চার্লি ইয়াং

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
চার্লি ইয়াং
2007TaiwanOrbisCharityWalking CharlieYeung.jpg
২০০৭ সালে চার্লি ইয়াং
প্রাথমিক তথ্য
চাইনিজ নাম楊采妮 (প্রথাগত)
চাইনিজ নাম杨采妮 (সরলীকৃত)
পিনয়িনইয়াং চাইনি Cǎinī (ম্যান্ডারিন)
জিউটপিঙ্গজেওং৪ চ২ নেই৪ (ক্যান্টনীয়)
উদ্ভবহংকং
জন্ম (1974-05-23) ২৩ মে ১৯৭৪ (বয়স ৪৫)
তাইপে, তাইওয়ান, চীন
অন্যান্য নামচার্লি ইয়াং
পেশাগায়িকা, অভিনেত্রী, চলচ্চিত্র পরিচালক
ধারাক্যান্টোপপ
বাদ্যযন্ত্রকণ্ঠ
কার্যকাল১৯৯২–বর্তমান
দাম্পত্য সঙ্গীকিউ শাও ঝি (বি. ২০১৩)[১]

চার্লি ইয়াং (জন্ম: ২৩ মে, ১৯৭৪), কখনও কখনও চার্লি ইয়েউং নামে বানান করা হয়, হচ্ছেন হংকং এর একজন অভিনেত্রী, গায়িকা এবং চলচ্চিত্র পরিচালক। অ্যারন কিউক এর সাথে একটি গহনা বানিজ্যে হাজির হওয়ার পর তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন। তারপর থেকেই তিনি হ্যাকেন লি, টেকি কানেশিরো এবং জ্যাকি চ্যাং এবং অন্যান্য শিল্পীদের মিউজিক ভিডিওতে অংশ নেন এবং বেশ কয়েকটি চলচ্চিত্র তৈরি করেন, যার মধ্যে বেশিরভাগই সুই হার্ক (দ্য লাভারস, লাভ ইন দ্য টাইম অব টোলাইট, সেভেন সোয়ার্ডস) এবং ওং কার-ওয়াই (এশেস অফ টাইমস, ফলেন এঞ্জেলস) এর সাথে।

তিনি ১৯৯৭ সালে তার কর্মজীবনের উচ্চতায় থাকাকালীন অবসর নেন, তবে ২০০৪ সালে তিনি নিউ পুলিশ স্টোরি এর মাধ্যমে ফিরে আসেন।

ক্যারিয়ার[সম্পাদনা]

১৯৯২ সালে, তিনি ইএমআই (হংকং) এর সাথে একজন গায়িকা হিসেবে স্বাক্ষর করেন। সাফল্যের সাথে কয়েকটি অ্যালবাম প্রকাশের পর (তিনি "বেস্ট নিউ ফ্যামিলি সিঙ্গার" এর তিভিবি জেড সলিড গোল্ড (১৯৯৩) এর গোল্ড পুরস্কার জিতেছেন)।

১৯৯৪ সালে, তিনি দ্য লাভারস (梁祝), প্রজাপতি প্রেমীদের সম্পর্কে একটি চীনা শাস্ত্রীয় গল্প পরিচালক সুই হার্ক সঙ্গে তার প্রথম সহযোগিতার তৈরি চলচ্চিত্র। চার্লি ইয়াংকে মহিলা নেতৃত্ব হিসাবে নিক্ষেপ করা হয়েছিল, ঝু চার্লি ইয়াং এর সাথে নিকি উ এর লিয়াং শানবো কাজ করেছে। তার অভিনয় ব্যাপকভাবে সমালোচকদের প্রশংসা পেয়েছে, এরপর থেকে চার্লি ইয়াং এর সাফল্য বৃদ্ধি পেতে থাকে। বর্তমানে এই চলচ্চিত্রটি এখন পর্যন্ত চার্লি ইয়াং এর সবচেয়ে প্রতিনিধিত্বমূলক কাজ হিসাবে পরিচিত।

১৯৯৪ এবং ১৯৯৭ এর মাঝামাঝি সময়ে, তিনি হংকং এর সবচেয়ে জনপ্রিয় শিল্পী, ম্যাগাজিন এবং পোস্টার থেকে বিজ্ঞাপন এবং চলচ্চিত্রগুলিতে সর্বত্র চিত্তাকর্ষক হিসেবে মুখোমুখি হয়েছিলেন।

১৯৯৭ সালে তাঁর জনপ্রিয়তার উচ্চতায় তিনি মালয়েশিয়া এ তার সিঙ্গাপুর এর আইনজীবী-প্রেমিকের সাথে একটি ইমেজ কনসালট্যান্ট ব্যবসার সূচনা করতে শিল্প থেকে অবসর গ্রহণ করেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

২ নভেম্বর ২০১৩ তারিখে চার্লি ইয়াং তার দীর্ঘকালীন সিঙ্গাপুর এর প্রেমিক খু শাও জি এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ১৯৯৩ সালে দেখা হয় কিন্তু কিছু সময়ের জন্য বিভক্ত হয়। ২০১১ সালের জানুয়ারী মাসের প্রথম দিকে তিনি এবং খু শাও জি ঘোষণা দিয়েছিলেন যে তারা আশা করছেন যে শীঘ্রই তারা বিবাহ করবেন। ২৭ এপ্রিল ২০১৭ তারিখে, চার্লি ইয়াং জোড়া ছেলে সন্তানের জন্ম দেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Star-studded ComChest Care & Share Charity Show 2014 raises over S$6m"। Channel NewsAsia। সংগ্রহের তারিখ ২৭ সেপ্টেম্বর ২০১৪ 

বহিঃসংযোগ[সম্পাদনা]