ইউতা মাতসুমুরা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইউতা মাতসুমুরা
ব্যক্তিগত তথ্য
জন্ম (2001-04-13) ১৩ এপ্রিল ২০০১ (বয়স ২২)
জন্ম স্থান ওসাকা প্রশাসনিক অঞ্চল, জাপান
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাশিমা অ্যান্টলার্স
জার্সি নম্বর ২৭
যুব পর্যায়
0000–২০১৯ শিজুওকা গাকুয়েন
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২০– কাশিমা অ্যান্টলার্স ৪৩ (৩)
জাতীয় দল
২০১৯ জাপান অনূর্ধ্ব-১৮ (২)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:২৮, ৯ মে ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:২৮, ৯ মে ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইউতা মাতসুমুরা (জাপানি: 松村 優太, ইংরেজি: Yuta Matsumura; জন্ম: ১৩ এপ্রিল ২০০১) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব কাশিমা অ্যান্টলার্সের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, মাতসুমুরা জাপান অনূর্ধ্ব-১৮ দলের হয়ে জাপানের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইউতা মাতসুমুরা ২০০১ সালের ১৩ই এপ্রিল তারিখে জাপানের ওসাকা প্রশাসনিক অঞ্চলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মাতসুমুরা জাপান অনূর্ধ্ব-১৮ দলের হয়ে খেলার মাধ্যমে জাপানের প্রতিনিধিত্ব করেছেন। জাপানের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৩ ম্যাচে অংশগ্রহণ করে ২টি গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム – 鹿島アントラーズ オフィシャルサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – কাশিমা অ্যান্টলার্স]। antlers.co (জাপানি ভাষায়)। কাশিমা, টোকিও, জাপান: কাশিমা অ্যান্টলার্স। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  2. "Kashima Antlers – J.LEAGUE" [কাশিমা অ্যান্টলার্স – জে. লিগ]। jleague.co (জাপানি ভাষায়)। জাপান: জে লিগ। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]