ড্রাগন বল জি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ড্রাগন বল জেড
Dragon Ball Z Logo.png
ドラゴンボールZ
(ডোরাগোন বোরু জেত্তো)
ধরনমার্শাল আর্ট, কমেডি, Science fantasy
অ্যানিমে টেলিভিশন ধারাবাহিক
পরিচালকডাইসুকে নিসো (পর্ব ১–১৯৯)
প্রয়োজককজো মরিসিটা
কেনজি সিমিজু
কোজি কানেডা
লেখকতাকায়ো কয়ামা
সঙ্গীতসিনজুকে কওচি
স্টুডিওতোয়েই অ্যানিমেশন
লাইসেন্সকারী
মূল নেটওয়ার্কFuji TV
ইংরেজি নেটওয়ার্ক
কার্টুন নেটওয়ার্ক (২০০১–২০১০, ২০১৬–বর্তমান)
আসল চালিত ২৬শে এপ্রিল, ১৯৮৯ ৩১শে জানুয়ারি, ১৯৯৬
পর্ব২৯১ (পর্বের তালিকা)
অ্যানিমে
স্টুডিওতোয়েই অ্যানিমেশন
মুক্তি ১৫ই জুলাই, ১৯৮৯ ১৮ই এপ্রিল, ২০১৫
অ্যানিমে
প্ল্যান টু ইরেডিকেট দ্যা সাইয়ানস
পরিচালকসেইযেয়য়াসু ইয়ামায়ুশি
প্রয়োজককোজো মিরিসিটা
লেখকতাকায়ো কোয়োমা
সঙ্গীতসিনজুকে কায়কশি
স্টুডিওতোয়েই অ্যানিমেশন, বার্ড স্টুডিও
মুক্তি৬ সেপ্টেম্বর ১৯৯৩; ২৮ বছর আগে (1993-09-06)
অ্যানিমে
প্ল্যান টু ইরেডিকেট দ্যা সাইয়ানস
পরিচালকউয়োসিহিরো
প্রয়োজকতোমোয়াকি ইমানিশিi
হিরোইয়ুকি কিনোশিটা
লেখকহিতশি তাংকা
সঙ্গীতহিরোসি তাকাকি
স্টুডিওতোয়েই অ্যানিমেশন, বার্ড স্টুডিও
মুক্তি১১ই নভেম্বর, ২০১০
অ্যানিমে টেলিভিশন ধারাবাহিক
ড্রাগন বল জি কাই
পরিচালকআয়শিহরো নাওয়াতাশি
সঙ্গীতকেনজি ইয়ামামোতো (১–৯৫)
সানাসুকে কিকুচি (৯৬–৯৮; re-aired ১–৯৫)
নোরিহিতো সুমিতোমো (৯৯–১৫৯~১৬৭)
স্টুডিওতোয়েই অ্যানিমেশন
লাইসেন্সকারী
মূল নেটওয়ার্কফুজি টিভি
ইংরেজি নেটওয়ার্ক
কার্টুন নেটওয়ার্ক
নিকটুনস্‌ (2010–2012)
The CW (Toonzai, Vortexx) (2010–2014)
Adult Swim (Toonami) (2014–present)
আসল চালিত ৫ই এপ্রিল, ২০০৯ – ২৭শে মার্চ, ২০১১
Continued run:
৬ই এপ্রিল, ২০১৪
২৮শে জুন, ২০১৫
পর্ব১৫৯ (জাপান)
১৬৭ (আন্তর্জাতিক)[১] (পর্বের তালিকা)
Dragon Ball franchise
প্রবেশদ্বার আইকন আনিমে এবং মাঙ্গা প্রবেশদ্বার

ড্রাগন বল জি বা ড্রাগন বল জেড (জাপানি: ドラゴンボールZ (ゼット), হেপবার্ন: Doragon Bōru Zetto, সংক্ষেপে DBZ) হলো ড্রাগন বল সিরিজের পরবর্তী পর্ব যা তোয়েই অ্যানিমেশন কর্তৃক প্রকাশিত হয়। ড্রাগন বল জি, ড্রাগন বল মাঙ্গার পরবর্তী ৩২৫ খন্ডের উপর নির্মিত। ড্রাগন বল জি অন্যান্য দেশে অনুবাদিত হওয়ার পূর্বে জাপানের ফুজি টিভিতে সম্প্রচারিত হয় ২৫শে এপ্রিল, ১৯৮৯ থেকে ৩১শে জানুয়ারি, ১৯৯৬ সালের মধ্যে। আনিমেটির এর জনপ্রিয়তার দরুন ড্রাগন বল জি-কে কেন্দ্র করে এ পর্যন্ত ১৫টি চলচ্চিত্র এবং ১৪৮টি ভিডিও গেমস নির্মাণ করা হয়েছে, যদিও ভিডিও গেমসগুলোর বেশিরভাগই জাপানে মুক্তিপ্রাপ্ত হয়। ২০০৯ সালে আনিমেটির ২০ বছর পূর্ণ হওয়া উপলক্ষে ড্রাগন বল জি কাই নামে রিমাস্টার্ড সংস্করণ সম্প্রচার শুরু করে, যেখানে শব্দ এবং ভিডিও-এর গুনমান উন্নত করা হয় [২]। ড্রাগন বল জি-এর আরও দুটি পরিশিষ্ট (Sequel) রয়েছে, সেগুলো হল; ড্রাগন বল জিটি (১৯৯৬-১৯৯৭) এবং ড্রাগন বল সুপার (২০১৫-বর্তমান)।

