এলভিন ওলিভা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এলভিন ওলিভা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম এলভিন ওলিভা কাদিসো
জন্ম (1997-10-24) ২৪ অক্টোবর ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান সান্তা রোসা দে কোপান, হন্ডুরাস
উচ্চতা ১.৮৯ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ওলিম্পিয়া
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ওলিম্পিয়া ৪৭ (৩)
জাতীয় দল
২০১৯–২০২১ হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৮:১৫, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৮:১৫, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

এলভিন ওলিভা কাদিসো (স্পেনীয়: Elvin Oliva; জন্ম: ২৪ অক্টোবর ১৯৯৭; এলভিন ওলিভা নামে সুপরিচিত) হলেন একজন হন্ডুরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে হন্ডুরাসের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর হন্ডুরীয় জাতীয় ফুটবল লীগের ক্লাব ওলিম্পিয়া এবং হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, ওলিভা হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলের হয়ে হন্ডুরাসের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

এলভিন ওলিভা কাদিসো ১৯৯৭ সালের ২৪শে অক্টোবর তারিখে হন্ডুরাসের সান্তা রোসা দে কোপানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওলিভা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৮। 
  2. "Seleccionador de Honduras convoca 22 jugadores para Juegos Olímpicos de Tokio" [হন্ডুরাসের কোচ টোকিও অলিম্পিকের জন্য ২২ জন খেলোয়াড় ঘোষণা করেছেন]। swissinfo.ch (স্পেনীয় ভাষায়)। সুইসইনফো। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]