জেমি গিলিস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জেমি গিলিস
১৯৯৯ সালে জেমি গিলিস
জন্ম
জামে ইরা গুরমান

(১৯৪৩-০৪-২০)২০ এপ্রিল ১৯৪৩
মৃত্যুফেব্রুয়ারি ১৯, ২০১০(2010-02-19) (বয়স ৬৬)
অন্যান্য নামআল সিয়ানেলি, জেমির কান্টর, জেইমি গিলিস, জেমি গিলিস, জেমি গিলিস, জেমি গিলিস, জেমি গ্রিল, বাস্টার হাইমেন, জেমি, জেমস ক্লিম্যান, রনি মরগান, ব্যারি গিলিস, স্যার জেমি গিলিস, জেমস রুগম্যান (সমকামী)
সঙ্গীজারেলা মার্টিনেজ [১]

জেমি গিলিস (জন্ম জেমি ইরা গুরম্যান; ২০ এপ্রিল ১৯৪৩ - ১৯ ফেব্রুয়ারি ২০১০) একজন মার্কিন পর্নোগ্রাফিক অভিনেতা, পরিচালক এবং এভিএন হল অফ ফেমের সদস্য ছিলেন।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

গিলিস নিউ ইয়র্ক সিটিতে জেমি ইরা গুরম্যান নামে জন্মগ্রহণ করেন। দ্য ব্ল্যাক সোয়ান (১৯৪২) চলচ্চিত্রে টাইরন পাওয়ার চরিত্রের নামানুসারে তার নামকরণ করা হয়েছিল এবং তিনি তার প্রথম চলচ্চিত্র তৈরি করার সময় যে গার্লফ্রেন্ডের সাথে বসবাস করছিলেন তার থেকে তিনি গিলিস নামটি নিয়েছিলেন। [২] গিলিস পরে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং ম্যাগনা কাম লড স্নাতক হন। নিজের খরচ চালানোর জন্য যখন তিনি ক্যাব চালাচ্ছিলেন তখন তিনি দ্য ভিলেজ ভয়েস-এ একটি বিজ্ঞাপনে সাড়া দিয়েছিলেন। [৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Porn Star Jamie Gillis Remembered by Non-Porn-Star Friends"New York। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৮, ২০১৩His real name was Jamey Gurman; he was a native New Yorker and “renaissance Jew” who graduated magna cum laude from Columbia University and, in the spirit of countercultural exploration and open-mindedness, ended up in porn. 
  2. Jamie Gillis: New York Beginnings, audio interview with Jamie Gillis, The Rialto Report, November 17, 2013"
  3. "SCREW Interview with Jamie Gillis: The Hamlet of Hard-Core," SCREW, May 17, 1976, pp. 4-9, 41.media, retrieved 1/15/2015.

বহিঃসংযোগ[সম্পাদনা]