পটভূমি[সম্পাদনা]

সায়ান সাগা[সম্পাদনা]

ড্রাগন বল এনিমে শেষ হওয়ার পাঁচ বছর পরে ড্রাগন বল জেড শুরু নেয় , গোকু এখন একজন তরুণ প্রাপ্তবয়স্ক এবং তার ছেলে গোহানের বাবা ।

র‌্যাডিটজ নামে একজন মানবিক এলিয়েন একটি মহাকাশযানে পৃথিবীতে আসে এবং গোকুকে ট্র্যাক করে, তাকে প্রকাশ করে যে সে তার দীর্ঘদিনের হারিয়ে যাওয়া বড় ভাই এবং তারা সায়ান (サイヤ人, Saiya- ) নামক একটি বিলুপ্ত এলিয়েন যোদ্ধা জাতির সদস্য। জিন ) । সাইয়ানরা তাদের জন্য গ্রহ জয় করার জন্য একটি শিশু হিসাবে গোকুকে (আসল নাম "কাকারোট") পৃথিবীতে পাঠিয়েছিল, কিন্তু তার আগমনের কিছুক্ষণ পরেই মাথায় গুরুতর আঘাত লেগেছিল এবং তার মিশনের সমস্ত স্মৃতি হারিয়ে ফেলেছিল, সেইসাথে তার রক্তও - পিপাসু সায়ান প্রকৃতি।

র‌্যাডিটজ সহ দুই অভিজাত, ভেজিটা এবং নাপ্পা, একমাত্র অবশিষ্ট সায়ান যোদ্ধা, তাই র‌্যাডিটজ সীমান্তের বিশ্ব জয় করতে গোকুর সাহায্য তালিকাভুক্ত করতে আসে। যখন গোকু তাদের সাথে যোগ দিতে অস্বীকার করে, তখন রাডিটজ গোকু এবং ক্রিলিনকে এক স্ট্রাইক দিয়ে নিচে নিয়ে যায়, গোহানকে অপহরণ করে এবং আগামী 24 ঘন্টার মধ্যে গোকু 100 জন মানুষকে হত্যা না করলে তাকে হত্যা করার হুমকি দেয়। গোকু তার চিরশত্রু পিকোলোর সাথে দলবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেয়, যিনি তাকে পরাজিত করতে এবং তার ছেলেকে বাঁচাতে পূর্বের একটি এনকাউন্টারে রার্ডিটজের কাছে পরাজিত হয়েছিলেন। যুদ্ধের সময়, গোহানের ক্রোধ তাকে ক্ষণিকের জন্য পিকোলো এবং গোকুর থেকে শক্তিশালী করে তোলে কারণ সে তার বাবাকে রক্ষা করার জন্য রাডিটজকে আক্রমণ করে। গোকু র‌্যাডিটজকে আটকানোর মাধ্যমে যুদ্ধ শেষ হয় যাতে পিকোলো তাদের স্পেশাল বিম ক্যানন (魔貫光殺砲, Makankōsappō) নামক একটি মারাত্মক চাল দিয়ে আঘাত করতে পারে, তাদের দুজনকেই মারাত্মকভাবে আহত করে এবং কিছুক্ষণ পর তাদের হত্যা করে। কিন্তু রেডিটজ তার আঘাতে মারা যাওয়ার আগে, তিনি পিকোলোকে প্রকাশ করেন যে অন্য দুটি সায়ান তার চেয়ে অনেক শক্তিশালী এবং এক বছরের মধ্যে ড্রাগন বলের জন্য আসবে।

গোহানের সুপ্ত সম্ভাবনা প্রত্যক্ষ করার পর, পিকোলো তাকে সায়ান অভিজাতদের বিরুদ্ধে আসন্ন যুদ্ধের প্রশিক্ষণের জন্য মরুভূমিতে নিয়ে যায়। পরবর্তী জীবনে, গোকু মিলিয়ন-কিলোমিটার স্নেক ওয়ে ভ্রমণ করেন যাতে তিনি উত্তর গ্যালাক্সির শাসক রাজা কাইয়ের অধীনে প্রশিক্ষণ নিতে পারেন । রাজা কাই তাকে কাইও-কেন (界王拳) এবং স্পিরিট বোমা (গেনকি দামা (元気玉) ) কৌশল শেখান। তার বিরক্তিকর স্বভাবের সত্ত্বেও, পিকোলো গোহানের প্রতি অনুরাগী হয়ে ওঠে যখন সে তাকে নিজের জন্য রক্ষা করা শেখার তত্ত্বাবধান করে। এটি উভয়ের মধ্যে একটি অসম্ভাব্য মানসিক বন্ধন তৈরি করে।

এক বছর পর, গোকুকে ড্রাগন বল দিয়ে পুনরুজ্জীবিত করা হয়, কিন্তু রাজা কাই আতঙ্কিত হন কারণ তিনি বুঝতে পারেন যে গোকুকে ফিরে আসার জন্য আবার স্নেক ওয়ে নিতে হবে এবং সায়ানদের আসার কয়েক ঘন্টা পর পর্যন্ত এটি করতে পারবে না। গোকুর মিত্ররা গোকু ফিরে না আসা পর্যন্ত লড়াই করবে, কিন্তু নাপ্পা এবং "প্রিন্স অফ অল সায়ানস", ভেজিটার জন্য কোন মিল নয় । ইয়ামচা , তিয়েন শিনহান , চিয়াওতজু এবং পিকোলো সবাই যুদ্ধে মারা যায়, পিকোলোর মৃত্যুর ফলে কামি দুজনেই মারা যায়এবং ড্রাগন বল অস্তিত্ব থেকে বিবর্ণ. গোকু অবশেষে যুদ্ধক্ষেত্রে পৌঁছালে, সে তার মেরুদণ্ড অর্ধেক ভেঙ্গে পঙ্গু করার আগে নাপ্পাকে সহজেই পরাজিত করে তার পতিত বন্ধুদের প্রতিশোধ নেয়। একটি উগ্র ভেজিটা তখন গোকুকে হত্যা করতে ব্যর্থতার জন্য নাপ্পাকে মৃত্যুদণ্ড দেয়।

গোকু ভেজিটার সাথে প্রথম সংঘর্ষে জয়ী হওয়ার জন্য কাইও-কেনের বেশ কয়েকটি গ্রেড ব্যবহার করে, যা একটি ক্লাইমেটিক কি বিম সংগ্রামের সাথে শেষ হয়, কিন্তু এটি তার শরীরের জন্য একটি বড় মূল্য দিয়ে আসে। ভেজিটা ফিরে আসে এবং একটি গ্রেট এপে রূপান্তরিত করার জন্য একটি কৃত্রিম চাঁদ তৈরি করে, যা সে গোকুকে নির্যাতন করতে ব্যবহার করে। ক্রিলিন এবং গোহান বুঝতে পেরেছেন যে গোকু সমস্যায় পড়েছেন, এবং তারা এখন-আপাতদৃষ্টিতে অপ্রতিরোধ্য ভেজিটার সাথে একটি গ্রুপ লড়াইয়ের জন্য ফিরে এসেছেন। ইয়াজিরোবের গুরুত্বপূর্ণ মুহুর্তে তারা সাহায্য করে, যিনি তাকে তার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে ভেজিটার লেজ কেটে দেন। গোকু ক্রিলিনকে একটি স্পিরিট বোমা দেয় যা সে তৈরি করে এবং ক্রিলিন ভেজিটার মারাত্মক ক্ষতি করার জন্য এটি ব্যবহার করে। ভেজিটা শেষ পর্যন্ত পরাজিত হয় যখন সে গোহানের গ্রেট এপ ফর্ম দ্বারা চূর্ণ হয়, এবং ক্রিলিন তাকে শেষ করার জন্য এগিয়ে আসার সাথে সাথে সে তার স্পেসশিপে পিছু হটে। গোকু ক্রিলিনকে ভেজিটার জীবন বাঁচাতে এবং তাকে পৃথিবী থেকে পালানোর অনুমতি দেয়, ভেজিটা গোকুর হাতে তার অপমানের প্রতিশোধ নিতে গ্রহটিকে ফিরে আসার এবং ধ্বংস করার শপথ করে।

ফ্রিজা সাগা[সম্পাদনা]

যুদ্ধের সময়, ক্রিলিন পিকোলোর হোমওয়ার্ল্ড, নেমেক (ナメック星, Namekku-sei ) থেকে ড্রাগন বলের আসল সেটের উল্লেখ করে ভেজিটা শুনতে পান । গোকু তার আঘাত থেকে সেরে উঠার সময়, গোহান, ক্রিলিন এবং গোকুর প্রাচীনতম বন্ধু বুলমা তাদের পতিত বন্ধুদের পুনরুজ্জীবিত করার জন্য এই ড্রাগন বলগুলি ব্যবহার করার জন্য নেমেকের উদ্দেশ্যে রওনা হন।

নেমেকে তাদের আগমনের পর, ক্রিলিন, গোহান এবং বুলমা আবিষ্কার করেন যে ভেজিটা এবং তার উচ্চতর, গ্যালাকটিক অত্যাচারী ফ্রিজা ইতিমধ্যেই সেখানে রয়েছে, প্রত্যেকেই অমরত্ব পাওয়ার জন্য ড্রাগন বল ব্যবহার করতে চাইছে । ভেজিটা আগের চেয়ে শক্তিশালী, যেহেতু সায়ানরা মৃত্যুর দ্বারপ্রান্ত থেকে পুনরুদ্ধার করার পরে শক্তিশালী হয়ে ওঠে, তাই সে ফ্রিজার বিরুদ্ধে বিদ্রোহ করার সুযোগটি কাজে লাগায়। বিড়াল-মাউসের একটি ত্রিভুজাকার খেলা শুরু হয়, যার মধ্যে ফ্রিজা, ভেজিটা এবং গোহান/ক্রিলিন পর্যায়ক্রমে এক বা একাধিক ড্রাগন বল ধারণ করে, যে কোনো সময়ে কেউ সাতটি বল দখল করতে পারে না।

ভেজিটা ফ্রিজার লেফটেন্যান্টদের একের পর এক বিচ্ছিন্ন করে তাদের হত্যা করে। যখন ফ্রিজা দেখেন যে ভেজিটা খুব বড় সমস্যা তৈরি করছে, তখন সে জিনিউ ফোর্সকে ডেকে পাঠায়, ক্যাপ্টেন গিনুর নেতৃত্বে অভিজাত ভাড়াটেদের একটি দল, যারা তার প্রতিপক্ষের সাথে দেহ পরিবর্তন করতে পারে। ভেজিটা অনিচ্ছায় গোহান এবং ক্রিলিনের সাথে তাদের সাথে লড়াই করার জন্য দল বেঁধেছে, এটা জেনে যে সেগুলি একা সামলানোর পক্ষে তার পক্ষে খুব বেশি। জিনিউ ফোর্স খুব শক্তিশালী প্রমাণিত হয়, কিন্তু গোকু অবশেষে আসে এবং ভেজিটা, গোহান এবং ক্রিলিনকে বাঁচিয়ে এককভাবে তাদের পরাজিত করে। ভেজিটা বিশ্বাস করে যে গোকু হয়তো সায়ানদের কিংবদন্তি যোদ্ধা, সুপার সায়ান (サイヤ人, সুপা সাইয়া-জিন )। গোকু ক্যাপ্টেন গিনুর সাথে একটি নৃশংস লড়াই থেকে নিরাময় করার সাথে সাথে, ক্রিলিন, ডেন্ডে এবং গোহান গোপনে ভেজিটার পিঠের পিছনে ড্রাগন বলগুলি ব্যবহার করে পিকোলোর পুনরুত্থানের আকাঙ্ক্ষা করে এবং তাকে নেমেকে টেলিপোর্ট করে। ভেজিটা তাকে ছাড়া ড্রাগন বল ব্যবহার করে দেখতে পায়, কিন্তুগ্র্যান্ড এল্ডারমারা যায় এবং অমরত্ব কামনা করার আগেই ড্রাগন বলগুলোকে নিষ্ক্রিয় করে দেয়। ঠিক যখন এটি ঘটে, ফ্রিজা আসে এবং অমরত্বের জন্য তার ইচ্ছাকে অস্বীকার করার জন্য তাদের চারজনকে হত্যা করার সিদ্ধান্ত নেয়।

পিকোলো নেমেকে আসে কিন্তু ভুলভাবে একটি খারাপ শব্দের ইচ্ছার কারণে অন্যদের থেকে আলাদা হয়ে যায়। তিনি সবচেয়ে শক্তিশালী নেমেকিয়ান যোদ্ধা, নেইলকে খুঁজে পান, যিনি ফ্রিজার কাছে পরাজিত হয়েছিলেন এবং তার শক্তিকে ব্যাপকভাবে বৃদ্ধি করার জন্য তার সাথে ফিউজ করেন।

