিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের হয়ে ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে ঘানার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ঘানার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

তারিক কুয়ামে নি-লান্তে ল্যাম্পটি ২০০০ সালের ৩০শে সেপ্টেম্বর তারিখে ইংল্যান্ডের হিলিংডনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

তারিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯, ইংল্যান্ড অনূর্ধ্ব-২০ এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ২০ ম্যাচে অংশগ্রহণ করে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৪ মার্চ ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ঘানা ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Brighton & Hove Albion - Men's Team [ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন - পুরুষদের দল]। brightonandhovealbion.com (ইংরেজি ভাষায়)। ব্রাইটন অ্যান্ড হোভ: ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন ফুটবল ক্লাব। ৮ আগস্ট ২০১৯। ৯ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ মার্চ ২০২৩ 
  2. "Brighton & Hove Albion FC Squad Information 2022/2023" [ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন ফুটবল ক্লাব দলীয় সদস্যের তথ্য ২০২২/২০২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ১২ আগস্ট ২০১৮। ৯ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ মার্চ ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]