জিনি ওয়েজলি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
জিনার্ভা মলি ওয়েজলি
হ্যারি পটার চরিত্র
হাউজ গ্রিফিন্ডর
পূর্বপুরুষ পিউর ব্লাড
অভিনেতা বনি রাইট

জিনার্ভা মলি "জিনি" ওয়েজলি ব্রিটিশ লেখিকা জে. কে. রাউলিং-এর হ্যারি পটার সিরিজের একটি কাল্পনিক চরিত্র। শুরুর দিকে জিনির চরিত্রটি তেমন গুরুত্বপূর্ণ ছিলনা। তাকে হ্যারি পটারের ঘনিষ্ঠ বন্ধু রন ওয়েজলির বোন হিসেবেই দেখা হত। সে প্রথম থেকেই হ্যারির প্রেমে পড়ে যায়। সিরিজের পরবর্তী পর্বে জিনির গুরুত্ব বেড়ে যায় এবং হ্যারি পটারের প্রেমিকা হিসেবে তার আবির্ভাব

জিনি হগওয়ার্টস স্কুল অফ উইচক্রাফট এবং উইজার্ড্রি স্কুলে যোগ দেন এবং তার বাকি পরিবারের সাথে গ্রিফিন্ডোরের বাড়িতে সাজানো হয়। জে। কে। রোলিং এর মতে , "জিনিয়ের উইসলি পরিবারে প্রথম মেয়ে, কিন্তু সপ্তম মেয়ের সপ্তম মেয়ে এবং সপ্তম সন্তানের সপ্তম পুত্রের সেই পুরাতন ঐতিহ্য, তাই সে সপ্তম, কারণ সে একটি উপহারপ্রাপ্ত জাদুকর। আমি মনে করি আপনি এটির ইঙ্গিত পান, কারণ সে এখানে এবং সেখানে কিছু সুন্দর চিত্তাকর্ষক কাজ করে। সিরিজটি চলাকালে,জিনি একটি শক্তিশালী জাদুকরী হয়ে ওঠে, যিনি নিজেকে স্বাধীন এবং সক্ষম বলে মনে করেন, ড্যারি আর্টসের বিরুদ্ধে লড়াই করার সময় হ্যারির পাশাপাশি একাধিক অনুষ্ঠানে লড়াই করেছিলেন।

দ্য লাকি কলড্রন এবং মুগ্লেননেটের সাথে যৌথ সাক্ষাত্কারে রোলিং প্রকাশ করেন যে তিনি "সর্বদা জানতেন" যে "দ্য লাকি কলড্রন এবং মুগ্লেননেটের সাথে যৌথ সাক্ষাত্কারে রোলিং প্রকাশ করেন যে তিনি "সর্বদা জানতেন" যে "জিনি এবং হ্যারি" একসঙ্গে আসার পরেও অংশ নিয়ে যাচ্ছেন। লেখক ব্যাখ্যা করেছেন যে, সিরিজটি হ্যারির এবং সম্প্রসারিতভাবে পাঠক জন্য জিনি আসলেই আদর্শ মেয়ে। রোলিং বলেছেন যে হ্যারি "হ্যারি পটারের সাথে থাকার দাবির পক্ষে দাঁড়াতে পারে, কারণ সে অনেক উপায়ে ভয়ঙ্কর প্রেমিক। সিরিজের পরের অংশে, জিনি এবং হ্যারি "মোট সমান" এবং "একে অপরের যোগ্য"। লেখক মন্তব্য করেছিলেন যে তিনি "বড় আবেগের যাত্রা" লেখার জন্য উপভোগ করেছেন যা উভয় অক্ষরগুলি অতিক্রম করে, এবং সে সত্যিই চরিত্র হিসাবে জিনিকে পছন্দ করে।