বিষয়বস্তুতে চলুন

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৯/ব্যাঘ্র প্রকল্প/পুরস্কার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

পুরস্কার[সম্পাদনা]

  • এই এডিটাথনটি সম্পূর্ণভাবে উইকিমিডিয়া ভারত দ্বারা স্পন্সরকৃত ও আয়োজিত হলেও বাংলাদেশের সম্পাদকরা এই এডিটাথনে অংশগ্রহণ করতে পারেন তবে তারা স্বতন্ত্র পুরস্কারসমূহের জন্য নির্বাচিত হওয়ার যোগ্য হবেন না। কিন্তু এই এডিটাথনে অংশগ্রহণ করলে তারা সমগ্র বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়কে সম্প্রদায় পুরস্কার জিততে সাহায্য করবেন। এই এডিটাথনে যদি বাংলা উইকিপিডিয়া বিজয় লাভ করে তাহলে সম্প্রদায় পুরস্কার হিসেবে বাংলা উইকিপিডিয়া সম্প্রদায় থেকে (ভারত ও বাংলাদেশ দুই দেশ থেকেই) পূর্ণ বৃত্তির মাধ্যমে তিন দিন-ব্যাপী মোট ৪০ জন অংশগ্রহণকারীদের দক্ষতা বৃদ্ধির জন্য একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ অনুষ্ঠানে আমন্ত্রিত করা হবে।
  • প্রতি মাসে প্রত্যেকটি অংশগ্রহণকারী সম্প্রদায়কে সেই মাসের তাদের অবদানের উপর ভিত্তি করে তিনটি ব্যক্তিগত (স্বতন্ত্র) পুরস্কার প্রদান করা হবে। পুরস্কারগুলি যথাক্রমে ৩০০০, ২০০০ ও ১০০০ টাকা হবে।
  • তিন মাস ব্যাপী প্রতিযোগিতা শেষে, সম্প্রসারিত বা তৈরি করা সর্বাধিক সংখ্যক নিবন্ধ যে সম্প্রদায় বানাবে সেই সম্প্রদায় একটি সামগ্রিকভাবে পুরস্কার লাভ করবে। তাতে বিজয়ী সম্প্রদায়ের জন্য ৩ দিনের একটি বিশেষ প্রশিক্ষণ কর্মশালা হবে।
  • তুলনামূলকভাবে, অন্যান্য ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলির চাইতে ভারতে ইংরেজি উইকিপিডিয়া সম্প্রদায়ের বর্ধিত শক্তি বিবেচনা করে, ইংরেজি উইকিপিডিয়া সম্প্রদায়কে কমিউনিটি ক্ষমতা উন্নয়ন পুরস্কারের জন্য গণনা করা হবে না। ইংরেজি উইকিপিডিয়ানরা কেবল মাত্র ব্যক্তিগত/(স্বতন্ত্র) পুরস্কারের জন্য প্রতিযোগিতা করতে পারেন।