ইমরান নাশিদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইমরান নাশিদ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ইমরান নাশিদ
জন্ম (1988-08-14) ১৪ আগস্ট ১৯৮৮ (বয়স ৩৫)
জন্ম স্থান মালদ্বীপ
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ঈগলস
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৭–২০১১ অল ইয়ুথ লিঙ্কেজ
২০১২ ভিলিঙ্গিলি
২০১৩ ভিবি আড্ডু
২০১৪– ঈগলস
২০১৭তিনাডু (ধার)
জাতীয় দল
২০১৬– মালদ্বীপ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:১১, ২৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:১১, ২৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইমরান নাশিদ (ইংরেজি: Imran Nasheed; জন্ম: ১৪ আগস্ট ১৯৮৮) হলেন একজন মালদ্বীপীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মালদ্বীপীয় ক্লাব ঈগলস এবং মালদ্বীপ জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৭–০৮ মৌসুমে, মালদ্বীপীয় ক্লাব অল ইয়ুথ লিঙ্কেজের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; অল ইয়ুথ লিঙ্কেজের হয়ে চার মৌসুম অতিবাহিত করার পর ২০১২ সালে তিনি ভিলিঙ্গিলিতে যোগদান করেছেন। ভিলিঙ্গিলিতে মাত্র এক মৌসুম অতিবাহিত করার পর ভিবি আড্ডুর সাথে চুক্তি স্বাক্ষর করেছেন। ২০১৪–১৫ মৌসুমে, তিনি ভিবি আড্ডু হতে মালদ্বীপীয় ক্লাব ঈগলসে যোগদান করেছেন। মাঝে তিনি এক মৌসুমের জন্য তিনাডুর হয়ে ধারে খেলেছেন।

ইমরান ২০১৬ সালে মালদ্বীপের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মালদ্বীপের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইমরান নাশিদ ১৯৮৮ সালের ১৪ই আগস্ট তারিখে মালদ্বীপের জন্মগ্রহণ করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৬ সালের ২রা জুন তারিখে, ২৭ বছর, ৯ মাস ও ১৯ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ইমরান ইয়েমেনের বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৯ এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে মালদ্বীপের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচটি ইয়েমেন ০–২ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৩][৪] মালদ্বীপের হয়ে অভিষেকের বছরে ইমরান সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৫ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মালদ্বীপ ২০১৬
২০১৭
২০২১ ম্যাচ
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Maledives - Yemen 0:2 (Asian Cup Qual. 2019, Playoff-Runde 1)"worldfootball.net। ২৭ নভেম্বর ২০২০। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০২১ 
  2. "Maldives - Yemen, Jun 2, 2016 - Asian Cup qualification - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ২ জুন ২০১৬। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০২১ 
  3. "Maldives vs. Yemen - 2 June 2016"Soccerway। ২ জুন ২০১৬। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০২১ 
  4. Strack-Zimmermann, Benjamin (২ জুন ২০১৬)। "Maldives vs. Yemen (0:2)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]