উইকিপিডিয়া:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন প্রক্রিয়ার মাধ্যমে উইকিপিডিয়াতে কে ইন্টারফেস প্রশাসকের ব্যবহারকারী অধিকার পেতে পারেন, তা নির্ধারণ করা হয়। এই বিশেষ শ্রেণীর প্রশাসকদের বিশেষ কিছু অধিকার থাকে, যা প্রধানত ইন্টারফেস সংক্রান্ত কাজে ব্যবহৃত হয়। ইন্টারফেস প্রশাসকদের সর্বশেষ তালিকা পেতে হলে দেখুন: উইকিপিডিয়া:ইন্টারফেস প্রশাসকবৃন্দ

প্রক্রিয়া[সম্পাদনা]

ইন্টারফেস প্রশাসক হিসাবে আবেদন করতে হলে নিচের বর্তমান আবেদন অংশে আবেদন পেশ করুন। প্রতিটি আবেদন ১ সপ্তাহ অর্থাৎ ৭ দিন এখানে থাকবে। এই সময়ের মধ্যে যদি আবেদনের পক্ষে মতামত পাওয়া যায়, তাহলে আপনার আবেদন সফল ধরা হবে। উল্লেখ্য, আবেদন সফল হওয়ার জন্য অন্তত ৭৫% সমর্থন প্রয়োজন। সাধারণত আবেদনের সাফল্য নির্ভর করে আবেদনকারীরা উইকিপিডিয়াতে উল্লেখযোগ্য সময় ধরে সম্পাদনা করে এসেছেন কী না, এবং উইকিপিডিয়াতে তাঁদের আচরণ গ্রহণযোগ্য ও নীতিমালার সাপেক্ষে হয়েছে কী না, তার ওপর। এছাড়াও আপনি কোনো ব্যবহারকারীর জন্যও এই বিশেষ প্রশাসকত্ব প্রদানের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে যার জন্য আবেদন পেশ করছেন, তাকে এখানে, এই আবেদনের প্রেক্ষিতে সম্মতি প্রদান করতে হবে।

বর্তমান আবেদন[সম্পাদনা]

নতুন আবেদন এই পরিচ্ছেদে যোগ করুন। নিচের বক্সে ‘উইকিপিডিয়া:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন/’ অংশের পর আপনার অথবা যার জন্য আবেদন করতে চান তার ব্যবহারকারী নাম লিখুন ও ‘ইন্টারফেস প্রশাসকত্বের জন্য আবেদন’ বোতামে ক্লিক করুন। এর পর নতুন তৈরি হওয়া পাতায় আপনার আবেদন যোগ করতে সেখানকার ফর্মটি ব্যবহার করুন ও নির্দেশনা অনুযায়ী তা পূরণ করুন। সবশেষে পাতাটির লিংক {{উইকিপিডিয়া:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন/আপনার ব্যবহারকারী নাম}} ফরম্যাটে এই পাতার সবশেষে যোগ করুন।




বর্তমানে কোনো আবেদন নেই