পিকোলো এবং ভেজিটা উভয়েরই ক্ষমতায় অগ্রগতি হওয়া সত্ত্বেও, তারা ফ্রিজা দ্বারা ব্যাপকভাবে ছাড়িয়ে যায়, যে তার চূড়ান্ত রূপে পৌঁছানোর আগে বেশ কয়েকটি পরিবর্তনের মধ্য দিয়ে যায়, যেটি সে তখন ডেনডেকে হত্যা করতে ব্যবহার করে।

গোকু তার আঘাত থেকে নিরাময় করার পরে আসে, এবং ভেজিটা তাকে বলে যে ফ্রিজাই সেই ব্যক্তি যিনি সায়ান হোমওয়ার্ল্ডকে ধ্বংস করেছিলেন এবং সায়ান জাতিকে হত্যা করেছিলেন, কারণ তিনি ভয় পেয়েছিলেন যে তিনি একদিন সুপার সাইয়ান দ্বারা উৎখাত হবেন। ফ্রিজা তখন গোকুর সামনে ভেজিটাকে মেরে ফেলে।

যদিও গোকুর শক্তি ভেজিটাকে ছাড়িয়ে গেছে, তবুও ফ্রিজার সাথে তার কোন মিল নেই। গোকু তার শেষ অবলম্বন, নামেক এবং আশেপাশের বিশ্বের শক্তি সহ একটি বিশাল স্পিরিট বোমা ব্যবহার করে এবং এটি আপাতদৃষ্টিতে অত্যাচারীকে পরাজিত করে। যাইহোক, ফ্রিজা বেঁচে থাকতে সক্ষম হয় এবং সে পিকোলোকে গুরুতরভাবে আহত করে এবং ক্রিলিনকে হত্যা করে দলের উপর তার ক্রোধ প্রকাশ করে। গোকুর ক্রোধ শেষ পর্যন্ত ফুটে ওঠে, এবং সে একটি অদ্ভুত রূপান্তরের মধ্য দিয়ে যায় যা তার চুল স্বর্ণকেশী, চোখ সবুজ হয়ে যায় এবং তার শরীর থেকে সোনালি আভা ছড়িয়ে পড়ে। গোকু অবশেষে সুপার সায়ান হয়ে উঠেছে।

এদিকে, পুনরুজ্জীবিত কামি নেমেকের প্রত্যেককে পুনরুত্থিত করতে পৃথিবীর ড্রাগন বল ব্যবহার করে যা ফ্রিজা এবং তার হেনম্যানদের দ্বারা নিহত হয়েছিল, যা গ্র্যান্ড এল্ডারকে অল্প সময়ের জন্য পুনরুত্থিত হতে দেয় এবং নেমেকিয়ান ড্রাগনকে ফিরে আসতে দেয়। ডেনডে গোকু এবং ফ্রিজা ব্যতীত নেমেকে পৃথিবীতে সবাইকে টেলিপোর্ট করার চূড়ান্ত ইচ্ছা ব্যবহার করে।

এমনকি 100% শক্তিতেও, ফ্রিজা সুপার সায়ান ট্রান্সফরমেশনের সাথে কোন মিল নয় বলে প্রমাণিত হয় এবং গোকু নামেক পালানোর আগে দুষ্ট অত্যাচারীকে পরাজিত করে কারণ গ্রহটি একটি বিশাল বিস্ফোরণে ধ্বংস হয়ে যায়।

গার ্লিক জুনিয়র সাগা[সম্পাদনা]

ফ্রিজার সাথে যুদ্ধের পর, গোকুর বন্ধুবান্ধব এবং পরিবার তার প্রত্যাবর্তনের কথার জন্য অপেক্ষা করছে যখন একটি দানবীয় নক্ষত্র পৃথিবীর কক্ষপথে চলে আসে এবং মহাকাশে একটি ফাটল খুলে দেয়, যার ফলে অমর গার্লিক জুনিয়র ডেড জোনের ভিতরে তার বন্দিদশা থেকে মুক্ত হতে পারে। . গোকু এবং পিকোলোর হাতে অতীতের পরাজয়ের প্রতিশোধ চাচ্ছে, গার্লিক জুনিয়র কামি এবং মিস্টার পপোকে একটি বোতলের মধ্যে আটকে রাখে এবং পৃথিবীর সমস্ত বাসিন্দাকে রক্তপিপাসু, ভ্যাম্পায়ার-সদৃশ প্রাণীতে পরিণত করতে তার ব্ল্যাক ওয়াটার মিস্ট ব্যবহার করে। গোহান, ক্রিলিন, পিকোলো, ক্রিলিনের তৎকালীন বান্ধবী মারন, এবং গোহানের পোষা ড্রাগন ইকারাসই একমাত্র অপ্রভাবিত এবং গার্লিক জুনিয়রকে থামাতে এবং পৃথিবী ও এর বাসিন্দাদের পুনরুদ্ধার করতে প্রস্তুত। গার্লিক জুনিয়র সম্পূর্ণ অমরত্বের অধিকারী, তাকে হত্যা করা অসম্ভব করে তোলে বলে এটি করা সহজ বলে প্রমাণিত হয়। সৌভাগ্যবশত, গোহানের লুকানো সম্ভাবনা তাকে গার্লিক জুনিয়রের বাহিনীকে নির্মূল করতে এবং তাকে ডেড জোনে ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় প্রান্ত দেয়। তিনি তারকাটিকেও ধ্বংস করেন, নিশ্চিত করে যে গার্লিক জুনিয়র ডেড জোনে অনন্তকাল ধরে আটকে থাকবে।

অ্যান্ড্রয়েড সাগা[সম্পাদনা]

এক বছর পরে, ফ্রিজা বেঁচে গেছে বলে প্রকাশ পায় এবং প্রতিশোধ নিতে তার বাবা কিং কোল্ডের সাথে পৃথিবীতে আসে। যাইহোক, ট্রাঙ্কস নামে এক রহস্যময় যুবক আবির্ভূত হয়, সুপার সায়ানে রূপান্তরিত হয় এবং ফ্রিজা এবং কিং কোল্ডকে হত্যা করে। গোকু কয়েক ঘন্টা পরে ফিরে আসে, গত বছরটি এলিয়েন গ্রহ ইয়ার্ডাতে একটি নতুন কৌশল শিখে কাটিয়েছে: তাত্ক্ষণিক ট্রান্সমিশন, যা তাকে তার ইচ্ছামত যেকোনো স্থানে টেলিপোর্ট করতে দেয়। ট্রাঙ্কস গোকুকে গোপনে প্রকাশ করে যে সে ভেজিটা এবং বুলমার ছেলে, এবং গোকুকে সতর্ক করার জন্য ভবিষ্যতে 17 বছর ভ্রমণ করেছে যে দুটি অ্যান্ড্রয়েড (人造人間, Jinzōningen , lit. "কৃত্রিম মানুষ") ডক্টর গেরোর তৈরিতিন বছরের মধ্যে হাজির হবেন গোকুর বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য যখন তিনি শিশু ছিলেন রেড রিবন আর্মিকে ধ্বংস করার জন্য। ট্রাঙ্কস বলেছেন যে গোকুর বন্ধুরা তাদের কাছে পড়বে - যখন গোকু নিজেই তাদের আগমনের ছয় মাস আগে হার্টের ভাইরাসে মারা যাবে।

ট্রাঙ্কস গোকুকে ভবিষ্যতের ওষুধ দেয় যা তাকে হার্টের ভাইরাস থেকে বাঁচাবে এবং তার নিজের সময়ে ফিরে যাবে। যখন অ্যান্ড্রয়েড আসে, তখন অ্যান্ড্রয়েড 19 -এর সাথে লড়াই করার সময় গোকু অসুস্থ হয়ে পড়ে কিন্তু ভেজিটা তাকে রক্ষা করে, যিনি প্রকাশ করেন যে তিনি সুপার সাইয়ান রূপান্তরও অর্জন করেছেন। Vegeta এবং Piccolo সহজেই Android 19 এবং Dr. Gero (যিনি নিজেকে "Android 20"-এ পরিণত করেছিলেন), কিন্তু ট্রাঙ্কস তাদের অগ্রগতি পরীক্ষা করার জন্য ভবিষ্যত থেকে ফিরে আসে এবং প্রকাশ করে যে তারা যে অ্যান্ড্রয়েডগুলিকে পরাজিত করেছিল তারা সেগুলি নয় যা তাদের সবাইকে হত্যা করেছিল৷ ভবিষ্যৎ.

Goku কমিশনের বাইরে এবং তার সহযোগীরা Androids 16 , 17 এবং 18 -এর আগমনে অভিভূত , যখন Cell নামক একটি আরও শক্তিশালী বায়ো-অ্যান্ড্রয়েড একটি ভিন্ন টাইমলাইন থেকে বেরিয়ে আসে এবং Android 17 এবং 18 খোঁজার এবং শোষণ করার জন্য একটি অনুসন্ধানে যাত্রা শুরু করে, যা তাকে তার "নিখুঁত ফর্ম" অর্জন করতে দেবে।

সেল সফলভাবে অ্যান্ড্রয়েড 17 শুষে নেয়, যথেষ্ট বেশি শক্তিশালী হয়ে ওঠে, কিন্তু ভেজিটা তার শক্তিকে ব্যাপকভাবে উন্নীত করে, এবং সহজেই তাকে পরাভূত করে যুদ্ধে ফিরে আসে। যাইহোক, ভেজিটা সেলকে অ্যান্ড্রয়েড 18 শোষণ করার অনুমতি দেয়, বিশ্বাস করে যে তার "নিখুঁত ফর্ম" তার সুপার সায়ান শক্তির সাথে কোন মিল হবে না। পরবর্তীকালে ভেজিটা পরাজিত হয়, সেল তাকে পরিপূর্ণতা অর্জনে সাহায্য করার জন্য তাকে ব্যঙ্গ করে ধন্যবাদ জানায়।

সেল সবাইকে আপাতত বাঁচতে দেয় এবং পৃথিবীর ভাগ্য নির্ধারণের জন্য তার ফাইটিং টুর্নামেন্ট ঘোষণা করে, যা "সেল গেমস" নামে পরিচিত। গোকু, হার্টের ভাইরাস থেকে পুনরুদ্ধার করা হয়েছে এবং সুপার সায়ান ফর্মের শীর্ষে পৌঁছেছে, টুর্নামেন্টে সেলের সাথে লড়াই করে। গোকু অবশেষে বুঝতে পারে যে সেল তার পক্ষে পরিচালনা করার পক্ষে অনেক বেশি শক্তিশালী, এবং অন্য সবাইকে অবাক করে দেওয়ার জন্য লড়াইটি হারায়। গোকু ঘোষণা করে যে গোহান সেলকে পরাজিত করতে সক্ষম হবে। যদিও প্রাথমিকভাবে আউটক্লাস করা হয়েছিল, গোহান শেষ পর্যন্ত তার সুপ্ত শক্তিতে ট্যাপ করতে এবং অ্যান্ড্রয়েড 16 সেলকে হত্যা করার ব্যর্থ প্রচেষ্টায় আত্মত্যাগ করার পরে সুপার সাইয়ান 2 রূপান্তর অর্জন করতে সক্ষম হয়। পরাজয় মেনে নিতে অস্বীকার করে, সেল আত্ম-ধ্বংস এবং পৃথিবীকে ধ্বংস করার জন্য প্রস্তুত হয়।

গোকু তার ইন্সট্যান্ট ট্রান্সমিশন ক্ষমতা ব্যবহার করে নিজেকে এবং সেলকে রাজা কাইয়ের গ্রহে টেলিপোর্ট করতে, যেখানে সেল বিস্ফোরিত হয় এবং সেখানকার সবাইকে হত্যা করে। যাইহোক, সেল বিস্ফোরণ থেকে বেঁচে যায় এবং আগের চেয়ে আরও শক্তিশালী পৃথিবীতে ফিরে আসে, যেখানে সে অবিলম্বে ট্রাঙ্কসকে হত্যা করে, কিন্তু গোহান একটি বিশাল কামেহামেহা তরঙ্গে তার ক্ষমতার সম্পূর্ণতা প্রকাশ করে এবং ভালোর জন্য সেলকে ধ্বংস করে দেয়।

ড্রাগন বলগুলি তখন সেল দ্বারা নিহত প্রত্যেককে পুনরুজ্জীবিত করার জন্য ব্যবহার করা হয়, যখন গোকু তার বন্ধুদের দ্বারা তাকে ফিরিয়ে আনার জন্য নেমেকিয়ান ড্রাগন বল ব্যবহার করার প্রস্তাব প্রত্যাখ্যান করে পরবর্তী জীবনে থাকতে পছন্দ করে। ট্রাঙ্কস তার টাইমলাইনে ফিরে আসে এবং অবশেষে ভবিষ্যত অ্যান্ড্রয়েড এবং সেলকে হত্যা করতে তার শক্তিশালী শক্তি ব্যবহার করে।

মাজিন বুউ সাগা[সম্পাদনা]

