ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব (ওডব্লিউসি) একটি আন্তর্জাতিক ইসলামিক বিশ্বাস ভিত্তিক সংগঠন যা দাবি করে যে কীভাবে স্ত্রীদের তাদের স্বামীদের বশীভূত হতে শেখানো হয় সুরেলা পরিবারগুলিকে উন্নীত করার জন্য। ৩০০০ সদস্য পর্যন্ত গঠিত, এই গ্রুপটি বর্তমানে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, কাজাখস্তান, এবং জর্ডানে কাজ করে, যদিও ইংল্যান্ডে অধ্যায় খোলার পরিকল্পনা আছে এবং ২০১৩ সালে ফ্রান্স। ২০১১ সালের অক্টোবরে, আজ্ঞাবহ স্ত্রীগণ ক্লাব ইসলামিক সেক্স নামে একটি অত্যন্ত বিতর্কিত বই প্রকাশ করে, যা স্বামীদের বিপথগামী না করার জন্য স্ত্রীদের "প্রথম শ্রেণীর বেশ্যা" হিসেবে কাজ করতে উৎসাহিত করে। এই বইটি বর্তমানে ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ায় নিষিদ্ধ। বইটি শুধুমাত্র তার ক্লাবের কাছে পাওয়া সত্ত্বেও, এর কিছু বিষয়বস্তু জানা গেছে, যা অনলাইনে তীব্র বিতর্কের জন্ম দিয়েছে।

ইতিহাস[সম্পাদনা]

২০১১ সালের জুন, গ্লোবাল ইখওয়ান নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান মালয়েশিয়ার কুয়ালালামপুরে ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব প্রথম অধ্যায় প্রতিষ্ঠা করে। মূলত নারী কর্মীদের ভাল স্ত্রী এবং উৎপাদনশীল কর্মী হতে সাহায্য করার উদ্দেশ্যে, গোষ্ঠীর মূল লক্ষ্য ছিল মুসলিম স্ত্রীরা বিবাহের মধ্যে যৌনতাকে যেভাবে দেখেছিল তার বিপ্লব ঘটানো।

গ্লোবাল ইখওয়ান, যা একটি বিতর্কিত বহুবিবাহ ক্লাবও প্রতিষ্ঠা করেছে, ধর্মীয় ইসলামী সম্প্রদায় আল-আরকামের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত, যা ১৯৯৪ সালে মালয়েশিয়ায় নিষিদ্ধ করা হয়েছিল। ওবেডিয়েন্ট ওয়াইভস ক্লাব অভিযোগ অস্বীকার করে যে তারা আল-আরকামকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করছে।

যদিও ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব একটি ইসলামী সংগঠন, তারা যে কোন নারীর জন্যই উন্মুক্ত, তাদের দলমত নির্বিশেষে স্ত্রীকে কীভাবে স্বামীকে সন্তুষ্ট করতে হয় তা শেখানোর মাধ্যমে ডিভোর্স, গার্হস্থ্য সহিংসতা এবং অন্যান্য সামাজিক অসুস্থতার বিরুদ্ধে লড়াই করার দাবি করে ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব। একজন সদস্য যেমন বলেছিলেন, "একজন পুরুষ একজন মহিলার সাথে বিবাহিত, যিনি বিছানায় পতিতার চেয়ে ভালো , তার বিপথগামী হওয়ার কোন কারণ নেই। তাকে পাপ করার অনুমতি দেওয়ার পরিবর্তে, একজন মহিলাকে তার আকাঙ্ক্ষাগুলি পূরণ করার জন্য যথাসাধ্য চেষ্টা করতে হবে। ।

বিতর্ক[সম্পাদনা]

২০১১ সালের অক্টোবরে, ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব ১১৫ পৃষ্ঠার একটি বই প্রকাশ করে, যৌনতার শারীরিক ও আধ্যাত্মিক দিক দিয়ে স্ত্রীদের নির্দেশনা দেয়। ইসলামিক সেক্স নামে এই বইটি দ্রুত বিতর্কের জন্ম দেয়।

বইটির প্রবর্তনের সাথে সাথে, ইসলামী যৌনতাকে গৌরবান্বিত করে একটি মঞ্চ পরিবেশনা অনুষ্ঠিত হয়। পারফরম্যান্সে, পারফর্মাররা দাবি করেন যে ইসলামী যৌনতা "ইহুদিদের নিষিদ্ধ যৌনতার চেয়ে অনেক গুণ বেশি আশ্চর্যজনক"

একজন পুরুষ এবং তার স্ত্রীদের মধ্যে গ্রুপ সেক্স প্রচারের জন্য অন্যান্য গ্রুপ বইটির সমালোচনা করেছে। যাইহোক, ওবিডিয়েন্ট ওয়াইভস ক্লাব দাবি করে যে এটি একটি সম্পূর্ণরূপে আধ্যাত্মিক ব্যায়াম এবং শারীরিক বাস্তবতা নয়। ২০১১ সালের নভেম্বর মাসে মালয়েশিয়া সরকার বইটি নিষিদ্ধ করে।

ইসলামিক ভিত্তি[সম্পাদনা]

ওবিয়েডেন্ট ওয়াইভস ক্লাব দাবি করে যে ইসলাম বিবাহের মধ্যে যৌনতাকে উৎসাহিত করে, উল্লেখ করে যে "আপনি [God] বলেছেন যে এই সমস্ত কাজ হালাল, বিশুদ্ধ, সুন্দর এবং প্রার্থনার মতো [একজন পুরুষ এবং স্ত্রীর মধ্যে]।"

ভবিষ্যতের পরিকল্পনা[সম্পাদনা]

ক্লাবের মূল সংগঠনটি সদর দফতর সৌদি আরবের মক্কায় স্থানান্তরিত করে। তারা আশা করে দক্ষিণ -পূর্ব এশিয়া জুড়ে সম্প্রসারিত হবে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ^ https://www.rnw.org/archive/malaysian-women-launch-obedient-wife-club Retrieved 9 September2016.
  2. ^ Kuhn, Anthony (30 January 2012). https://www.npr.org/2012/01/30/146066783/obedient-wives-club-irks-some-muslims-in-malaysia Retrieved 9 September 2016.
  3. ^ Lai, Isabelle. "Obedient Wives Club to offer sex lessons." Asiaone. Asia One, 5 June 2011. Web. 10 Apr. 2012.