উইকিপিডিয়া:সাহায্যকেন্দ্র/সংগ্রহশালা ৬

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

উইকিপিডিয়া বাংলা তে নতুন নিবন্ধ যোগ করা বিষয়ক

কিভাবে বাংলা উইকপিডিয়াতে একটি নতুন নিবন্ধ যোগ করা যেতে পারে? Rudra56 (আলাপ) ১৮:০০, ২৪ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Rudra56, আপনি নিজে লিখে অথবা ইংরেজি উইকিপিডিয়া থেকে অনুবাদ করে নতুন নিবন্ধ যোগ করতে পারেন। নিজে লিখে তৈরি করতে উইকিপিডিয়া:কীভাবে একটি নতুন নিবন্ধ শুরু করবেন? দেখুন। অনুবাদ করে তৈরি করতে এখানে যান (অনুগ্রহ করে যান্ত্রিক অনুবাদ করবেন না)।
আমি খুব সংক্ষেপে উত্তর দিলাম। কোনও সাহায্য লাগলে, না বুঝলে আমাকে জিজ্ঞেস করুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৮, ২৪ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

আমার অর্নাস ২য় বর্ষের ২০২০সালের রোল নং হারিয়ে ফেলছি

দয়া করে আমার রোল নং টা দিবেন রাবেয়া আক্তার (আলাপ) ২০:৪৫, ২৮ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

সাহায্য

উইকিপিডিয়া কিভাবে চালাব? সম্পাদন করব? আর কিভাবে তা দেখতে পাব? Atiy Misty (আলাপ) ১০:৪৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Atiy Misty বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম! সম্পাদনা করতে উইকিপিডিয়া:টিউটোরিয়াল (সম্পাদনা) দেখুন ও নীতিমালা-নির্দেশনা পাঠ করে নিন। শুভ কামনা! Nazrul Islam Nahid (আলাপ) ১০:৫৭, ৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া তে কিভাবে নতুন পাতা সম্পন্ন করবো?

কিভাবে নতুন পাতা সম্পন্ন করবো? 103.124.250.43 (আলাপ) ১১:৩৯, ৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

আমার লেখা নিবন্ধ অপসারণ করে দেওয়া হয়েছে

আমি বাংলাদেশের একজন তরুন অভিনেতা শাহজাহান সম্রাট [১] এর নিবন্ধ লিখেছিলাম, কিন্তু তা অপসারণ করে দেওয়া হয়েছে। Al Amin Sabbir (আলাপ) ০০:৫৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

সকপাপেট্রির জন্য বাধাপ্রাপ্ত। —শাকিল (আলাপ · অবদান) ০৭:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বাংলাদেশে ইমাম মেহেদী নাম প্রচার

আমার এ লেখাটি অপসারন করা হয়েছে। আমি কীভাবে এ লেখাটি পরিপুর্ন করতে পারি দয়া করে বলবেন কি? S. m. anis mahmood (আলাপ) ০৭:৩৯, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@S. m. anis mahmood উইকিপিডিয়াতে আপনি যা ইচ্ছা তাই লিখতে পারবেন না, পড়ুন উইকিপিডিয়া কি নয়। —শাকিল (আলাপ · অবদান) ০৭:৪৮, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

Too many eng wikipedia links, advice

should i delete all eng wiki links on সংক্ষিপ্ত ইউআরএল: https://bn.wikipedia.org/s/yv7 రుద్రుడు (আলাপ) ১৪:৫৩, ২ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు Yes, remove all xwiki links. —শাকিল (আলাপ · অবদান) ১৫:০৯, ২ মার্চ ২০২৩ (ইউটিসি)

নিবন্ধনের মাঝে তথ্যসূত্র যোগ করা সম্মন্ধে

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতার জন্য সাইনুসাইটিস নিবন্ধটি যথাসম্ভব অনুবাদ করেছি। কিন্তু নিবন্ধের উপরে "যাচাইযোগ্যতার জন্য অতিরিক্ত তথ্যসূত্র প্রয়োজন" এরকম একটি নির্দেশন ঝুলে আছে। অনুগ্রহ পূর্বক অতিরিক্ত তথ্যসূত্র যোগ করার সম্পূর্ণ নিয়াবলি জানাবেন। সম্ভব হলে সাইনুসাইটিস পাতায় যেকোনো একটি তথ্যসূত্র যোগ করে দেখাবেন প্লিজ,,, আমি নতুন! Md.Abdul Wahed (আলাপ) ০৪:২১, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Md.Abdul Wahed: নির্দেশনাটি অপসারণ করেছি। ইংরেজি উইকি থেকে অনুবাদ করা হলে সেখানে যে তথ্যসূত্র যেভাবে আছে সাধারণত সেভাবে যুক্ত করে দেয়া হয়। তবে নতুনদের জন্য তথ্যসূত্রের মত জটিল মার্কআপসহ অংশগুলো না করলেও চলবে। কারণ প্রতিযোগীতায় মূল কাজই হল পুরো নিবন্ধের শুদ্ধ অনুবাদ করা। আপনি চেষ্টা করতে চাইলে WP:টিউটোরিয়াল (উৎস নির্দেশ) দেখুন — AKanik 💬 ০৮:০৩, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)
অসংখ্য ধন্যবাদ। পরবর্তী অনুবাদে আমি চেষ্টা করবো লিংক গুলো যুক্ত করার। আপাতত সাইনুসাইটিস পাতাটি ইংরেজি উইকির দৃশ্যমান অনুবাদ রূপে রাখলাম। ধন্যবাদ আবারও সহায়তা করা এবং আমার সম্পাদনা করা পাতাটি পরীক্ষা করে প্রয়োজনীয় সংস্কার করার জন্য। Md.Abdul Wahed (আলাপ) ০৯:০৬, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

Editor signature on article pages

Correct? రుద్రుడు (আলাপ) ০৯:০০, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు No, these were redirects. —শাকিল (আলাপ · অবদান) ০৯:৫১, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)
@MdsShakil thanks fixing redirects రుద్రుడు (আলাপ) ১২:৩৯, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

Tag for wpcleaner contributions

If possible to create a tag for contributions using wpcleaner. రుద్రుడు (আলাপ) ১০:৪৬, ২ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు:  Done মিডিয়াউইকি:Tag-WPCleaner - আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৩:২১, ৫ মার্চ ২০২৩ (ইউটিসি)

please fix edit రుద్రుడు (আলাপ) ১৬:২০, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు,  করা হয়েছে আফতাবুজ্জামান (আলাপ) ১৬:২৯, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

Please fix untranslated article Paharmura Higher Secondary School

Please fix untranslated article Paharmura Higher Secondary School రుద్రుడు (আলাপ) ১৬:৪৩, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు:  6529119AKanik 💬 ১৬:৫০, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

policy against converting nowiki isbn to linking

do we have policy against converting to isbn links found in external links. for example: <code><nowiki>ISBN 1234</nowiki></code> to plain ISBN 1234 రుద్రుడు (আলাপ) ১৩:৫৭, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

@రుద్రుడు Any examples? I am not understanding your point clearly. —শাকিল (আলাপ · অবদান) ১৬:৪১, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@MdsShakil I did not save article name. If i find again i will provide article link. రుద్రుడు (আলাপ) ০১:৫৭, ১৯ মার্চ ২০২৩ (ইউটিসি)
For example see this edit రుద్రుడు (আলাপ) ০৫:১৫, ১৯ মার্চ ২০২৩ (ইউটিসি)
@రుద్రుడు: It's ok to remove them. — AKanik 💬 ০৫:২৪, ১৯ মার্চ ২০২৩ (ইউটিসি)

template reflist update for error 78 on checkwiki

all reflist templates must be updated on উইকিপিডিয়া:WikiProject Check Wikipedia/Translation. If 2 reflist templates are found in article, ex: সূত্রতালিকা and Reflist. Checkwiki will give warning about template reference duplicates and one must be deleted by us. రుద్రుడు (আলাপ) ০২:০৫, ১৯ মার্চ ২০২৩ (ইউটিসি)

সম্পাদনা প্রসঙ্গ

আমি কোন জায়গায় প্রবেশ করে উইকিপিডিয়ায় নতুন নতুন তথ্য ও ইতিহাস যোগ করতে পারবো? 27.147.226.162 (আলাপ) ১০:৫১, ১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

