উইকিপিডিয়া:অধিকারের আবেদন/রোলব্যাক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

রোলব্যাক[সম্পাদনা]

(অনুরোধ যুক্ত করুনঅনুরোধ দেখুন)


তৌফিক সুলতান[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

যে কারণে আমি এই অধিকার পেতে ইচ্ছুক উইকিপিডিয়ার বিশাল ও সমৃদ্ধ তথ্যভান্ডারের কাছে আমার জ্ঞানের দীনতা স্বীকার করেই বলছি। আমাদের বাংলা উইকিপিডিয়ায় একই সাথে এডিট করে চলেছে হাজারো অভিজ্ঞ-অনভিজ্ঞ উইকিপিডিয়ান। তাদের এডিটকৃত পেজগুলোকে পরীক্ষা, নিরীক্ষা ও ধ্বংসপ্রবণ সংযোজন বাতিল করতে আপনাদের বেশ বেগ পেতে হয় তা স্পষ্ট। তেমনি আমার এডিটগুলোকে ও পরীক্ষিত হওয়ার জন্য পেরোতে হয় অনেক সময়। আমি উইকিপিডিয়ার নিয়ম-কানুন ও দায়িত্ব সমন্ধে পড়েছি, জেনেছি, বুঝেছি এবং যথেষ্ট অভিজ্ঞতা অর্জনের চেষ্টা করেছি। অনেক দিন যাবত উইকিপিডিয়ার সাথে যুক্ত থাকায়। এখন আমি উইকিপিডিয়ার নীতিমালা সম্পর্কে অবগত। বিগত কয়েক বছর যাবত আইপি ঠিকানা থেকে এবং কিছু দিন যাবত তৌফিক সুলতান নামে একাউন্ট থেকে সক্রিয়ভাবে উইকি নিয়ম মেনে পেজ তৈরি ও এডিট করছি, ভবিষ্যতেও করব। আমি আমার দেশপ্রেম থেকে বলছি আমি আমার জ্ঞানের সর্বোচ্চ সীমা পর্যন্ত চেষ্টা চালাব পেজগুলোকে নির্ভুল ও তথ্যবহুল করতে। আমি কথা দিচ্ছি যে কেবলমাত্র ধ্বংসপ্রবণ সংযোজন বাতিল করতে-ই রোলব্যাক ব্যবহার করব। এবং মতান্তর বা সম্পাদনা যুদ্ধের ক্ষেত্রে রোলব্যাক ব্যবহার করব না।আমি রোলব্যাক অধিকার সম্পর্কে পড়েছি এবং উল্লেখযোগ্যতা মানদণ্ড বিবেচনায় আমি নতুন নিবন্ধ তৈরি করছি। এসব করতে গিয়ে বাংলা উইকিপিডিয়ার ধ্বংসপ্রবণতা ও মৌলিক বিষয়বস্তু নীতিমালা সম্পর্কে অবগত হয়েছি। তাছাড়া উইকিপিডিয়াতে কাজকরেতে আমার খুবই ভালো লাগে তাই উইকিপিডিয়া কে আরও সাহায্য সহযোগিতা করার জন্য এবং অভিজ্ঞতা জ্ঞান অর্জনের জন্য আমি এই অধিকার পেতে ইচ্ছুক। তাই যদি আমাকে যোগ্য বলে মনে হয় তবে বাকি উইকিপিডিয়ানদের এর কষ্ট ও ঝামেলা নিরসন হবে, আর উইকিপিডিয়ার সমৃদ্ধির গতি হবে আরো বেশি। আর যদি যোগ্য না হই তবে যোগ্যতা অর্জনের জন্য একটু সময় ও উৎসাহ দিলে খুশি হব।-ধন্যবাদ Towfiq ০৩:৪৮, ৩০ জুলাই ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি আপনার সম্পাদনা থেকে উপরে আপনার কথায় কোন মিল খুঁজে পাইনি। যদিও অধিকাংশ এ অধিকারের সাথে যায় না তবুও, অন্য সাইট থেকে নিবন্ধ কপি করা, উইকিপিডিয়ার রচনাশৈলী সম্পর্কে ধারণা না থাকা এবং বেশ কিছুদিন ধরে বিভিন্ন ব্যবহারকারী বিভিন্নভাবে আপনাকে সহযোগিতা করছেন কিন্তু একই ভুল বারবার করা ইত্যাদি কারণে আপাতত আপনাকে এই অধিকারটি দেওয়া হল না। এছাড়া, কয়েকদিন আগেই আপনি সবকটি অধিকারের জন্য গণহারে আবেদন করেছিলেন। দয়া করে ১ বছর পর অভিজ্ঞতা অর্জন করলে পুনরায় আবেদন করুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ২০:৫৫, ৩০ জুলাই ২০১৯ (ইউটিসি)

