উইকিপিডিয়া:অধিকারের আবেদন/ব্যর্থ/স্বয়ংক্রিয় পরীক্ষণ/২০১৯

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ZI Jony[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

বাংলা উইকিপিডিয়া আমি প্রায় দুই বছরের কাছাকাছি সময় ধরে নিয়মিত সম্পাদনা করছি। এখন পর্যন্ত আমি ৬৯০+ সম্পাদনা করেছি এবং ৫০+ নিবন্ধ তৈরি করেছি যার মধ্যে ২/৩ টি ছোট নিবন্ধ আছে যা সম্প্রসারণের জন্য তথ্যের অনুসন্ধান চলছে। এই অধিকারের প্রায় সব নীতিমালাই আমি পূরণ করেছি। এই অধিকারটি পেলে অন্য ব্যবহারকারীকে আমরা সম্পাদনা গুলো পর্যালোচনা করার জন্য সময় ব্যয় করতে হবেনা এবং আরো ভালো ভাবে বাংলা উইকিপিডিয়া অবদান রাখতে পারব। ধন্যবাদ! জনি (আলাপ) ০৬:০৯, ২৫ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

আপনার সর্বশেষ তৈরি শেয়ার-আলাইক নিবন্ধটি যান্ত্রিক এবং এরপূর্বেও আপনি যান্ত্রিক নিবন্ধ তৈরি করেছেন। ছোট নিবন্ধের কথা আপনিই বলেছেন। সুতরাং আমি এখনই আপনাকে এটি দিতে আপত্তি জানাবো। তবে, মান সম্পন্ন নিবন্ধ আরও তৈরি করুন, তখন আমার আপত্তি থাকবে না। এবং এক মাসের মধ্যে তিনটি অধিকারের আবেদন, হ্যাট কালেক্টিং হয়ে যায়। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৯:০১, ২৫ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)
আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ, নিবন্ধন থেকে ইংরেজি বর্ণমালা সরিয়ে ফেলা হয়েছে। যদি অধিকার টি দিতে পারেন তবে ভালো হয়। অন্যথায় এক সপ্তাহের জন্য স্থগিত রাখতে পারেন। জনি (আলাপ) ১২:৫১, ২৫ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)
ব্যবহারকারী আবেদন প্রত্যাহার করে নিয়েছেন~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৯:২৪, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

Wiki Ruhan[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

উইকিপিডিয়ায় দ্রুততর ও সহজে অবদান রাখতে আমার অধিকারটি দরকার -- রুহান (আলাপ) ২১:১৮, ৩১ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি আপনার সম্পাদনা ইতিহাস আপনাকে উইকিপিডিয়া সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল হিসেবে প্রমাণ করে না। আপনাকে আপাতত নিয়মিত গঠনমূলক সম্পাদনা চালিয়ে যাওয়ার অনুরোধ। — তানভির • ২০:৪৫, ৩ ফেব্রুয়ারি ২০১৯ (ইউটিসি)

Smnsbd1971[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

উইকিপিডিয়ায় একাউন্ট নতুন হলেও উইকিপিডিয়া ব্যবহার করি বহুদিন ধরে। এ বছরের জানুয়ারি মাসের ২০ তারিখে একাউন্ট খোলার পর বাংলা উইকিপিডিয়ায় ৩১টি নিবন্ধ প্রণয়ন করেছি ও ৮৫০টিরও অধিক সম্পাদনা করেছি। এই ৩১ টি নিবন্ধের মাঝে এমন কিছু নিবন্ধ আছে, যা পূর্বেই বাংলা উইকিপিডিয়ায় থাকা উচিত ছিল। যেমন: প্রখ্যাত সাহিত্যিক নিমাই ভট্টাচার্যের উইকিপাতা, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ সম্পর্কিত ১৫ টি উইকিপাতা এবং পালাউয়ের ঘরোয়া লিগে বাংলাদেশিদের নিয়ে গড়া টিম বাংলাদেশ এফসি (পালাউ)- এর উইকিপাতা। তাছাড়া, বাংলা উইকিপিডিয়ায় একটি বিশেষ মহল নরেন্দ্র মোদিরাহুল গান্ধীর পাতায় থাকা একটি ভুল সম্পাদনা করে যা,আফতাব ভাইয়ের নজরে এনেছি। ঐ ভুল সম্পাদনা থেকে গুজব ছড়ানোর সমূহ সম্ভাবনা ছিল। এমতাবস্থায়, আমি স্বয়ংক্রিয় পরীক্ষণের অধিকার লাভের অধিকার পেলে তা বাংলা উইকিপিডিয়ার অগ্রগতিতে অবদান রাখবে বলে মনে করি। Smnsbd1971 (আলাপ) ১৭:১০, ৭ মার্চ ২০১৯ (ইউটিসি)

