উইকিপিডিয়া:উইকিপিডিয়া গ্রন্থাগার/সম্প্রদায়ের গ্রন্থাগার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

উইকিপিডিয়া গ্রন্থাগার

কমিউনিটি গ্রন্থাগার:

আপনি কি আপনার সম্প্রদায়ের অন্যান্য সদস্যদের সাহায্যের জন্য আপনার গবেষণা ব্যবহার করতে পারেন? আপনার সম্প্রদায়ের গ্রন্থাগারে এ ব্যপারে আপনার সম্প্রদায়কে জানান।

উইকিপিডিয়া সম্প্রদায় মূলত একটি গবেষণামূলক সম্প্রদায়ঃ অনেক সম্পাদকের হয়ত তার নিজস্ব গবেষণা সমগ্রে প্রবেশাধিকার আছে, যা হয়ত অনেক সম্পাদকের নেই। এক্ষেত্রে আমরা পরস্পরকে উক্ত গবেষণাকার্যে প্রবেশাধিকার দিতে সহায়তা করতে পারি। নিচে, আপনারা আপনাদের যে সকল তথ্য সম্ভারে আপনাদের প্রবেশাধিকার আছে এবং যেগুলোর প্রবেশাধিকার আপনারা অন্য সম্পাদকদের দিতে চান তা উল্লেখ করতে পারেন। মনে রাখবেন, প্রতিটি তথ্যের জন্য উদ্ধৃতি তৈরী করবেন যা অন্য সম্পাকদের সেই সকল তথ্যের উৎস চিনতে সহায়তা করে। আরো মনে রাখবেন যে, বিধিসম্মত উপায়ে সীমিত সংখ্যক গবেশনাপত্র সীমিত সংখ্যক সহযোগ্য সম্পাদককে প্রবেশাধিকার দেয়া সম্ভব এবং অনুমোদিত। কিন্তু ব্যবহারের সকল শর্তাবলী ও নীতিমালা এক্ষেত্রে অনুমোদিত নয়। উইকিপিডিয়া গ্রন্থাগারের উৎস এখানে লিপিবদ্ধ করা আছে এবং তা নতুন করে উল্লেখ করবার প্রয়োজন নেই। আপনার উক্ত সকল উৎস বিনিময় নীতি নির্দেশিকা অনুসরন করবে।

গবেষণামূলক গ্রন্থাগারে প্রবেশাধিকার[সম্পাদনা]

আপনার যদি কোন অধিক তথ্যবহুল গ্রন্থাগারতে প্রবেশাধিকার থাকে, তাহলে দয়া করে আপনার ব্যবহারকারী নাম যোগ করুন এবং গ্রন্থাগারটির ডিজিটাল ক্যাটালগ (যদি থাকে) যুক্ত করুন।

  • এখানে আপনার প্রবেশাধিকার যোগ করুন

প্রধান ডাটাবেজ[সম্পাদনা]

  • এখানে আপনার প্রবেশাধিকার যোগ করুন
  • এখানে আপনার প্রবেশাধিকার যোগ করুন

অন্যান্য গবেষণা উপকরণ[সম্পাদনা]

  • এখানে আপনার প্রবেশাধিকার যোগ করুন