সাত বছর পর, গোকুকে তার প্রিয়জনদের সাথে পুনরায় মিলিত হতে এবং বিশ্ব মার্শাল আর্ট টুর্নামেন্টে (天下一武道会, টেনকাইচি বুদোকাই , "স্ট্রংগেস্ট আন্ডার দ্য হেভেনস মার্শাল) এ তার কনিষ্ঠ পুত্র গোটেনের সাথে দেখা করতে একদিনের জন্য পৃথিবীতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয় । আর্টস টুর্নামেন্ট") । শীঘ্রই, গোকু এবং তার সহযোগীরা মজিন বু (魔人ブウ, "ডেমন পার্সন বু") নামে একটি জাদুকরী সত্তার বিরুদ্ধে সুপ্রিম কাই দ্বারা একটি লড়াইয়ে আকৃষ্ট হয় যা দুষ্ট জাদুকর বাবিদি দ্বারা তলব করা হয় ।. পুনরুত্থান রোধ করার সমস্ত প্রচেষ্টা বৃথা প্রমাণিত হয় কারণ বু সফলভাবে পুনরুজ্জীবিত হয়, ফলস্বরূপ ভেজিটা, যে স্বেচ্ছায় বাবিদির সাথে বাহিনীতে যোগ দিয়েছিল যাতে সে গোকুকে ছাড়িয়ে যেতে পারে, বুকে হত্যা করার ব্যর্থ প্রচেষ্টায় আত্মহত্যা করে। গোটেন এবং ট্রাঙ্কসকে গোকু দ্বারা ফিউশন কৌশল শেখানো হয়, যখন গোহানকে তার সুপ্ত সম্ভাবনাকে আনলক করার জন্য সুপ্রিম কাই দ্বারা প্রশিক্ষিত করা হয়। এদিকে, বু মিঃ শয়তানের সাথে বন্ধুত্ব করে এবং আর কখনও কাউকে হত্যা করবে না বলে প্রতিজ্ঞা করে, কিন্তু যখন একজন বিভ্রান্ত বন্দুকধারী গুলি চালায় এবং মিঃ শয়তানকে প্রায় হত্যা করে তখন বাধা দেয়। ফলস্বরূপ, মাজিন বু এত রাগান্বিত হয়ে ওঠে যে সে নিজের মধ্যে মন্দকে বের করে দেয়, একটি মন্দ বুউ তৈরি করে যা ভাল বুকে শোষণ করতে এগিয়ে যায়। ফলাফল হল সুপার বু, একজন সাইকোপ্যাথিক দানব যে মহাবিশ্বের ধ্বংস ছাড়া আর কিছুই চায় না। অসংখ্য যুদ্ধের পর যার ফলে অনেক গোকু মারা যায়এল্ডার সুপ্রিম কাই ) কিড বু (মাজিন বুয়ের আসল এবং সবচেয়ে বিপজ্জনক রূপ) কে পরাজিত করে একটি স্পিরিট বোমা আক্রমণের মাধ্যমে পৃথিবীর সমস্ত বাসিন্দাদের শক্তি ধারণ করে, যারা নেমেকিয়ান ড্রাগন বল দ্বারা গ্রহের সাথে পুনরুত্থিত হয়েছিল। গোকু কিড বুকে একজন ভালো মানুষ হিসেবে পুনর্জন্মের জন্য একটি আকাঙ্ক্ষা করে এবং দশ বছর পর আরেকটি টেনকাইচি বুদোকাইতে, সে কিড বুয়ের মানব পুনর্জন্ম, উউবের সাথে দেখা করে । তাদের মধ্যে ম্যাচটি অসমাপ্ত রেখে, গোকু Uub-এর সাথে চলে যায় যাতে সে তাকে পৃথিবীর নতুন ডিফেন্ডার হওয়ার প্রশিক্ষণ দিতে পারে।

সঙ্গীত[সম্পাদনা]

সম্পর্কিত মিডিয়া[সম্পাদনা]

চলচ্চিত্রসমূহ[সম্পাদনা]

২০১৫ সাল পর্যন্ত ড্রাগন বল জি কে কেন্দ্র করে ১৫টি চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। সাধারণত চলচ্চিত্রগুলো মার্চ এবং জুলাই মাসে মুক্তি পায় যখন জাপানের স্কুলগুলোতে বসন্ত এবং গ্রীষ্মের ছুটি থাকে।


পণ্যদ্রব্য[সম্পাদনা]

পাঁচ তারার ড্রাগন বলের একটি এক্রাইলিক প্রতিরূপ।
ড্রাগন বল প্যাক

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Dragon Ball"। Toei Animation USA। সংগ্রহের তারিখ জানুয়ারি ৮, ২০১৭ 
  2. "Japan's Remastered DBZ to Be Called Dragon Ball Z Kai"Anime News Network। ফেব্রুয়ারি ১৯, ২০০৯। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২১, ২০০৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:ড্রাগন বল