Smnsbd1971 এই অধিকারটি পেতে আপনাকে কমপক্ষে ৫০ টি মানসম্পন্ন নিবন্ধ সম্পন্ন করতে হবে। জনি (আলাপ) ১৭:২৮, ৭ মার্চ ২০১৯ (ইউটিসি)
Gnome-edit-redo.svgSmnsbd1971: আপনি যেমনটি লিখেছেন, এই অধিকার আপনি পেলে, বাংলা উইকিপিডিয়ার অগ্রগতিতে কিভাবে কাজে আসবে? ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৭:৪৪, ৭ মার্চ ২০১৯ (ইউটিসি)
নাহিদ সুলতান ভাই, আমি মনে করি, এই অধিকারটি পেলে আমি বাংলা উইকিপিডিয়ায় আরো বেশি অবদান রাখতে পারব। এভাবে বাংলা উইকিপিডিয়ার কিছুটা হলেও অগ্রগতি হবে।Smnsbd1971 (আলাপ) ১৭:৫৭, ৭ মার্চ ২০১৯ (ইউটিসি)
দুঃখিত X mark.svg করা হয়নি প্রথমত, এই অধিকারটির মাধ্যমে বাংলা উইকিপিডিয়াতে বা আপনার কার্যক্রমে কোনই প্রভাব ফেলবে না। আপনার উত্তর থেকে প্রতিয়মান যে, আপনার এই অধিকারটি সম্পর্কে কোন ধারণা নেই। কোন নতুন ব্যবহারকারী যখন কোন নিবন্ধ তৈরি করেন তখন সেগুলো বিশেষ:নতুন_পাতাসমূহতে লগ থাকে, এই পাতাতে যাদের একাউন্টে এই অধিকারটি নেই তাদের তৈরি নিবন্ধগুলো হলুদ রঙে দেখায়, পরবর্তীতে অন্য একজন অভিজ্ঞ ব্যবহারকারী সেগুলো পরীক্ষা করে দেখনে ঠিক আছে কিনা। অর্থাৎ এই অধিকারটি শুধুমাত্র অন্য নিয়মিত নতুন নিবন্ধ পর্যালোচকদের কাজের চাপ কমাবে। আর এই অধিকারটি শুধুমাত্র তাদের দেওয়া হয় যারা সাধারণত বাংলা উইকিপিডিয়ায় নির্ভূলভাবে ও সব নিয়মনীতিমেনে ৫০টি নিবন্ধ তৈরি করেছেন বা নিয়মিত এধরণের নিবন্ধ তৈরি করে চলছেন। এটি কোন একাউন্টে তখনই দেওয়া হয় যখন তার সম্পাদনা থেকে এটা প্রতিয়মান হয় যে, উক্ত ব্যবহারকারীর নিবন্ধটি আর পর্যালোচনার প্রয়োজন নেই। আপনাকে এই অধিকারটি এই মহুর্তে প্রদান করা হচ্ছে না কারণ, আপনি ৩১টি নিবন্ধ তৈরি করেছেন যার অনেকগুলো বেশ ছোট ছোট এবং আপনি এই পাতাতে এই অধিকারের আবেদনটি ঠিকভাবে করতে পারেননি। তবে, আপনার সম্পাদনা ভালো হচ্ছে। দয়া করে নিবন্ধ তৈরি অব্যহত রাখুন। অধিকারটি আবেদন ছাড়াই প্রশাসকরা দিয়ে দেবেন কোন এক সময়। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:০৮, ৭ মার্চ ২০১৯ (ইউটিসি)

Asik12[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

এত করে নিবন্ধন গুলো সহজে আরো গ্রহণযোগ্য হবে আশিক (আলাপ) ০৮:৩০, ১৮ মার্চ ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি প্রথমত, অধিকারটি ৫০টি বা তার বেশি নিবন্ধ নীতিমালা ও সবকিছু মেনে তৈরি করলে দেওয়া হয়। আপনার ৩৫টি তৈরি নিবন্ধের মধ্যে ৯টিই অপসারণ করা হয়ছে। দ্বিতীয়ত, আপনার অধিকারের অনুরোধের কারণ থেকে এটা প্রতিয়মান যে, আপনি খুব সম্ভবত এই অধিকারটি আসলে কি কাজে আসে সেটি সম্পর্কে পরিষ্কার না। তৃতীয়ত, আপনার তৈরি নিবন্ধগুলোর খুব সম্ভবত দুইটি বাদে বাকী সবগুলোই ‘অত্যন্ত সংক্ষিপ্ত’ এক, দুই বা তিন লাইনের। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৮:৫৩, ১৮ মার্চ ২০১৯ (ইউটিসি)

শরদিন্দু ভট্টাচার্য্য[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

৮০র অধিক নিবন্ধ তৈরি করেছেন, একটিও অপসারিত হয় নি। - Ahmad ১৩:০৮, ৩০ মার্চ ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি Gnome-edit-redo.svgAhmad Kanik: কোন ব্যবহারকারীকে এই অধিকারটি দেওয়া হয় সম্প্রদায়ের অন্য সদস্যের সাথে তার বিশ্বাস্থতা এবং তিনি একটি নিবন্ধ সবকিছু মেনে তৈরি করেন তার উপর। ব্যবহারকারী আলাপ:শরদিন্দু ভট্টাচার্য্য অনুসারে তাকে বিভিন্ন সময় বিভিন্ন অনুরোধ জানানো হয়েছে বা অন্য ব্যবহারকারী বার্তা দিয়েছেন তিনি একটিরও উত্তর দেননি। ভবিষ্যতে তিনি ছোট নিবন্ধ তৈরি করবেন না বা যেকোন বিষয়ে নীতিমালা মানবেন তার কোন নিশ্চয়তা কি? তিনিতো কোন উত্তরই দেন না কোন মন্তব্যের। কয়েকটি নিবন্ধ দেখলাম তারমধ্যে বালাসন নদী, হোজাই গণহত্যাকাণ্ড], কমলনগর হত্যাকাণ্ড এবং বোরোল্যান্ড গণহত্যাকাণ্ড ২০১৪ এই কয়েকটিতে কোন বিষয়শ্রেণী নেই, হয়ত আরও পাওয়া যাবে। যদিও শরদিন্দুর নিবন্ধ তৈরি এবং তার সম্পাদনায় আমার ব্যক্তিগতভাবে কোন সমস্যা নেই এবং তিনি এমনিতে অনুবাদ ভালোই করছেন। কিন্তু প্রশাসক হিসেবে আমি এই কয়েকটি বিষয় বিবেচনায় অধিকারটি দিতে পারছি না। ভবিষ্যতে, আমি আবেদন ছাড়াই হয়ত দিয়ে দিবো, যদি বিষয়গুলোতে ব্যবহারকারী নজর দেন। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৭:০৪, ৩১ মার্চ ২০১৯ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNahidSultan: আবেদনটি পর্যালোচনার জন্য ধন্যবাদ। আমার মনে হয়েছিল যে তিনি এই অধিকার পেতে পারেন, কারণ তিনি কোনো নীতিমালা লঙ্ঘন না করে ৫০ টির অধিক নিবন্ধ তৈরি করেছেন। তিনি নিজে আবেদন করবেন বলে মনে হয়নি, তাই আমিই আবেদনটি দিয়েছিলাম। - Ahmad ০৮:০৩, ১ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

Asik12[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

আমি এই অধিকারটি এজন্য চাই যাতে করে আমার অনুবাদ বা তৈরি করা নিবন্ধন যাতে সহজেই গ্রহণ হয় এবং নিবন্ধন টহলকারীদের কাজ একটু হলেও লাঘব করতে পারি। Asik12 (আলাপ) ০৬:১৬, ১০ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি ৩৭টি নিবন্ধ তৈরি করেছেন যার মধ্যে ৭টি অপসারণ করা হয়েছে। আর বাকী অধিকাংশই অত্যন্ত সংক্ষিপ্ত নিবন্ধ। ব্যবহারকারী ভবিষ্যতে সব রচনাশৈলী ও নীতি মেনে নিবন্ধ তৈরি করবেন, এই অধিকারটির জন্য কমপক্ষে ৫০টি ভালো মানের নিবন্ধ আশা করা হয়। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৩৩, ১০ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

Nokib Sarkar[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

আমি উইকিপিডিয়ায় নিবন্ধিত হয়েছি প্রায় দুবছর হল। প্রথমদিকে আমি সক্রিয় না হলেও এখন আমি মোটামুটি নিজের সীমাবদ্ধ জ্ঞানের মাঝেও উইকিপিডিয়ায় সামান্য কিছু অবদান রাখছি। আমি লক্ষ্য করেছি,বাংলা উইকিপিডিয়ায় জ্ঞান বিজ্ঞানের বিভিন্ন নিবন্ধের অপ্রাচুর্যতা রয়েছে। তাই উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করে আমি ইংরেজি ভাষা থেকে অনুবাদের চেষ্টা করি। বাংলা উইকিপিডিয়ায় প্রতিদিন নতুন নিবন্ধ যুক্ত হচ্ছে, যা সর্বদা নিরীক্ষণ এবং অনুমোদন কিছুটা সময়সাপেক্ষ। আমিও এই দায়িত্ব নিয়ে স্বয়ংক্রিয় পরীক্ষকদের সাহায্যের মাধ্যমে উইকিপিডিয়া নামক সমুদ্রে কিছু বিন্দু বিন্দু জল যোগ করতে আগ্রহী। তাই আমি এই ব্যাপারে আমার যোগ্যতা সম্পর্কে জানতে ব্যাপকভাবে উৎসুক। আর যদি যোগ্য না হই, তবে একটু পরামর্শ পেলে খুশি হতাম। - ধন্যবাদ নকীব সরকার বার্তা ১৬:০৯, ১০ জুলাই ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি এই অধিকারটি কী কাজে ব্যবহৃত হয় এবং কখন দেওয়া হয় সেটি জানেন না, আপনার মন্তব্যে তাই প্রতিয়মান হচ্ছে। অধিকারটি কী কাজে আসলে ব্যবহৃত হয় সেটি প্রথমে পড়ুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৫:৩৫, ১১ জুলাই ২০১৯ (ইউটিসি)

TowfiqSultan[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

যে কারণে আমি এই অধিকার পেতে ইচ্ছুক। আমি অনেক দিন যাবত উইকিপিডিয়ার সাথে যুক্ত আছি। আমি এখন উইকিপিডিয়ার নীতিমালা সম্পর্কে অবগত। তাই উইকিপিডিয়া কে আরও সাহায্য সহযোগিতা করার জন্য এবং অভিজ্ঞতা জ্ঞান অর্জনের জন্য আমি এই অধিকার পেতে ইচ্ছুক TowfiqSultan (আলাপ) ০৫:০৭, ১ জুলাই ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি। আপনি গণহারে সবগুলো অধিকারের আবেদন করেছেন অর্থাৎ অধিকারগুলো কি কাজে লাগে সে সম্পর্কে দয়া করে প্রথমে পড়ুন এবং প্রয়োজন অনুসারে অধিকারগুলো প্রদান করা হয়। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৩৯, ১ জুলাই ২০১৯ (ইউটিসি)

Aaa24294[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

অবদান রাখার সুবিধার জন্য - Aaa24294 (আলাপ) ১৬:১৬, ৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

আপনি যে অধিকারটির জন্য আবেদন করেছেন সেটি কখন দেওয়া হয় এবং এটি ঠিক একজন ব্যবহারকারীকে কী কী সুবিধে দিবে, দয়া করে ব্যখ্যা করুন। ধন্যবাদ।~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৩:৫৩, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)
X mark.svg করা হয়নি কোনো উত্তর পাওয়া যায়নি। জনি (আলাপ) ১৭:০৭, ২৮ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

ইফতেখার নাইম[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

উইকিপিডিয়াকে আরো সুন্দর ও আমার দক্ষতা দিয়ে উইকিপিডিয়াকে আরো সমৃদ্ধ ও নির্ভুল তথ্যভাণ্ডার গড়তে চাই। EFTEKHARNAEEM (আলাপ) ১২:৪০, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgইফতেখার নাইম: আপনি মনেহয় এই অধিকার সম্পর্কে জানেন না, এটি কেনো এবং কি কারণে দেয়া হয়। উইকিপিডিয়া যারা বিশ্বস্ত এবং ৫০ টিরও বেশি মানসম্মত নিবন্ধ তৈরি করেছেন তাদেরকেই এই অধিকার দেওয়া হয়। যাতে তাদের তৈরি করা নিবন্ধ গুলো পুনরায় পরীক্ষা করতে না হয়। বিস্তারিত জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ দেখুুন। আপনি ৪ টি নিবন্ধন তৈরি করেছন যার মধ্যে ২ টি অপসারণ করা হয়েছে, আপনি যদি ভালো ও মানসম্মত নিবন্ধ তৈরি করেন তবে ভবিষ্যতে এই অধিকারটি অবশ্যই পাবেন। জনি (আলাপ) ১৩:৫০, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)
X mark.svg করা হয়নি ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৩:৫৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Skh sourav halder[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

