ডিপ-থ্রোটিং

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
উপরের কিনার অবস্থানে গভীর-কণ্ঠপ্রবেশ
গভীর কন্ঠপ্রবেশ

গভীর-কণ্ঠপ্রবেশ (ইংরেজি: Deep-throating) এক ধরনের মানব যৌনাচার যাতে একজন পুরুষ তার উত্থিত লিঙ্গ তার সঙ্গীর মুখ গহ্বরের ভিতরে সম্পূর্ণ ঢুকিয়ে দেয় যাতে সেটা তার কণ্ঠনালীর ভেতর অনুপ্রবিষ্ট হয়ে পড়ে। এটা একধরনের মুখমৈথুন[১][২] সাধারাণত একজন মেয়ে (সমকামীদের ক্ষেত্রে একজন পুরুষ) তার পুরুষ সঙ্গীর উত্থিত লিঙ্গটি তার মুখ গহ্বরের গভীরে প্রবিষ্ট করে।

উদ্দেশ্য[সম্পাদনা]

এ অবস্থায় নারী বা পুরুষ তার মুখগহ্বরকে কার্যত যোনী বা পায়ুর ন্যয় ব্যবহৃত হতে দেয়। উপর্যুপরি কণ্ঠপ্রবেশের মধ্য দিয়ে পুরুষ তার যৌনসঙ্গীর মুখাভ্যন্তরে যৌনাঙ্গ পরিচালনা করে বীর্যস্খলন করলেও করতে পারে। গভীর-কণ্ঠপ্রবেশের জন্য পুরুষের লিঙ্গ যথেষ্ট লম্বা হতে হয় যাতে তা লিঙ্গ গ্রহিতার কন্ঠনালী অবধি যেতে পারে।

অবস্থানসমূহ[সম্পাদনা]

গভীর-কণ্ঠপ্রবেশ এর জন্য দাতা (প্রবেশকারী) এবং গ্রহীতার উভয়ের অবস্থান জরুরী। এর জন্য গ্রহীতার মুখ ও গলা একই সরল রেখায় রাখতে হবে এবং নাক দিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে হবে।[৩] যে গভীর-কণ্ঠে প্রবেশ করবে তার অবস্থান হবে এমন যেন তার পেট থেকে কোনো ধাক্কা না আসে, লিঙ্গ পরিচালনা ঠিকভাবে করতে পারে এবং প্রয়োজনমত লিঙ্গ গলা থেকে বের করে নিতে আসতে পারে। উপরের কিনার অবস্থানে গভীর-কণ্ঠপ্রবেশ করানোর একটা প্রচলিত অবস্থান। এই অবস্থানে গ্রহীতা সঙ্গী চিত হয়ে তার মাথা বিছানার কিনারে ঝুলিয়ে শুয়ে পরে আর পুরুষ তার লিঙ্গ সঙ্গীর মুখ বরাবর রেখে সামান্য ঝুকে দাঁড়ায়। এ অবস্থানে পুরুষের কাছে নিয়ন্ত্রণ থাকে। গভীর-কণ্ঠপ্রবেশের আরেক ধরনের অবস্থান রয়েছে, যেখানে গ্রহীতা পুরুষের বুকের উপর এমনভাবে বসে যেন তার পুরুষসঙ্গীর লিঙ্গ গ্রহীতার মুখের সামনে থাকে এবং সে তার সুবিধামত মুখ উপর নিচ করে সঙ্গীকে যৌনানন্দ দিয়ে থাকে। এ অবস্থায় গ্রহীতা নিয়ন্ত্রকের ভূমিকা পালন করে। [৩]

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্রসমূহ[সম্পাদনা]

  1. Wright, Anne (২০০৯)। Grandma's Sex Handbook। Intimate Press, USA। পৃষ্ঠা 161। আইএসবিএন 978-0-578-02075-4। সংগ্রহের তারিখ জানুয়ারি ৭, ২০১২ 
  2. Freud, Sigmund (১৯১৬)। Leonardo da Vinci: A PSYCHOSEXUAL STUDY OF AN INFANTILE REMINISCENCE। New York: MOFFAT YARD & COMPANY। পৃষ্ঠা 39। সংগ্রহের তারিখ জানুয়ারি ৭, ২০১২The situation contained in the phantasy, that a vulture opened the mouth of the child and forcefully belabored it with its tail, corresponds to the idea of fellatio, a sexual act in which the member is placed into the mouth of the woman. 
  3. Cynthia W. Gentry, The Bedside Orgasm Book: 365 Days of Sexual Ecstasy, p.260.