আপনি যেকোনও পাতায় পেন্সিল আইকন অথবা সম্পাদনা লেখায় ক্লিক করে তথ্য সম্পাদনা করতে পারেন। উইকিপিডিয়ায় প্রবেশ করতে চান? বিশেষ:প্রবেশ পাতাটি দেখতে পারেন। ‍~ কাপুদান পাশা (বার্তা - অবদান) ১১:৪৮, ১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Request: Stop wpcleaner/checkwiki giving incorrect results for reference list duplication

কণিকা (অন্ন) has only 1 reference list template: {{Reflist}}, it still shows in reference list duplication. Can somebody please find why articles are still listing in reference list duplicates on bn wiki. bangla configuration file. There is related issue occurs on te wiki also. dev has suggested to tweak configuration file. I hope fixing issue on bn wiki might also resolve on other indic wikis also. రుద్రుడు (আলাপ) ১৩:৫৮, ১১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

সুবোধ চৌধুরীর জন্ম সাল কি সঠিক

আমরা দেখি অগ্রদ্বীপে জন্ম সালের সঙ্গে

মিলে কি?? 2409:4061:6E87:F0A4:0:0:B9CB:8E0B (আলাপ) ১৬:২৯, ২৪ মে ২০২৩ (ইউটিসি)

এই নিবন্ধটি কেন প্রত্যাখ্যান করা হল সে বিষয়ে যদি সাহায্য করা হয় তাহলে আমি সেগুলোকে সংশোধন করতে পারব। — Sayaksuvo (আলাপঅবদান) ১১:২২, ১৩ মে ২০২৩ (ইউটিসি) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

@Sayaksuvo, আপনার জমাটিতে প্রত্যাখ্যানের কারণ উল্লেখ করা হয়েছে।→ Tanbiruzzaman 💬 ২৩:০৪, ২৫ মে ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী:Nazrul Islam Nahid নিয়ে সাহায্য প্যানেলের প্রশ্ন (১০:৩৩, ১৪ জুন ২০২৩)

দ্রুত অপসারণ করার পর লগ রাখার সিএসএস পাতাটি কাজ করছেনা। কী করবো? --Nazrul Islam Nahid (আলাপ) ১০:৩৩, ১৪ জুন ২০২৩ (ইউটিসি)

@Nazrul Islam Nahid উইকিপিডিয়া:টুইংকল/পছন্দসমূহ পাতায় যান, সেখানে Keep a log in userspace of all CSD nominations অপশনটি সক্রিয় করুন, তাহলেই লগ থাকবে। —শাকিল (আলাপ · অবদান) ১০:৩৯, ১৪ জুন ২০২৩ (ইউটিসি)

তথ্য উইকিপিডিয়ায় আপলোড প্রসঙ্গে।

জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে ভূমিকা রাখা বিশেষ করে শিল্প সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদান রয়েছে এমন কোন ব্যক্তির তথ্য যদি উইকিপিডিয়ায় না থাকে তা কিভাবে আপলোড করা যেতে পারে। আসাদ সরকার (আলাপ) ১০:০৫, ৬ জুলাই ২০২৩ (ইউটিসি)

কেন নাগা সন্ন্যাসী পাতাটা অপসারণ করা হয়েছে। এই পাতায় যাদের কাছ থেকে তথ্য নেয়া হয়েছে তাদের অনুমতি নেয়া হয়েছে।

পাতা অপসারণ রোধ করা হোক। রাজীব রাহুল (আলাপ) ১৬:২৯, ১১ আগস্ট ২০২৩ (ইউটিসি)

@রাজীব রাহুল পাতাটি ফেসবুকের একটি পোস্ট থেকে হুবুহু কপি-পেস্ট করে তৈরি করা হয়েছিল। তাই অপসারণ করা হয়েছে। কপিরাইট লঙ্গনের ক্ষেত্রে উইকিপিডিয়া সবসময় কঠোর। একারণে পাতাটি পুনরুদ্ধার করা যাবে না, তবে আপনাকে পাতাটি কপিরাইট লঙ্ঘন না করে পুনরায় তৈরি করার জন্য উৎসাহ দিচ্ছি। Yahya (আলাপ) ১৭:৩৩, ১১ আগস্ট ২০২৩ (ইউটিসি)

কালার্স বাংলার ভিডিও আপলোড করার অনুমতি

আমি আপনাদের কালারস বাংলার বাংলা সিরিয়াল নাটকগুলো আমার পেজে ছাড়ার জন্য অনুমতি চাচ্ছি অনুমতি পেতে হলে আমার কি করতে হবে জানাবেন প্লিজ 2A02:CB80:4244:9A26:20C2:D4AF:F3CC:EE79 (আলাপ) ১৫:৪৭, ২৩ আগস্ট ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া কোনো ওয়েবহোস্ট নয়। কমন্সে ভিডিও আপলোড করতে হলে কপিরাইট পুরোপুরি মেনে করতে হবে। ‍~ কাপুদান পাশা (বার্তা - অবদান) ১৯:৫৪, ২৩ আগস্ট ২০২৩ (ইউটিসি)

ডেস্কটপ সাইটে সমস্যা

আমি বেশ কয়েকদিন ধরে মোবাইল থেকে উইকিপিডিয়া পাতায় ডেস্কটপ সাইটে গিয়ে "টুইংকেল"-সহ বেশ কিছু গ্যাজেট পরিচালনা করতে পারছি না। যদিও আমার পছন্দসমূহে "টুইংকেল" চালু রয়েছে। ডেস্কটপ সাইটে গেলেই দেখানো হচ্ছে লোড হচ্ছে....। কিন্তু এটি কখনো লোড হয় না। এমন অবস্থায় আমি কী করতে পারি, তা জানিয়ে একটু সহায়তা করবেন। তানভীর (আলাপঅবদান) ১৫:২৬, ২৯ আগস্ট ২০২৩ (ইউটিসি)

@Tanvir 360, এখানে পছন্দসমূহে টুইংকলের পাশে টিকচিহ্ন দেওয়া আছে? আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৩৮, ২৯ আগস্ট ২০২৩ (ইউটিসি)
পছন্দসমূহে এতদিন "টুইংকেল" অপসনটি ছিল এবং এটি চালু ছিল (অর্থাৎ এটির পাশে ঠিকচিহ্ন দেওয়া ছিল)। কিন্তু এখন গ্যাজেট অপসনে টুইংকেল উধাও হয়ে গেছে। তবে আমার মোবাইলে টুইংকেল ইনস্টল করা রয়েছে। তানভীর (আলাপঅবদান) ০২:৪৭, ৩০ আগস্ট ২০২৩ (ইউটিসি)
@Tanvir 360, ডেক্সটপ মুডে যেতে এখানে ক্লিক করুন ও টুইংকল সক্রিয় করে নিন। মোবাইলে টুইংকল চালু করতে ব্যবহারকারী:Yahya/TwinkleMobile দেখুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৪৩, ৩০ আগস্ট ২০২৩ (ইউটিসি)
অসংখ্য ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ০২:১৮, ৩১ আগস্ট ২০২৩ (ইউটিসি)

উইকি ডেটা উপলব্ধ হওয়ার সত্ত্বেও উইকিমিডিয়া কমন্স এ উইকিডেটা উপলব্ধ নয় দেখায়।

২-৩ মাস আগে উইকিডেটা তে আমি বীর উত্তম শহীদ সামাদ স্কুল এন্ড কলেজ নাম দিয়ে একটি উইকিডেটা আইডি তৈরি করেছি কিন্তু যদি আমি উইকিমিডিয়া কমন্স এ বীর উত্তম শহীদ সামাদ স্কুল এন্ড কলেজ দিয়ে অনুসন্ধান করি তাহলে category হিসেবে বীর উত্তম শহীদ সামাদ স্কুল এন্ড কলেজ দেখায় কিন্তু উইকিডেটা আইডি হওয়ার সত্ত্বেও উইকিডাটা আইডি পাওয়া যায়নি এটি দেখায়।


লিংকটি তে গেলে আপনারা দেখতে পারবেন উইকিডাটা আইডি পাওয়া যায়নি দেখায়ঃ https://commons.wikimedia.org/wiki/Category:Bir_Uttam_Shaheed_Samad_School_%26_College


কিন্তু উইকিডেটা তে স্কুলটি উপলব্ধ রয়েছে। আপনারা চাইলে উইডেটাতে বীর উত্তম শহীদ সামাদ স্কুল এন্ড কলেজ দিয়ে অনুসন্ধান করে দেখতে পারেন অথবা এই লিংক এ গিয়ে দেখতে পারেনঃhttps://m.wikidata.org/wiki/Q97383765


শ্রীঘ্রই এই সমস্যার সমাধান করুন। 182.160.101.169 (আলাপ) ০১:৩৩, ৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

 করা হয়েছে ‍~ কাপুদান পাশা (বার্তা - অবদান) ০৩:২৯, ৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

বিষয় শ্রেনী পরিবর্তন

বিষয় শ্রেনী পরিবর্তন কিভাবে করব? Psayem (আলাপ) ০৬:২৬, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@Psayem প্রিয়, উইকিপিডিয়ায় অবদান রাখতে আগ্রহী হওয়ায় ধন্যবাদ। বিষয়শ্রেণী পরিবর্তন বা যোগ করতে পৃষ্ঠার একেবারে শেষ অনুচ্ছেদে উৎস সম্পাদনায় যান। এবং [[বিষয়শ্রেণী:১৪৫৬ সালে প্রতিষ্ঠিত]] এরকম লিখা দেখবেন। সেগুলোর নিচে নতুন বিষয়শ্রেণী যোগ বা পরিবর্তন করতে পারেন।
আরেকটি পদ্ধতি রয়েছে, হটক্যাটের মাধ্যমে যোগ বিয়োগ করার। হটক্যাট সক্রিয় করতে এখানে যান এবং এটি সক্রিয় করুন।
আর কম্পিউটার থেকে দৃশ্যমান সম্পাদনা করলে উপরের পেন্সিল আইকনের আগের ≡ চিহ্নে ক্লিক করলে বিষয়শ্রেণীর অপশন পাবেন। ‍~ কাপুদান পাশা (বার্তা - অবদান) ০৯:৫৪, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

আমি উইকিপিডিয়াতে আমার জীবনী দিতে চাই চাই।

আমি 40 বৎসর ব্যাংকে চাকরি করেছি। আলবারাকা বাংলাদেশ যৌথ মালিকানাধীন ব্যাংকের ডেপুটি একজিকিউটিভ পেরেসিডেনট ছিলাম। 1978 সালে ইনটারন্যশনাল ব্যাংকারস এসোসিয়েশন কর্তৃক ফেলোসীপ পাই। দেশের পাঁচটি সংস্থা কর্তৃক পুরস্কার দেয়া হয়। দশটি বই লিখেছি। প্রায় 80 টির বেশী নিবন্ধন জাতীয় এবং আন্তর্জাতিক পত্রিকায় ছাপা হয়। তারমধ্যে একটি লেখা Bank Sucker Blood Sucker বিশেষ ভাবে সমাদৃত হয়। আমার একটি বই Banking Finance and Economics ইঞ্জিনের বিক্রি হয়। এই পর্যন্ত বইটি ছয়বার ছাপিয়ে 6700 বই প্রেমিককে খুশী করতে পেরেছি। প্রায় 26 টি দেশ এবং আমেরিকার 22টি অঙরাজ্য ভ্রমণ করার সৌভাগ্য হয়েছে। ভ্রমণ কাহিনীর উপর হংস মিথুন মেলেছে ডানা বইটি লিখেছি। জাতীয় ক্রিকেট লীগ এবং কারদার সামার ক্রিকেট টুর্নামেন্টে খেলেছি 1965-66. আমিআমার বর্তমান বয়স 80 হবে। আমি জাতীয় বক্সিং ফেডারেশনে দুইবার ট্রেজারার নির্বাচিত হই। 59.153.103.20 (আলাপ) ০৯:২৩, ১১ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

প্রিয়, প্রথমত উইকিপিডিয়া আত্মজীবনী লেখার স্থান নয়। যদি আপনি উল্লেখযোগ্য হন, তবে কেউ না কেউ কখনো না কখনো আপনার জীবনী উইকিপিডিয়ায় যুক্ত করবেন। উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, বিশ্বকোষীয় উন্নয়নের ক্ষেত্রে কোনো সাহায্য প্রয়োজন হলে আমাকে জানাতে পারেন। ‍~ কাপুদান পাশা (বার্তা - অবদান) ১৫:১১, ১১ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

একই ঘটনার বিবরণ দুই স্থানে দুইভাবে!

