চিত্র:Thai - Seated Buddha in "Maravijaya" - Walters 542520.jpg

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
এই ফাইলটি উইকিমিডিয়া কমন্স থেকে নেওয়া। মূল পাতাটি দেখতে ক্লিক করুন।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

পূর্ণ রেজোলিউশন(১,৪৬৬ × ১,৮০০ পিক্সেল, ফাইলের আকার: ৩.১৫ মেগাবাইট, এমআইএমই ধরন: image/jpeg)

এই ফাইলটি উইকিমিডিয়া কমন্স থেকে নেওয়া। সেখানের বর্ণনা পাতার বিস্তারিত নিম্নে দেখানো হলো। (সম্পাদনা)
উইকিমিডিয়া কমন্স, মুক্ত লাইসেন্সযুক্ত মিডিয়ার একটি ভান্ডার। আপনি সাহায্য করতে পারেন

সারাংশ

Seated Buddha in "Maravijaya"   (Wikidata search (Cirrus search) Wikidata query (SPARQL)  Create new Wikidata item based on this file)
শিল্পী
নামবিহীন (থাইল্যান্ড)Unknown author
শিরোনাম
Seated Buddha in "Maravijaya"
বিবরণ
English: In parts of Thailand, a Buddha image is traditionally consecrated at dawn. Wax covering the eyes of the image is removed, and the sun's first rays, breaking through the eastern entrance doors of the temple, strike the golden image. Meanwhile monks chant a verse proclaiming that one who knows the truth as taught by the Buddha can ward off evil, just as the dawn drives away darkness and fills the air with light. The consecration of the image is a reenactment of another event that occured at dawn: Sakyamuni Buddha's final victory over evil some 2500 years ago in India. The Buddha at this time of his victory is the subject of this image, and of almost every primary image in the monastaries of Thailand. The Buddha's right arm is lowered in the gesture that brought forth a flood that carried away the evil forces. The waters of the oceans comprimised this flood, and they were equivalent to the good deeds the Buddha had performed in his past lives. The Thai of Sukhothai developed a new curvilinear style of image in the 14th century, which is now looked upon as classic.
তারিখ ১৪তম শতাব্দী
date QS:P571,+1350-00-00T00:00:00Z/7
-এর দ্বিতীয়ার্ধ (Sukhothai)
মধ্যম leaded bronze
আকার উচ্চতা: ৭১.০ সে.মি.; প্রস্থ: ৫৫.০ সে.মি.
dimensions QS:P2048,71U174728
dimensions QS:P2049,55U174728
institution QS:P195,Q210081
সংযোজন সংখ্যা
54.2520
সৃষ্টির স্থল Sukhothai, Thailand
অবজেক্ট ইতিহাস
  • Luang Ban
  • Alexander B. Griswold, Monkton, April 17, 1949, [presented to the Breezewood Foundation, 1964, inv. no. 637]
  • ১৯৭৭: given to Walters Art Museum
    [under the auspices of the Breezewood Foundation]
প্রদর্শনী ইতিহাস Unearthly Elegance: Buddhist Art from the Griswold Collection. The Walters Art Gallery, Baltimore. 1995.
স্বীকৃতি রেখা Gift of the Breezewood Foundation, 1977
উৎস Walters Art Museum: Home page  Info about artwork
অনুমতি
(এ ফাইলের পুনঃব্যবহার)
VRT Wikimedia

এই কাজটি মুক্ত এবং যে কেউ যে কোনও উদ্দেশ্যে এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি এই বিষয়বস্তু ব্যবহার করতে চান, তবে যতক্ষণ পর্যন্ত আপনি এই পাতায় উল্লিখিত লাইসেন্সের নিয়ম অনুসরণ করছেন ততক্ষণ আপনাকে অনুমতি পাবার অনুরোধ করতে হবে না।

উইকিমিডিয়া ফাউন্ডেশন একটি ই-মেইল পেয়েছে যাতে নিশ্চিত করা হয়েছে যে কপিরাইট ধারক এই পাতায় উল্লিখিত শর্তাবলীর অধীনে এই প্রকাশনা অনুমোদন করেছেন। এই অনুমতিপত্রটি একজন ভিআরটি সদস্য দ্বারা পর্যালোচনা করা হয়েছে এবং আমাদের অনুমতি আর্কাইভে সংরক্ষণ করা হয়েছে। অনুমতিপত্রটি বিশ্বস্ত স্বেচ্ছাসেবকদের দেখার জন্য টিকেট নং 2012021710000834 হিসেবে উপলব্ধ রয়েছে।

আর্কাইভ করা অনুমতিপত্র সম্পর্কে আপনার যদি প্রশ্ন থাকে, তবে অনুগ্রহ করে ভিআরটি বিজ্ঞপ্তিবোর্ড ব্যবহার করুন। টিকেট লিঙ্ক: https://ticket.wikimedia.org/otrs/index.pl?Action=AgentTicketZoom&TicketNumber=2012021710000834
একই টিকিটে সংযুক্ত অন্যান ফাইল খুঁজুন: SDC query (SPARQL)

লাইসেন্স প্রদান

Object
Public domain

এই কর্মটি এর উৎস দেশে পাবলিক ডোমেইনে রয়েছে এবং অন্যান্য দেশ ও অঞ্চলে যেখানে কপিরাটের সময়সীমা হচ্ছে লেখকের জীবন যোগ ১০০ বছর বা তাঁর কম


You must also include a United States public domain tag to indicate why this work is in the public domain in the United States.
আলোকচিত্র
w:bn:ক্রিয়েটিভ কমন্স
স্বীকৃতিপ্রদান একইভাবে বণ্টন
এই ফাইলটি ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন-শেয়ার অ্যালাইক ৩.০ আনপোর্টেড লাইসেন্সের আওতায় লাইসেন্সকৃত।
স্বীকৃতিপ্রদান: Walters Art Museum
আপনি স্বাধীনভাবে:
  • বণ্টন করতে পারেন – এ কাজটি অনুলিপি, বিতরণ এবং প্রেরণ করতে পারেন
  • পুনঃমিশ্রণ করতে পারেন – কাজটি অভিযোজন করতে পারেন
নিম্নের শর্তাবলীর ভিত্তিতে:
  • স্বীকৃতিপ্রদান – আপনাকে অবশ্যই যথাযথ স্বীকৃতি প্রদান করতে হবে, লাইসেন্সের একটি লিঙ্ক সরবরাহ করতে হবে এবং কোনো পরিবর্তন হয়েছে কিনা তা নির্দেশ করতে হবে। আপনি যেকোনো যুক্তিসঙ্গত পদ্ধতিতে এটি করতে পারেন। কিন্তু এমন ভাবে নয়, যাতে প্রকাশ পায় যে লাইসেন্সধারী আপনাকে বা আপনার এই ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে।
  • একইভাবে বণ্টন – আপনি যদি কাজটি পুনঃমিশ্রণ, রুপান্তর, বা এর ওপর ভিত্তি করে নতুন সৃষ্টিকর্ম তৈরি করেন, তবে আপনাকে অবশ্যই আপনার অবদান একই লাইসেন্স বা একই রকমের লাইসেন্সের আওতায় বিতরণ করতে হবে।
GNU head এই নথি অনুলিপি, বিতরণ এবং/বা পরিবর্তন করার অনুমতি ফ্রি সফটওয়্যার ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত গনু ফ্রি ডকুমেন্টেশন লাইসেন্স, সংস্করণ ১.২ বা তার পরবর্তী সংস্করণের আওতায় অনুমতিপ্রাপ্ত; যে কোনো রকম অনুচ্ছেদ পরিবর্তন, সম্মুখ-প্রচ্ছদের লেখা, পিছন-প্রচ্ছদের লেখা পরিবর্তন করা ছাড়াই। এই লাইসেন্সের একটি অনুলিপি গনু ফ্রি ডকুমেন্টেশন লাইসেন্স শিরোনামের অনুচ্ছেদে অন্তর্ভুক্ত করা আছে।

ক্যাপশন

এই ফাইল কি প্রতিনিধিত্ব করছে তার এক লাইন ব্যাখ্যা যোগ করুন

এই ফাইলে চিত্রিত আইটেমগুলি

যা চিত্রিত করে

ফাইলের ইতিহাস

যেকোনো তারিখ/সময়ে ক্লিক করে দেখুন ফাইলটি তখন কী অবস্থায় ছিল।

তারিখ/সময়সংক্ষেপচিত্রমাত্রাব্যবহারকারীমন্তব্য
বর্তমান১৭:৩৫, ২২ মার্চ ২০১২১৭:৩৫, ২২ মার্চ ২০১২-এর সংস্করণের সংক্ষেপচিত্র১,৪৬৬ × ১,৮০০ (৩.১৫ মেগাবাইট)File Upload Bot (Kaldari)== {{int:filedesc}} == {{Walters Art Museum artwork |artist = Thai |title = ''Seated Buddha in "Maravijaya"'' |description = {{en|In parts of Thailand, a Buddha image is traditionally consecrated at dawn. Wax covering the eye...

নিচের পৃষ্ঠা(গুলো) থেকে এই ছবিতে সংযোগ আছে:

ফাইলের বৈশ্বিক ব্যবহার

নিচের অন্যান্য উইকিগুলো এই ফাইলটি ব্যবহার করে: