চিত্র:GOVINDA BHITA (গোবিন্দ ভিটা).jpg

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
এই ফাইলটি উইকিমিডিয়া কমন্স থেকে নেওয়া। মূল পাতাটি দেখতে ক্লিক করুন।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

পূর্ণ রেজোলিউশন(৪,৯২৮ × ২,৩৩৪ পিক্সেল, ফাইলের আকার: ৭.২৩ মেগাবাইট, এমআইএমই ধরন: image/jpeg)

এই ফাইলটি উইকিমিডিয়া কমন্স থেকে নেওয়া। সেখানের বর্ণনা পাতার বিস্তারিত নিম্নে দেখানো হলো। (সম্পাদনা)
উইকিমিডিয়া কমন্স, মুক্ত লাইসেন্সযুক্ত মিডিয়ার একটি ভান্ডার। আপনি সাহায্য করতে পারেন

সারাংশ

বিবরণ
বাংলা: গোবিন্দ ভিটা
English: This Archaeological site locally known as Govinda Bhita is situated on the bank of river Karatoya out side the northern rampart wall of Mahasthangarh. The karatoya, a metrical sanskrit work of 12th-13th century mentions the temple (Govinda Bhita) on the northern limit of the holy city. Though tradition ascribes it was the temple of Govinda or Vishun but nothing came of light which may be associated with the vishnuvite character of the buildings.

Archaeological excavations were out here in 1928-29 and 1960 consequently the cultural objects of various periods commencing from 2nd century B.C. to Mohammedan occupation have been uncovered. but no significant architectural remains have been discovered before gupta era. The excavation have revealed the remains of two temples-eastern and western within a massive enclosure. These temples were constructed and reconstructed in 4 building phases commencing from Late Gupta period (6th century A.D)

Important antiquities discovered as Govinda Bhita includes cast copper coins, silver coins, terracotta, female figurines with sunga affinities, terracotta seal bearing Brahmi script and semi precious stone beads.
এই ছবিটি বাংলাদেশের একটি স্তম্ভের যার শনাক্তকারী আইডি নং হচ্ছে
BD-E-03-80
তারিখ তোলা হয়েছে ১১ এপ্রিল ২০১৪, ২২:৪৪:৩৮
উৎস নিজের কাজ
লেখক Shafiqul Islam Shiplu
অনুমতি
(এ ফাইলের পুনঃব্যবহার)
VRT Wikimedia

এই কাজটি মুক্ত এবং যে কেউ যে কোনও উদ্দেশ্যে এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি এই বিষয়বস্তু ব্যবহার করতে চান, তবে যতক্ষণ পর্যন্ত আপনি এই পাতায় উল্লিখিত লাইসেন্সের নিয়ম অনুসরণ করছেন ততক্ষণ আপনাকে অনুমতি পাবার অনুরোধ করতে হবে না।

উইকিমিডিয়া ফাউন্ডেশন একটি ই-মেইল পেয়েছে যাতে নিশ্চিত করা হয়েছে যে কপিরাইট ধারক এই পাতায় উল্লিখিত শর্তাবলীর অধীনে এই প্রকাশনা অনুমোদন করেছেন। এই অনুমতিপত্রটি একজন ভিআরটি সদস্য দ্বারা পর্যালোচনা করা হয়েছে এবং আমাদের অনুমতি আর্কাইভে সংরক্ষণ করা হয়েছে। অনুমতিপত্রটি বিশ্বস্ত স্বেচ্ছাসেবকদের দেখার জন্য টিকেট নং 2016091810007379 হিসেবে উপলব্ধ রয়েছে।

আর্কাইভ করা অনুমতিপত্র সম্পর্কে আপনার যদি প্রশ্ন থাকে, তবে অনুগ্রহ করে ভিআরটি বিজ্ঞপ্তিবোর্ড ব্যবহার করুন। টিকেট লিঙ্ক: https://ticket.wikimedia.org/otrs/index.pl?Action=AgentTicketZoom&TicketNumber=2016091810007379
একই টিকিটে সংযুক্ত অন্যান ফাইল খুঁজুন: SDC query (SPARQL)

অন্যান্য সংস্করণ
ক্যামেরার অবস্থান২৪° ৫৭′ ৪৬.১″ উত্তর, ৮৯° ২০′ ৪৪.৫″ পূর্ব Kartographer map based on OpenStreetMap.এটি এবং অন্যান্য ছবি তাদের অবস্থানের উপর: ওপেনস্ট্রিটম্যাপinfo


লাইসেন্স প্রদান

আমি, এই কাজের স্বত্বাধিকারী, এতদ্দ্বারা আমি এই কাজকে নিম্ন বর্ণিত লাইসেন্সের আওতায় প্রকাশ করলাম:
w:bn:ক্রিয়েটিভ কমন্স
স্বীকৃতিপ্রদান একইভাবে বণ্টন
এই ফাইলটি ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন-শেয়ার অ্যালাইক ৪.০ আন্তর্জাতিক লাইসেন্সের আওতায় লাইসেন্সকৃত।
আপনি স্বাধীনভাবে:
  • বণ্টন করতে পারেন – এ কাজটি অনুলিপি, বিতরণ এবং প্রেরণ করতে পারেন
  • পুনঃমিশ্রণ করতে পারেন – কাজটি অভিযোজন করতে পারেন
নিম্নের শর্তাবলীর ভিত্তিতে:
  • স্বীকৃতিপ্রদান – আপনাকে অবশ্যই যথাযথ স্বীকৃতি প্রদান করতে হবে, লাইসেন্সের একটি লিঙ্ক সরবরাহ করতে হবে এবং কোনো পরিবর্তন হয়েছে কিনা তা নির্দেশ করতে হবে। আপনি যেকোনো যুক্তিসঙ্গত পদ্ধতিতে এটি করতে পারেন। কিন্তু এমন ভাবে নয়, যাতে প্রকাশ পায় যে লাইসেন্সধারী আপনাকে বা আপনার এই ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে।
  • একইভাবে বণ্টন – আপনি যদি কাজটি পুনঃমিশ্রণ, রুপান্তর, বা এর ওপর ভিত্তি করে নতুন সৃষ্টিকর্ম তৈরি করেন, তবে আপনাকে অবশ্যই আপনার অবদান একই লাইসেন্স বা একই রকমের লাইসেন্সের আওতায় বিতরণ করতে হবে।


মূল্যায়ন

এই চিত্রটি ২০১৬-১২-১৯ তারিখে বাংলা উইকিপিডিয়ায় আজকের নির্বাচিত চিত্র হিসেবে প্রধান পাতায় স্থান পেয়েছিল।

VI seal

এই ছবিটিকে মূল্যবান চিত্রের মানদণ্ড অনুযায়ী মূল্যায়ন করা হয়েছে এবং এটিকে: Govinda Bhita পরিধির অধীনে কমন্স সবচেয়ে মূল্যবান চিত্র হিসেবে গণ্য করা হয়েছে। আপনি এটির মনোনয়ন এখানে দেখতে পারেন।

ক্যাপশন

এই ফাইল কি প্রতিনিধিত্ব করছে তার এক লাইন ব্যাখ্যা যোগ করুন

এই ফাইলে চিত্রিত আইটেমগুলি

যা চিত্রিত করে

ফাইলের ইতিহাস

যেকোনো তারিখ/সময়ে ক্লিক করে দেখুন ফাইলটি তখন কী অবস্থায় ছিল।

তারিখ/সময়সংক্ষেপচিত্রমাত্রাব্যবহারকারীমন্তব্য
বর্তমান১৩:৫৩, ১৮ সেপ্টেম্বর ২০১৬১৩:৫৩, ১৮ সেপ্টেম্বর ২০১৬-এর সংস্করণের সংক্ষেপচিত্র৪,৯২৮ × ২,৩৩৪ (৭.২৩ মেগাবাইট)Shafiqul Islam ShipluUser created page with UploadWizard

অধি-উপাত্ত