Wiki Ruhan[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    সফল

বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখছি বিশ্বজ্ঞানে বাংলা ও বাংলাদেশের নাম উচ্চাসীন করতে। বাংলা ও বাঙালির সংস্কৃতি যেমন প্রাচীন তেমন সমৃদ্ধ। সঙ্গত কারণে আমাদের জাতিগত জ্ঞানের পরিমাণ ও বিশ্ব অঙ্গনে অবদানও বেশি হওয়া উচিত। কিন্তু তা হচ্ছে না কারণ আমরা কোয়ালিটির থেকে কোয়ান্টিটিকে প্রাধান্য বেশি দিচ্ছি। উইকিপিডিয়ায় অনেক অনিবন্ধিত ব্যাবহারকারী এমনকি অভিজ্ঞ ব্যাবহারকারীরাও ভুল তথ্য দিয়ে সম্পাদনা করছে বা ধ্বংসাত্মক কাজে লিপ্ত হচ্ছে। এসব কাজ ইচ্ছাকৃত হোকা বা অনিচ্ছাকৃত হোক তা রোধ করতে রোলব্যাক পদের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনুভব করছি। আমার স্বয়ংক্রিয় পরীক্ষণ ও নিরীক্ষক সুবিধা যুক্ত আছে। আমি রোলব্যাক ও মৌলিক বিষয়বস্তু নীতিমালা সম্পর্কে অবগত আছি এবং কখন রোলব্যাক ব্যবহার করতে হয় তা জেনেছি। রোলব্যাক আমাকে ধ্বংসপ্রবণতা সম্পাদনাসমূহ বাতিল করতে সাহায্যে করবে। আমি আশা করছি এ পদ পেলে উইকিপিডিয়ার বিশ্বকোষীয় মানকে বজায় রাখতে পারব। —রুহান (আলাপ) ১৯:২১, ২ আগস্ট ২০১৯ (ইউটিসি)

  • করা হয়েছে ফেরদৌস • ০৫:১৬, ২১ আগস্ট ২০১৯ (ইউটিসি)

DelwarHossain[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    সফল

বিশ্বকোষের নীতিমালা মেনে বাংলা উেইকিপিডিয়ায় নিয়মিত অবদান রাখছি। আমার লেখা বা সম্প্রসারণ করা বেশ কিছু নিবন্ধে নতুন ব্যবহারকারী কিংবা আইপি থেকে ব্যবহারকারীদের অনেকে সম্পাদনা করতে গিয়ে তথ্যগত বিভ্রান্তি তৈরি করেন। তাদের সম্পাদনা একাধিকবার থাকলে স্বাভাবিকভাবে রোলব্যাক অধিকার ছাড়া একটির বেশি সম্পাদনা পূর্বাবস্থায় ফেরত নেয়া সম্ভব হয় না। তাই ধ্বংস প্রবণতা রোধে রোলব্যাক অধিকারের প্রয়োজনীয়তা অনুভব করে সম্মানিত প্রশাসকগণের কাছে আবেদন করেছি। উল্লেখ্য, আমার স্বয়ংক্রিয় পরীক্ষণ, নিরীক্ষক সুবিধা ও ফাইল স্থানান্তরের অধিকার যুক্ত আছে। এছাড়া রোলব্যাক ও মৌলিক বিষয়বস্তু নীতিমালা সম্পর্কে অবগত আছি এবং কখন রোলব্যাক ব্যবহার করতে হয় তা জানা আছে। আশা করি আমার সম্পদনা কাজে সহযোগিতা বাড়াতে এ অধিকারটি মঞ্জুর করা হবে।--দেলোয়ার () • ১৫:৩১, ৩১ আগস্ট ২০১৯ (ইউটিসি)

 করা হয়েছে --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:০১, ৩১ আগস্ট ২০১৯ (ইউটিসি)