টেমপ্লেট আলোচনা:বিষয়শ্রেণী পুনর্নির্দেশ

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

যান্ত্রিক উন্নয়ন[সম্পাদনা]

প্রিয় @আফতাবুজ্জামান: ভাই,
আশা করি ভালো আছেন। পরীক্ষাসংক্রান্ত প্রস্তুতিতে উইকিপিডিয়ায় নিয়মিত সময় দিতে পারি না বলে একটু কেমন কেমন লাগে। তবুও যাই হোক, আমার কারণে তো উইকিপিডিয়ার ভ্রামক শূন্য হয়ে যাবে না। আমি সম্প্রতি লক্ষ্য করলাম, কোনো বিষয়শ্রেণীকে স্থানান্তর করা হলে {{বিষয়শ্রেণী পুনর্নির্দেশ}} স্বয়ংক্রিয়ভাবেই যুক্ত হয়ে যায়। ব্যাপারটা খুবই ভালো। তবে 1= পরামিতিতে বিষয়শ্রেণী: নামস্থানটির উল্লেখ থাকলে টেমপ্লেটে কিছু যান্ত্রিক সমস্যা দেখা দেয় (টেমপ্লেটেই নামস্থান সংযুক্ত করায় তা দুইবার চলে আসে, ফলে {{বিষয়শ্রেণীতেপাতা}} জাদুশব্দটি আর কাজ করে না। ফলে মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী যা খালি নয়-এর সুব্যবস্থাপনা হয় না। তাছাড়া আরেকটা জিনিস লক্ষ্য করলাম যে, অনেক বিষয়শ্রেণীতে এর কোড যুক্ত থাকা সত্ত্বেও তা বিষয়শ্রেণীটিতে সদস্য হিসেবে দৃশ্যমান হয় না। ফলে বট চালানোর ক্ষেত্রে সেসব বিষয়শ্রেণীতে হস্তচালিতভাবে তা আবার যুক্ত করতে হয়। (আপনি চাইলে মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী এ গিয়ে দেখবেন কিছু উপবিষয়শ্রেণীতে সদস্য পাতা রয়েছে। সেগুলোতে ঢুকলেই দেখতে পাবেন, তারা উক্ত বিষয়শ্রেণীর সদস্য হিসেবে দৃশ্যমান হচ্ছে না।) ধন্যবাদ। - নকীব সরকার বলুন... ১১:৫৭, ২৩ মার্চ ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

@Nokib Sarkar: কি সমস্যা হয়েছে তা আমি এখনো বুঝতে/ধরতে পারি নি।
১. “বিষয়শ্রেণী:” সহ বা ছাড়া {{বিষয়শ্রেণী পুনর্নির্দেশ}} সঠিকভাবে কাজ করছে।
২. {{বিষয়শ্রেণীতেপাতা}}-টিতে “বিষয়শ্রেণী” ছাড়া বিষয়শ্রেণীর নাম যুক্ত করতে হবে। টেমপ্লেটটি কাজ করছে সঠিকভাবে।
৩. {{বিষয়শ্রেণী পুনর্নির্দেশ}} যুক্ত সকল বিষয়শ্রেণীতে প্রত্যাশিতভাবে বিষয়শ্রেণী:মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী যুক্ত হয়েছে।
({{বিষয়শ্রেণী পুনর্নির্দেশ}} তে এই কোডটুকু আছে: <includeonly>{{Category other|[[বিষয়শ্রেণী:মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী]]|{{ভুল নামস্থান|বিষয়শ্রেণী}}}}</includeonly>। যার অর্থ বিষয়শ্রেণী খালি থাকুক বা না থাকুক, {{বিষয়শ্রেণী পুনর্নির্দেশ}} যুক্ত সকল বিষয়শ্রেণীতে বিষয়শ্রেণী:মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী যুক্ত হবে।)
৩.১ বিষয়শ্রেণী:মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী-এর সব খালি দেখাচ্ছে (কোন উপবিষয়শ্রেণী দেখছি না, তবে যদি দেখায়ও টেমপ্লেট কোড অনুসারে তা সঠিক। উপরের লাইন দ্রষ্টব্য)।
৪. বিষয়শ্রেণী:মৃদু পুনর্নির্দেশিত উইকিপিডিয়া বিষয়শ্রেণী যা খালি নয়-এ সঠিকভাবে খালি নয় বিষয়শ্রেণী এসেছে।
--আফতাবুজ্জামান (আলাপ) ২০:৪৫, ২৩ মার্চ ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]