উইকিপিডিয়া:উইকিপিডিয়ায় আপনার সময় নষ্ট করবেন না

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

উইকিপিডিয়া বেশ কয়েকটি কারণে একটি কঠিন সম্পাদনার পরিবেশ সৃষ্টি করে,

  1. চলন্ত-উইকি সম্পাদনা আসক্তি এবং চাপের বিকাশের দিকে পরিচালিত করে। না, এটা কোনো কৌতুক নয়। আপনি যদি অবদান রাখতে চান তবে দয়া করে এটি সহজভাবে নিন এবং এর থেকে আপনার বাস্তব জীবন আরও বেশি গুরুত্বপূর্ণ এটি মনে রাখবেন।
  2. উইকিপিডিয়া আসলে একটি বিশ্বকোষ নয় কারণ এটি এর বিষয়বস্তুর জন্য কোন দায়িত্ব নেয় না। যাইহোক, এটি ইন্টারনেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষাগত সম্পদ। অনেক ব্যক্তিগণ এখানে তাদের দেশকে মহিমান্বিত করতে, অন্যান্য মানুষকে সামাজিক ও ঐতিহাসিক অবিচার সম্পর্কে সচেতন করতে, তাদের ব্যক্তিগত বিশ্বাসকে সমর্থন করতে, কয়েক টাকা উপার্জন করতে বা বিশ্বকোষে অবদান রাখার পরিবর্তে পণ্যগুলি প্রচার করতে অবদান রাখে। এটি এমন একটি কারণ যা অসংখ্য বিষয় এবং বাস্তব জীবনের পরিণতিগুলিতে জ্বলন্ত পৃথিবীর দিকে পরিচালিত করে।
  3. এটা সেই জায়গা যেখানে সবাই সম্পাদনা করতে পারে। সবাই! আপনি কি সত্যিই অমুক ব্যবহারকারীদের সাথে সহযোগিতা করতে চান? এটি একটি গুরুতর উদ্বেগের বিষয় যে যারা ইচ্ছাকৃতভাবে পাঠকদের ভুল তথ্য প্রকাশ করে বা অবাঞ্ছিত তথ্য দমন করে তাদের সাথে সহযোগিতা করা বৈজ্ঞানিক অসদাচরণ বা আরও খারাপের সমান। এটি ভালো হতে পারে যে আপনি কিছু অবদানকারীকে দৃঢ়ভাবে ঘৃণা করেন। যদি এটি ঘটে থাকে তবে তাদের এড়িয়ে চলা বা বিতর্কিত বিষয়গুলি সম্পাদনা বন্ধ করা ভালো।
  4. পরিশেষে, এই জায়গাটি কালানুক্রমিকতায় পূর্ণ। তাদের আপনার সময় নষ্ট করতে দেবেন না, এবং নিজেকে একটি কালনিরুপণসংক্রান্ত হতে দেবেন না