উইকিপিডিয়া:পদক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(উইকিপিডিয়া:AWARDS থেকে পুনর্নির্দেশিত)

উইকিপিডিয়ার অবদানকারীদের উৎসাহী করতে সম্পাদকদের কঠোর পরিশ্রম এবং অধ্যবসায়ের জন্যে একটি জুতসই বার্নস্টার বা অন্যান্য পদক প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা যেতে পারে। এই ভার্চুয়াল পদকের ছাড়াও, সম্পাদক উইকিমিডিয়া ফাউন্ডেশন থেকে, মেইলের মাধ্যমে একটি উপহার গ্রহণ করতে যে কাউকে মনোনয়ন করতে পারেন।

এই ভার্চুয়াল পদক উদারতা প্রচারাভিযানের অংশ হিসেবে ভদ্রতা এবং উইকিভালোবাসা উন্নয়ন সম্পর্কে কাজ করে। যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে উইকিপিডিয়া:উইকিপ্রকল্প উইকিপিডিয়া পদক পাতার নির্দেশনা দেখুন যেটি একটি স্বেচ্ছাসেবী দল হিসেবে কাজ করে থাকে।

পদকসমূহ[সম্পাদনা]

অরিজিনাল বার্নস্টার
অরিজিনাল বার্নস্টার

বার্নস্টার[সম্পাদনা]

বার্নস্টার পদক সে সকল ব্যবহারকারীদের প্রদান করা হয় যারা মূলত উইকিপিডিয়ায় কোনো নির্দিষ্ট ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। কোনো ব্যবহারকারীকে এই পদক প্রদান করতে চাইলে বার্নস্টার ছক থেকে নির্দিষ্ট কোড অনুলিপি করে উক্ত ব্যবহারকারীর আলাপ পাতায় পুনরায় প্রতিস্থাপন করার মাধ্যমে এটি করতে পারেন এবং পাশাপাশি পদক প্রদানের কারণ জানিয়ে দিন। বিভিন্ন ধরণের বার্নস্টার রয়েছে; আপনি নিশ্চিত হয়ে পছন্দনুযায়ী উপযুক্ত যে কোনো একটি বেছে নিতে পারেন— বিভ্রান্ত হবেন না!

কম্পিউটিং স্টার
কম্পিউটিং স্টার

উইকিপ্রকল্প পদক[সম্পাদনা]

উইকিপ্রকল্প পদক, নির্দিষ্ট উইকিপ্রকল্পের সারগর্ভ অবদানসমূহের জন্যে প্রদান করা হয়।

অসাধারণ নবাগত পদক
অসাধারণ নবাগত পদক

অন্যান্য সম্পর্কিত পদকসমূহ[সম্পাদনা]

অন্যান্য সম্পর্কিত পদক, বার্নস্টার ছাড়াও, পাশাপাশি বেশ কিছু পদক রয়েছে। যেখানে বার্নস্টার সাধারণত শ্রেষ্ঠত্বের একটি দীর্ঘস্থায়ী নিদর্শনের অংশ হিসেবে সংরক্ষিত হয়। নিম্নলিখিত পদকসমূহ আরও প্রায়ই নির্দিষ্ট কর্ম বা ঘটনার সম্মান প্রদর্শনের জন্যে প্রদান করা হয়।

The cookie
The cookie

ব্যক্তিগত ব্যবহারকারী পদকসমূহ[সম্পাদনা]

ব্যক্তিগত ব্যবহারকারী পদক যেখানে, "জিম্বো প্রত্র" পুরস্কার অনুসারে, অসামান্য অবদানকারী ​​ব্যবহারকারীর জন্য, যাদের শেষ নাম "ওয়েলসের", "গোল্ডেন উইকি" পদক থেকে পুরস্কার চয়নের বিস্তৃত পরিধি রয়েছে। So the next time you think a user has made a significant contribution, or basically anything else, why don't you give them a reward to show your gratitude?

Vanguard Editor
Vanguard Editor

পরিষেবা পদক[সম্পাদনা]

পরিষেবা পদক স্ব-ভূষিত অবদান সংখ্যা এবং পরিষেবা ব্যাপ্তির উপর নির্ভরশীল হতে পারে।

পদক মানার্থ[সম্পাদনা]

The order of the day award
The order of the day award

আলোচ্য বিষয়[সম্পাদনা]

অর্ডার অব দ্যা ডে পদক, সম্প্রদায়ে ব্যতিক্রমী পরিষেবার জন্যে উইকিমিডিয়া উন্নয়নকারীর বা কারিগরী ব্যক্তিকে প্রদান করা হতে পারে। এটি পদক কদাচিত ভূষিত করা হতে পারে এবং শুধুমাত্র জিম্বো কতৃক অর্পিত হতে পারে।

ব্যবহারকারী-ভূষিত পদক[সম্পাদনা]

আরও দেখুন[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]