এলিফ এলমাস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এলিফ এলমাস
২০২১ সালে নাপোলির হয়ে এলমাস
ব্যক্তিগত তথ্য
জন্ম (1999-09-24) ২৪ সেপ্টেম্বর ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান স্কোপিয়ে, উত্তর মেসিডোনিয়া
উচ্চতা ১.৮২ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নাপোলি
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৫৭, ৮ মে ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

এলিফ এলমাস (ম্যাসেডোনীয়: Елиф Елмас, ইংরেজি: Elif Elmas; জন্ম: ২৪ সেপ্টেম্বর ১৯৯৯) হলেন একজন মেসিডোনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব নাপোলি এবং উত্তর মেসিডোনিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, এলমাস উত্তর মেসিডোনিয়া অনূর্ধ্ব-১৭ দলের হয়ে উত্তর মেসিডোনিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত উত্তর মেসিডোনিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে উত্তর মেসিডোনিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; উত্তর মেসিডোনিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪৮ ম্যাচে ১০টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

এলিফ এলমাস ১৯৯৯ সালের ২৪শে সেপ্টেম্বর তারিখে উত্তর মেসিডোনিয়ার স্কোপিয়েতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

এলমাস উত্তর মেসিডোনিয়া অনূর্ধ্ব-১৭, উত্তর মেসিডোনিয়া অনূর্ধ্ব-১৯ এবং উত্তর মেসিডোনিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে উত্তর মেসিডোনিয়ার প্রতিনিধিত্ব করেছেন। উত্তর মেসিডোনিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ২৪ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ মে ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
উত্তর মেসিডোনিয়া ২০১৭
২০১৮
২০১৯ ১০
২০২০
২০২১ ১৫
২০২২
২০২৩
সর্বমোট ৪৮ ১০

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Team 2022/23 – SSC Napoli" [দল ২০২২/২৩ – সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি]। sscnapoli.it (ইতালীয় ভাষায়)। নাপোলি: সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি। ২৪ মে ২০২২। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 
  2. "NAPOLI" [নাপোলি]। legaseriea.it (ইংরেজি ভাষায়)। সেরিয়ে আ। ২৪ এপ্রিল ২০২৩। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]