উইকিপিডিয়া:সাহায্যকেন্দ্র/সংগ্রহশালা ৪

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

ব্যবহারকারী পাতা সম্পাদন

আমি আমার ব্যবহারকারী পাতাটি কিভাবে করতে পারি?

উপরে একদম বামে আপনার ব্যবহারকারী নামে একটি ঘর রয়েছে। সেখানে ক্লিক করে পাতাটি সম্পাদনা করুন। তবে পাতাটি ইতোমধ্যে যদি তৈরি করে থাকেন, তবে উৎস সম্পাদনায় ক্লিক করে পুনর্বিন্যাস করতে পারেন।--আবু সাঈদ (আলাপ) ০৪:৩৫, ৪ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

নতুন একটা নিবন্ধ প্রস্তুত করতে চাই

আমি একটি নিবন্ধ লিখতে চাই।পেজ কিভাবে সাজাতে হই তা সম্পরকে সাহায্য দরকার Bangladesh bangla

নিবন্ধ প্রতিযোগিতা সনক্রান্ত

আমি কি তালিকার বাইরে নিবন্ধ আনুবাদ করতে পারব? Arnabsaha2212 (আলাপ) ১৬:০৮, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

না, প্রতিযোগিতায় অবশ্যই তালিকা থেকে অনুবাদ করতে হবে। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৭:২৯, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

নিবন্ধ অনুবাদ

নিবন্ধ প্রতিযোগীতায় অংশ গ্রহনের জন্য লাল লিংকযুক্ত নিবন্ধ অনুবাদ করতে বলা হয়েছে। কিন্তু লাল লিংক যুক্ত নিবন্ধ গুলোতে অনুবাদ করার কোনো অপশন খুঁজে পাচ্ছিনা।— MD LEION HASSAN (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

লাল লিংকে ক্লিক করবেন, এরপর এডিটিং মুডে একটি বাক্স ওপেন হবে যেখানে আপনি লেখা যুক্ত করতে পারবেন। এরপর উক্ত ইংরেজি নিবন্ধটির বাংলা অনুবাদ ওখানে যুক্ত করবেন। আপনার সুবিধার জন্য প্রথমে দুই প্যারা অনুবাদ যুক্ত করে পাতাটি তৈরি করবেন। সেক্ষেত্রে সেটা নীল হয়ে যাবে। এরপর আপনি বাকীটুকু ডকে বা সরাসরি নিবন্ধে অনুবাদ করে যুক্ত করতে পারেন। আপনি যেভাবে চাচ্ছেন মানে স্বয়ংক্রিয়ভাবে অনুবাদের একটি অপশন ওপেন হবে তেমনটি না। আপনাকে অনুবাদ করে তারপর লেখা যুক্ত করতে হবে। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৬:২৭, ১৪ জুলাই ২০১৯ (ইউটিসি)


আমি এর আগে অনুবাদ পৃষ্ঠা তৈরী করি নি সেটা অপসারন করা হয়েছে?

নতুন নিবন্ধ তৈরি সমন্ধে

একটি সরকারী পলিটেকনিক এর প্রিন্সিপাল নিয়ে কি নিবন্ধ তৈরি করা যাবে? ইমন (আলাপ) ১১:৩৪, ১২ আগস্ট ২০১৯ (ইউটিসি)

@Rashedulemon: এরকম বিষয়ে একটা পাতা দেখেছিলাম যেটা হল উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা (শিক্ষায়তনিক ব্যক্তিত্ব)। যদিও পাতাটি আমি নিজেই ভাল করে পড়ে দেখিনি, তবে আপনার কাজে লাগতে পারে মনে করে উল্লেখ করলাম। — Ahmad ১৩:৪৬, ১২ আগস্ট ২০১৯ (ইউটিসি)
@Ahmad Kanik: ধন্যবাদ। ইমন (আলাপ) ১৮:২৫, ১২ আগস্ট ২০১৯ (ইউটিসি)

নিবন্ধ জমা

আমি যে পাতা/নিবন্ধটি অনুবাদ শেষ করেছি। এখন কিভাবে এটি জমা দিব অথবা এর জন্য অনুবাদকের সনদটি পেতে পারি? --MDImtiazShoykat (আলাপ) ০৮:৪০, ১৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)MDImtiazShoykat

আপনার সৃষ্ট নিবন্ধের নাম জমা দিতে এখানে ক্লিক করুন — Ahmad ১০:২৯, ১৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)

জীবন্ত মানুষের জীবন নিবন্ধন

একটি মানুষের জীবনী নিবন্ধন কীভাবে কবর...?

@Murakib10: উইকিপিডিয়া:কীভাবে একটি নতুন নিবন্ধ শুরু করবেন? দেখুন। না বুঝলে জানাবেন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৮:০৩, ২২ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

লোগো

চিত্র:ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের লোগো.png এই লোগোটি পুরানো। নতুন লোগোটি হ'ল এটি চিত্র:Official East Bengal FC Logo.png কিন্তু এটি ইংরেজি উইকিপিডিয়াতে আছে। বাংলাউইকিপিডিয়াতে কিভাবে আনতে হবে? অর্ণব  সা  হা  ০৮:৪৬, ১৬ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)

@Arnabsaha2212: উইকিপিডিয়া:চিত্র আপলোড ভালো ভাবে পড়ুন, যদি কোনো সাহায্য প্রয়জন হয় তবে আমাকে জানান। জনি (আলাপ) ১৯:১৭, ১৬ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)
@Arnabsaha2212: ইতিমধ্যে করে ফেলেছেন দেখেছি, যেভাবে আপলোড করেছেন সেভাবেই। --আফতাবুজ্জামান (আলাপ) ১৯:১৯, ১৬ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)
@আফতাবুজ্জামান: আমি ইংরেজি উইকিপিডিয়াতে চিত্র আপলোড করি। এখানে জানিনা নতুন লোগো আপলোড করার পরে পুরন লোগো দেখাচ্ছে ছিল। এজন্যই আমি সাহায্য চেয়েছিলাম। অর্ণব  সা  হা  ০৭:১২, ১৭ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)
@Arnabsaha2212: ক্যাশের কারণে ইতিমধ্যে থাকা ফাইলে নতুন ফাইল আপলোড করলে সাময়িকভাবে এমন হতে পারে। তবে আমি এখন নতুনটিই দেখছি। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫০, ১৭ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)
@আফতাবুজ্জামান: আমিও নতুনটিই দেখছি। অর্ণব  সা  হা  ১৮:১৭, ১৭ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)