চিত্র আলোচনা:ফজলুর রহমান খান (ডাক টিকেট).jpg

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

লাইসেন্সের বর্ননায় দেখুন লেখা আছে,(ডাকটিকিটের নকশায় উপস্থিত বস্তু বা ব্যক্তির বর্ণনায় ব্যবহার করা যাবে না।)। আর এখানে চিত্রটিকে এখানে ঠিক সেই কাজেই ব্যবহার করা হয়েছে, যেটা করতে নিষেধ করা হয়েছে।--জয়ন্ত (আলাপ | অবদান) ১৮:৪০, ৯ ডিসেম্বর ২০০৯ (UTC)

ততে হয়তো ঐ পাতা থেকে ছবিটি সরিয়ে ফেলা যেতে পারে এবং এমন ব্যবহার রোধ করা যেতে পারে, কিন্তু ছবি মুছে ফেলারতো কোনো কারণ বোধগোম্য নয়।--বেলায়েত (আলাপ | অবদান) ১৯:১৪, ৯ ডিসেম্বর ২০০৯ (UTC)
লাইসেন্সের কথাটি জয়ন্ত ঠিকই বলেছেন যে, কেবল ব্যক্তির বর্ণনায় এটি ব্যবহার করা যাবে না। তবে এই রকম ক্ষেত্রে সংশ্লিষ্ট ডাকটিকিটের বর্ণনায় ছবি ব্যবহারে বাধা নেই। আমি ডাকটিকিটটি সম্পর্কে তথ্য যোগ করে একটি অনুচ্ছেদ তৈরী করে দিয়েছি। --রাগিব (আলাপ | অবদান) ১৯:৫২, ৯ ডিসেম্বর ২০০৯ (UTC)
বেলায়েত ভাই, কপিরাইটেড যে কোনো ছবিই আপলোড করলে তা অবশ্যই ব্যবহার করতে হবে, ব্যবহার না করলে তা অরফ্যান হিসাবে অপসারিত হবে। তাই ঐ পাতা থেকে ছবিটি সরিয়ে ফেলা হলে অপসারণ করতেই হবে। এটা জানা জরুরি বাংলা উইকি বা কোনো উইকিই কপিরাইট ছবির গুদাম ঘর নয়। তাই কোনো স্টাম্পই এখানে ব্যবহার না করে গুদাম করা যাবে না।তাই মুছে ফেলতে বাধ্য হয়েছি। আর এখন যে অবস্থায় নিবন্ধটি আছে সেই ভাবে স্টাম্প ব্যবহার করা যায়। একই ভাবে কোনো পত্রিকার কভার পেজও ব্যবহার করা যাবে না,পত্রিকার কভার পেজ কেবল্মাত্র ঐ পত্রিকার নিবন্ধেই ব্যবহার করা যাবে।--জয়ন্ত (আলাপ | অবদান) ০৫:২৫, ১০ ডিসেম্বর ২০০৯ (UTC)
তা বটে ... ফেয়ার ইউজের ছবি আপলোড করে রাখার মূল শর্তের একটি হচ্ছে যথাযথভাবে ব্যবহার করা ... অরফান হয়ে পড়লে তা অপসারণ করাই নিয়ম। আর কোনো ব্যক্তি বা বস্তু বা স্থানের ছবির বদলে স্ট্যাম্প ব্যবহার করা যাবে না। ফেয়ার ইউজ স্ট্যাম্পের বিষয়ে একবার ইংরেজি উইকিতে কড়াকড়ি আরোপের কাজ শুরু করেছিলাম ... তখন এরকম প্রচুর স্ট্যাম্পের ছবি সেখান থেকে সরিয়েছি। --রাগিব (আলাপ | অবদান) ০৬:৪৬, ১০ ডিসেম্বর ২০০৯ (UTC)