ঘটনা নম্বর ১ হস্তিবর্ষ

ঘটনা নম্বর ২ আবরাহা (ব্যাক্তি জীবনী)


ঘটনা ১ এ বলা হয়েছে [অতঃপর ৫৭০ বা ৫৭১ খ্রিষ্টাব্দে আবরাহা ৬০ হাজার সৈন্য ও ১৩ টি হাতি নিয়ে মক্কার দিকে যাত্রা করে।]

এবং

ঘটনা ২ এ বলা হয়েছে [.... মোট ৮টি হাতি ছিল বাহিনীতে। হাতি দিয়ে ..... ] J M Ali Nayon (আলাপ) ১৫:০৫, ২২ অক্টোবর ২০২৩ (ইউটিসি +৬)

Likedin কি এবং তা কি কি কাজে লাগে? 103.120.222.35 (আলাপ) ১৭:৩৫, ১৮ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

এই পৃষ্ঠাটি শুধুমাত্র উইকিপিডিয়া কীভাবে ব্যবহার করবেন সম্পর্কিত। অনুগ্রহ করে শুধুমাত্র সম্পর্কিত প্রশ্ন করুন —শাকিল (আলাপ · অবদান) ১৭:৩৮, ১৮ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

অনুবাদ কিভাবে করতে পারি

আমি একটি ইংরেজি নিবন্ধ বাংলায় অনুবাদ করতে চাই, যার বাংলানুবাদ নেই। এখন আমি কিভাবে তা করতে পারি Tausif23 (আলাপ) ২১:১৮, ১৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Tausif23, বিশেষ:বিষয়বস্তু অনুবাদ ব্যবহার করতে পারেন। আফতাবুজ্জামান (আলাপ) ২১:৫০, ১৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

সহায়তার প্রয়োজন

সহয়তার প্রয়োজন Khairul fakir (আলাপ) ১৩:৫২, ১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Khairul fakir কিরকম সাহায্য প্রয়োজন? —শাকিল (আলাপ · অবদান) ১৪:২৬, ১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
সামাজিক কাজ করতে হলে আর্থিক সহায়তা প্রয়োজন আর্থিক সহয়তা পেলে কাজ করতে সুবিধা হতো। Khairul fakir (আলাপ) ১৩:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Khairul fakir: উইকিপিডিয়া একটি ওয়েবসাইট মাত্র। এটি আর্থিক সহায়তা দেবার কাজ করে না। — AKanik 💬 ১৪:২৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
ব্যবহারকারী আলাপ:Abazizfahad#Khairul fakir-এর প্রশ্ন (১৩:৫৯, ১ ফেব্রুয়ারি ২০২৪) (نقاش) عبد الله ০২:২৫, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

নতুন আরেকটি নিবন্ধ কিভাবে তৈরী করব

আসসালামু আলাইকুম। আমার একটি নিবন্ধ আছে উইকিপিডিয়া তে। আমি আরো নিবন্ধ তৈরী করার জন্য যখন নতুন পাতা নামক অপশনে গিয়ে নিবন্ধ তৈরী করে পরিবর্তন প্রদর্শন করলাম তখন তখন দেখলাম আগের নিবন্ধে বর্তমান নিবন্ধের সবকিছু হুবহু দেখাচ্ছে। আমার প্রশ্ন হচ্ছে একই একাউন্ট থেকে আরো নিবন্ধ তৈরী করার জন্য আমাকে কোন অপশনে যেতে হবে? নাকি একটি উইকিপিডিয়া একাউন্ট দিয়ে শুধু একটিই নিবন্ধ করা যায়?যদি একটি উইকিপিডিয়া একাউন্ট থেকে একের অধিক নিবন্ধ তৈরী করা যায় তাহলে সেটা কোন অপশন থেকে করতে হবে??

ধন্যবাদ NBDIT (আলাপ) ০৮:০২, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@NBDIT: একটি অ্যাকাউন্ট থেকে অনেক নিবন্ধ তৈরি করা যায়। নিবন্ধ তৈরিরও একাধিক পদ্ধতি আছে। নতুনদের জন্য বিশেষ একটি পদ্ধতি হল নিবন্ধ উইজার্ড ব্যবহার করা। — AKanik 💬 ০৮:২০, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Rajatsarder

Amaka halp korun Ami kobpoblama ache please halp Rajatsarder (আলাপ) ১৪:১৬, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

নিবন্ধন লিংক

স্যার, শুভেচ্ছা নিন। নিবন্ধন লিংকের মধ্যে আবার নিবন্ধন লিংক সেট কিভাবে করা যায়। জানালে কৃতজ্ঞ থাকব। কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন (আলাপ) ১৯:৪২, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)