আমি বাংলা উইকিপিডিয়ায় একজন স্বয়ংক্রিয় ব্যবহারকারী। প্রতিনিয়ত নতুন নিবন্ধ তৈরি ও সম্পাদনা করে আসছি। আমার তৈরী বা সম্পাদিত নতুন নিবন্ধগুলোকে টহল বা পরীক্ষণের জন্য প্রশাসক বা পরীক্ষকগণের সময় ব্যয় হচ্ছে।ফলে আমি যদি এই অধিকারটি প্রাপ্ত হই তাহলে উক্ত কাজের জন্য নিযুক্ত প্রশাসক বা অধিকারপ্রাপ্ত ব্যবহারকারীগণের সময় বাঁচবে এবং আমি উইকিপিডিয়ায় নতুন নিবন্ধ তৈরী, যাচাইযোগ্যতা ও রচনাশৈলী সম্পর্কে সম্পূর্ণ অবগত আছি। আশাকরি আমাকে স্বয়ংক্রিয় পরীক্ষণ অধিকারটি দিয়ে মঞ্জুরিত করবেন। Skh sourav halder (আলাপ) ১১:১৩, ২৮ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgSkh sourav halder: আপনি মনেহয় এই অধিকার সম্পর্কে সম্পন্ন অবগত নন। উইকিপিডিয়া যারা বিশ্বস্ত এবং ৫০ টিরও বেশি মানসম্মত (অপসারণ করা হয়নি) নিবন্ধ তৈরি করেছেন তাদেরকেই এই অধিকার দেওয়া হয়। বিস্তারিত জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ দেখুুন। আপনি ৮৪ টি নিবন্ধন তৈরি করেছন যার মধ্যে ৪০ টি অপসারণ করা হয়েছে, আপনি যদি নিয়মিত ভালো ও মানসম্মত নিবন্ধ তৈরি করেন তবে ভবিষ্যতে এই অধিকারটি অবশ্যই পাবেন। জনি (আলাপ) ১৭:১৪, ২৮ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)
X mark.svg করা হয়নি--মাসুম-আল-হাসান (আলাপ) ১৭:২৮, ২৯ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Neverdie1672018[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

বাংলা উইকিপিডিয়া অনেক কিছু আছে যেগুলো মনে হয় আরো ভালো ভাবে তথ্যে যুক্ত করা যেতে পারে । আরো অনেক প্রোজেক্ট করা যেতে পারে যেমন বাংলার,ইতিহাস, সাহিত্য,সংস্কৃতি যেগুলো এখন আমরা পশ্চিমীদেশের প্রভাবে ভুলতে বসেছি। তাই যদি আমি নিরীক্ষ হতে পারি তো এইরকম অনেক প্রজেক্ট করা যেতে পারে। Neverdie1672018 (আলাপ) ০৮:৫৭, ১১ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgNeverdie1672018: উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ দেখুন। জনি (আলাপ) ১১:০৭, ১১ নভেম্বর ২০১৯ (ইউটিসি)
X mark.svg করা হয়নি। আপনি যা বলছেন তা এই অধিকার ছাড়াই করা যাবে। শুরু করে দিন, অবদান রাখলে এই অধিকার নিশ্চয়ই দেয়া হবে। --আফতাবুজ্জামান (আলাপ) ০২:৩৩, ১৩ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

শাহরিয়ার ইসলাম আলভী[সম্পাদনা]

  • অনুরোধের অবস্থা:    ব্যর্থ

আমি উইকিপিডিয়া কে আরোও সমুন্নত করতে চাই। শাহরিয়ার স্যার (আলাপ) ১০:০০, ৮ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)

X mark.svg করা হয়নি এই অধিকারটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার কোন ধারণা নেই বুঝাই যাচ্ছে। এই অধিকার কখন ও কেন দেওয়া হয় এবং এটি আসলে কি কাজে লাগে সে সম্পর্কে দয়া করে জানুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১১:২৯, ৮ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)