উইকিপিডিয়া:আমাদের সাথে যোগাযোগ/বিষয়

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


পাঠক
কীভাবে কোন নিবন্ধের সমস্যা সম্পর্কে রিপোর্ট করতে হয়, বা আরো তথ্য খুঁজে বের করতে।

নিবন্ধের বিষয়
আপনার, আপনার কোম্পানি, বা আপনি প্রতিনিধিত্ব করেন এরকম কারো নিবন্ধে সমস্যা সম্পর্কিত।

লাইসেন্স
কীভাবে উইকিপিডিয়ার তথ্য কপি করতে হয়, আপনার নিজস্ব দান, বা আপনার তথ্যের অনধিকার ব্যবহার সম্পর্কে রিপোর্ট।

দাতা
প্রক্রিয়া সম্পর্কে জানুন, কীভাবে দান করবেন, এবং আপনার প্রেরিত টাকা কীভাবে খরচ হয়, এ সম্পর্কিত তথ্য।

গণমাধ্যম
আপনি যদি গণমাধ্যমের সদস্য হিসেবে উইকিপিডিয়ায় যোগাযোগ করতে চান।



আপনি যদি বিশ্বাস করেন যে, আপনি বা আপনার প্রতিষ্ঠানের ওপর তৈরি কোন নিবন্ধ অসম্পূর্ণ, ভুল, অথবা পক্ষপাতদুষ্ট তাহলে, উইকিপিডিয়ার সম্পাদকীয় সম্প্রদায়ের সঙ্গে সমস্যা নিয়ে আলোচনা করার জন্য বিভিন্ন পন্থা রয়েছে।

আলাপ পতা ট্যাবের অবস্থান।

উইকিপিডিয়ার কোন কেন্দ্রীয় লেখক বা বিষয়বস্তু পর্যবেক্ষক নেই, সকলপ্রকার অবদানসমূহ স্বেচ্ছাসেবকদের দ্বারা পরিচালিত হয়। সুতরাং সমস্যা সম্পর্কে যোগাযোগের প্রথম শ্রেষ্ঠ উপায় হল যিনি আপনার নিবন্ধটি সম্পাদনা করেছেন বা পর্যবেক্ষণ করেছেন তার সাথে যোগাযোগ করা। নিবন্ধের আলোচনা পাতাতে (চিত্রে দেখানো হয়েছে) আপনার সমস্যার বিস্তারিত বর্ননা দিয়ে একটি সংক্ষিপ্ত বার্তা রাখলে তারা আপনার সাথে যোগাযোগ করবেন। আলোচনা পাতাতে বার্তা রাখতে আপনি সংশ্লিষ্ঠ নিবন্ধের আলাপ পাতায় গিয়ে উপরে ডান পাশে বিষয় যোগ ট্যাবে ক্লিক করলে একটি বক্স আসবে। এবার বক্সে প্রয়োজনীয় তথ্য দিয়ে সংরক্ষণ বোতামটি চাপুন, আপনার বার্তাটি শীঘ্রই যুক্ত হবে।

আলাপ পাতায় বার্তা রাখার পরও আপনি সাহয্য না পেলে সাহায্য পাতায় বার্তাটি রাখতে পারেন, এখানে যতদ্রুত সম্ভব উত্তর দেওয়া হবে।

বিকল্পপন্থায়, আপনি info-bn@wikimedia.org ই-মেইল ব্যবহার করে আরো অভিজ্ঞ সম্পাদকের সাথে যোগাযোগ করতে পারেন। দয়া করে আপনার নিবন্ধের ঠিকানা ও শিরোনাম দুটোই এবং কি সমস্যা রয়েছে তার সুনির্দিষ্ট তথ্য সরবরাহ করুন। আপনার ই-মেইলটি গোপনীয় রাখা হবে যদি না অভাবিত পরিস্থিতির সৃষ্টি হয় যেমন, নিরাপত্তা ভঙ্গের অভিযোগ, আদালতে হাজির হবার পরওয়ানা, অথবা ডিস্ক্রিপ্টরের লিক সম্বন্ধে সূচিত সীমাবদ্ধতা এর আওতাধীন নয়।

যদি আপনার নিবন্ধের জন্য ছবি দান করতে চান তাহলে, আপনি ছবিটি নিজেই আপলোড করতে পারেন ও এটি নিবন্ধে যুক্ত করতে পারেন, বা আপনি photosubmission@wikimedia.org ঠিকানায় ই-মেইল করতে পারেন। যদি আপনি ইমেইল করতে ইচ্ছুক হন, তবে দয়া করে এটার কপিরাইট এবং মুক্ত লাইসেন্সের অধীনে প্রকাশ করার জন্য ছবিটির মালিকানা সংক্রান্ত প্রমান, বা মুক্ত লাইসেন্সের আওতাধীন সকল প্রশ্নের বর্ননা দিয়ে পাঠান। আমাদের প্রস্তাবিত লাইসেন্স হল, ক্রিয়েটিভ কমন্স এট্রিবিউশন-শেয়ারএলাইক ৩.০ লাইসেন্স। দয়া করে মনে রাখবেন, ইমেইল দ্বারা পাঠানো জমা প্রক্রিয়ার জন্য কয়েক সপ্তাহ সময় লাগতে পারে। আপনি কপিরাইট স্বত্তাধীকারী না হলে দয়া করে আলোকচিত্রীকে বলুন তিনি এটি পাবলিক ডোমেইন-এর অধীন মুক্ত করবেন কিনা। যদি তিনি রাজি থাকেন তাহলে উইকিপিডিয়ার ইমেইল ফর্মটি এই উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে।