উইলিয়াম মার্গোল্ড

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
উইলিয়াম মার্গোল্ড
২০১১ সালে উইলিয়াম মার্গোল্ড
জন্ম(১৯৪৩-১০-০২)২ অক্টোবর ১৯৪৩
ওয়াশিংটন, ডি.সি., মার্কিন যুক্তরাষ্ট্র
মৃত্যু১৭ জানুয়ারি ২০১৭(2017-01-17) (বয়স ৭৩)
লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র
উচ্চতা৬ ফুট ২ ইঞ্চি (১.৮৮ মিটার)

উইলিয়াম মার্গোল্ড (২ অক্টোবর ১৯৪৩ - ১৭ জানুয়ারী ২০১৭) [১] একজন মার্কিন পর্নোগ্রাফিক চলচ্চিত্র অভিনেতা এবং পর্ণ চলচ্চিত্র পরিচালক ছিলেন।

বিল মারগোল্ড নামে পরিচিত, তিনি ফ্রি স্পিচ কোয়ালিশনের একজন প্রাক্তন পরিচালক ছিলেন এবং এক্স-রেটেড ক্রিটিক অর্গানাইজেশন (এক্সআরসিও) এবং এক্স-রেটেড এন্টারটেইনমেন্ট (ফক্সই)-এর সহ-প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি পিএডব্লিউ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, যা পর্নোগ্রাফিক অভিনয়শিল্পীদের কল্যাণের জন্য দাতব্য সংস্থা। [২] এছাড়াও তিনি এভিএন হল অফ ফেমের সদস্য ছিলেন। তিনি এক সময় ১৯৮০-এর দশকের পর্ন অভিনেত্রী ড্রিয়ারকে বিয়ে করেছিলেন। একটি ঘন ঘন সংবাদ এবং টক শোর অতিথি, মারগোল্ড তার কর্মজীবন জুড়ে প্রচুর ডকুমেন্টারিতে উপস্থিত হয়েছেন, যার মধ্যে রয়েছে ২০১২ ডকুমেন্টারি আফটার পর্ন এন্ডস, যা পর্ন শিল্পে থাকার পরের জীবন সম্পর্কে। তিনি নাথান রস মার্গোল্ডের পুত্র।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. AVN, Peter Warren/Dan Miller। "AVN - Adult Industry Legend William Margold Passes Away"। সংগ্রহের তারিখ ১৯ জানুয়ারি ২০১৭ 
  2. Bill Margold; John B. (২০০৪)। "God Created Man, William Margold Created Himself: An Interview with the Renaissance Man of Porn" (সাক্ষাৎকার)। সাক্ষাত্কার গ্রহণ করেন Ian Jane। Sherman Oaks, CA: dvdmaniacs.net। ১০ জুন ২০০৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]