জান্নাতুল আদন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

জান্নাতুল আদন - "জান্নাত" মানে একটি সুদৃশ্য বাগান, একটি বাগান সহ যেখানে ফলের গাছ, সবুজ এবং মিষ্টি জল অবস্থিত এবং "অাদন" মানে অনন্ত সুখ। [১] [২] [৩] সুতরাং জান্নাতুল আদন মানে অনন্ত সুখের বাগান (আত-তাওবাহ্‌:[৩:৭২] ,আর-রাদ[১৩:২৩]

কোরানে জান্নাতুল আদন এর উল্লেখ করেছে :

جَنَّاتُ عَدْنٍ تَجْرِي مِن تَحْتِهَا الْأَنْهَارُ خَالِدِينَ فِيهَا ۚ وَذَٰلِكَ جَزَاءُ مَن تَزَكَّىٰ

অর্থ -"আদন বাগান যার পাশ দিয়ে নদী প্রবাহিত হয়, তারা সেখানে চিরদিন থাকবে। আর এটা পাবে ঐ ব্যক্তিগণ যারা নিজেকে পবিত্র রাখে। ( সূরা ত্বহা আয়াত : ৭৬) " ইসলামী ধর্ম, ইহুদি এবং খ্রিস্টানদের পবিত্র গ্রন্থ অনুসারে এটা ঐ স্থান, যেখানে আল্লাহ পাক আদম ও হাওয়াকে সৃষ্টি করেছেন। ওল্ড টেস্টামেন্টে সর্বাধিক উচ্চারিত, যেমনটি উল্লেখ করা হয়েছে: "প্রভু ঈশ্বর ইতোপূর্বে আদন বাগান সৃষ্টি করেছিলেন এবং সেখানে আদমকে রেখেছিলেন,। সেখানে রয়েছে উত্তম খাবার, বাগানের মাঝখানে রয়েছে জীবন বৃক্ষ, এবং রয়েছে ভাল এবং মন্দের গাছ (আদিপুস্তক ২: ৮-৯)। আদন শব্দটি ইরাকের আক্কাদিয়ান ভাষা থেকে নেওয়া এবং এর অর্থ মিষ্টি।

অবস্থান[সম্পাদনা]

ফটো গ্যালারি[সম্পাদনা]

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. H5731 Eden– The same as H5730 (masculine); Eden= "pleasure" ... the first habitat of man after the creation; site unknown ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২০১৭-০৩-২৭ তারিখে
  2. Paradise Lust: Searching for the Garden of Eden। Grove Press। ২০১২।  Authors list-এ |প্রথমাংশ1= এর |শেষাংশ1= নেই (সাহায্য)
  3. History of Paradise: The Garden of Eden in Myth and Tradition। University of Illinois Press। ২০০০।  Authors list-এ |প্রথমাংশ1= এর |শেষাংশ1= নেই (সাহায্য); Authors list-এ |প্রথমাংশ2= এর |শেষাংশ2= নেই (সাহায্য)