উইকিপিডিয়া:নিবন্ধ উইজার্ড/উইজার্ড-বিজ্ঞাপন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
৪. উৎস
৫. আধেয়
৬. সমাপ্ত
উল্লেখযোগ্যতা
যদি কোন বিষয়, বিষয়বস্তুর স্বাধীনতা আছে এমন নির্ভরযোগ্য উৎসে তাৎপর্যপূর্ণ প্রচার পায় তবে ধরে নেওয়া হয় বিষয়টি উইকিপিডিয়াতে একটি স্বয়ংসম্পূর্ণ নিবন্ধ হবার যোগ্যতা রাখে।

- উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা

'নিবন্ধ উইজার্ড ব্যবহার করার জন্য আপনাকে ধন্যবাদ!'

আপনি যে বিষয়ে লিখতে চাচ্ছেন তার সাথে যদি আপনি ঘনিষ্ঠভাবে জড়িত থাকেন, তাহলে ধরে নেয়া যেতে পারে বিষয়টির সাথে আপনার স্বার্থের সংঘাত আছে, যার ফলে একটি ভাল এবং নিরপেক্ষ বিশ্বকোষ নিবন্ধ লেখা খুব কঠিন হবে। ঘনিষ্ঠভাবে জড়িত বিষয় সম্পর্কে একটি নিবন্ধ লিখা খুব কঠিন, যেটি অন্য সম্পাদকদের কাছে বিজ্ঞাপনের মতো মনে হবে না - এবং উল্লেখ্য যে, বিজ্ঞাপনের জন্য উইকিপিডিয়া ব্যবহার করা অনেক দিন ধরে গ্রহণযোগ্য নীতির বিরুদ্ধে ছিল। এই লক্ষ্যে, যদি আপনার জমা দেয়া নিবন্ধটি যদি একটি বিজ্ঞাপনের মতো মনে হয় বা উল্লেখযোগ্যতার নির্দেশিকাগুলি পূরণ না করে, তবে এটি সম্ভবত খুব দ্রুত মুছে ফেলা হবে৷


  1. 'নিবন্ধ সম্পর্কে আপনার উদ্দেশ্যটি ভালোভাবে চিন্তা করে দেখুন।' উইকিপিডিয়া কোনো পণ্য, পরিষেবা বা ওয়েবসাইটের প্রচারের জন্য উপযুক্ত নয়। আপনি যদি উইকিপিডিয়ার পাঠকদের সাথে নতুন কোন বিষয় ভাগাভাগি করে নিতে চান, যেটি আপনার কাছে মনে হয়েছে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় বা এমন কোনো বিষয় যা এখনো অন্যদের কাছে অজানা, তাহলে নিশ্চিতভাবে ধরে নিতে পারেন আপনি ভুল জায়গায় আছেন।
  2. 'আপনার নিজের পণ্য বা ওয়েবসাইটের জন্য কখনোই নতুন কোনো নিবন্ধ তৈরি করবেন না।' সাধারণত দেখা যায়, একজন ব্যক্তি তাঁর নিজের কাজের বর্ণনা দিয়ে একটি নতুন নিবন্ধ তৈরি করতে চাইতে পারেন, কারণ কাজটি এখনও যথেষ্ট পরিমানে পরিচিত নয়। অন্য কারো দৃষ্টি আকর্ষণ করে থাকলেও সেটি স্বল্পসংখ্যক নির্ভরযোগ্য সূত্রে উল্লেখ করা হয়েছে। এই ধরণের প্রবন্ধগুলি স্বার্থের দ্বন্দ্ব-এর পরিচয় দেয় এবং সাধারণত মুছে ফেলা হয়। যদিও উইকিপিডিয়াতে জনপ্রিয় বিভিন্ন পণ্য এবং ওয়েব সাইট সম্পর্কে নিবন্ধ রয়েছে, তবে সেগুলিকে জনপ্রিয় করতে উইকিপিডিয়া ব্যবহার করা গ্রহণযোগ্য নয়।


যদি আপনার প্রস্তাবিত বিষয়ের সাথে আপনার স্বার্থের সংঘাত থাকে,

Arrow icon.svg
তাহলে আপনি অনুরোধের খাতায় অনুরোধটি জানাতে পারেন।
Arrow icon.svg
অথবা, আরও অন্যান্য উপায়ে উইকিপিডিয়ায় অবদান রাখতে পারেন।