ইউএসএ টুডে স্পোর্টস উইকলি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইউএসএ টুডে স্পোর্টস উইকলি
সম্পাদকমেরি বাইর্ন[১]
বিভাগক্রীড়া পত্রিকা
প্রকাশনা সময়-দূরত্বসাপ্তাহিক
প্রথম প্রকাশ৫ এপ্রিল ১৯৯১; ৩৩ বছর আগে (1991-04-05)
(ইউএসএ টুডে বেসবল সাপ্তাহিক হিসাবে)
কোম্পানিগ্যানেট
দেশযুক্তরাষ্ট্র
ভিত্তিম্যাকলিন, ভার্জিনিয়া
ভাষাইংরাজী
ওয়েবসাইটwww.usatoday.com/sports/
আইএসএসএন১৫৪১-৫২২৮

ইউএসএ টুডে স্পোর্টস উইকলি হ'ল একটি আমেরিকান ক্রীড়া সংক্রান্ত সংবাদ পত্রিকা যার মালিকানা গ্যানেট কোম্পানির। গ্যানেটের ফ্ল্যাগশিপ সংবাদপত্র ইউএসএ টুডে র একটি আনুষাঙ্গীক প্রকাশনা যতে মেজর লীগ বেসবল (এমএলবি), মাইনর লীগ বেসবল এবং বসন্ত থেকে শরতে অনুষ্ঠিত ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন (এনসিএএ) এবং পাশাপাশি ফুটবল এর শরত এবং শীতের মাসগুলিতে অনুষ্ঠিত জাতীয় ফুটবল লীগ (এনএফএল) এর পরিবেশিত পরিধির অন্তর্ভুক্ত। পত্রিকায় প্রতিটি পরিবেশিত লিগের পরিসংখ্যান এবং খেলোয়াড় এবং কর্মকর্তা সদস্যদের সাথে সাক্ষাৎকারও থাকে।

ভার্জিনিয়ার ম্যাকলিন এ অবস্থিত গ্যানেট কর্পোরেটের সদর দফতরে মূল প্রকাশনার সাথে উৎপাদন সুবিধা ভাগ করে নেওয়ার জন্য স্পোর্টস উইকলি নিউজপ্রিন্ট এ মুদ্রণ করে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় বিতরণ করা হয়। প্রতি বুধবার নিয়মিত পত্রিকাটি প্রকাশিত হয়। যদিও প্রধান সংস্করণগুলির (যেমন ওয়ার্ল্ড সিরিজ এবং সুপার বাউল) বা ফ্যান্টাসি স্পোর্টস এর বিশেষ সংস্করণ প্রতিবছর একাধিক বার সাধারণত সাপ্তাহিক সংস্করণে ব্যবহৃত মানের তুলনায় ভাল মানের নিউজপ্রিন্টে প্রকাশিত হয়।

পটভূমি[সম্পাদনা]

৫ এপ্রিল ১৯৯১ সালে পত্রিকাটি "গ্যানেট সংস্থা" কর্তৃক ইউএসএ টুডে বেসবল উইকলি নামে ট্যাবলয়েড-আকারে মূলত বেসবল কেন্দ্রিক পরিবেশনা দিয়ে প্রথম প্রকাশিত হয়েছিল।[২] [৩] প্রকাশের প্রথম দশ বছরে এটি বেসবল মরশুমে সাপ্তাহিক ভিত্তিতে এবং অন্য মরসুমে দ্বি-সাপ্তাহিক ভিত্তিতে প্রকাশিত হয়েছিল।

২০০২ জাতীয় ফুটবল লিগ মরসুম আনুষ্ঠানিক শুরু হওয়ার আগে ২০০২ সালের ৪ সেপ্টেম্বর থেকে প্রকাশনাটি ইউএসএ টুডে স্পোর্টস উইকলি নামে প্রকাশিত হতে থাকে এবং তাতে এনএফএল সম্পর্কিত কাহিনী এবং পরিসংখ্যান পরিবেশন করতে শুরু করে। [২] স্পোর্টস উইকলি র সম্পাদনা কার্যক্রমটি মূলত ইউএসএ টুডে এর ক্রীড়া বিভাগ দ্বারা পরিচালিত ব্যক্তিদের কাছ থেকে স্বতঃস্ফূর্তভাবে পরিচালিত হচ্ছিল। ২০০৫ এর শেষদিকে সেটিকে তার মূল সংবাদপত্রের ক্রীড়া বিভাগের সাথে সংহত করা হয়।

স্পোর্টস উইকলি-র ১৫ ফেব্রুয়ারি ২০০৬ সংখ্যা থেকে ন্যাসকার সার্কিটের কভারেজ এবং সাক্ষাৎকার যুক্ত করা শুরু হয়। [২] কিন্তু এটি কেবল অটো রেসিং প্রতিষ্ঠানের ২০০৬ রেসিং মরসুমে স্থায়ী হয়েছিল। সঙ্গে গ্যানেট ঘোষণা করেছিল যে ২২ নভেম্বর ২০০৬ সংখ্যার পরে এক মরসুম বাদে স্পোর্টস উইকলি থেকে ন্যাসকারের সাপ্তাহিক কভারেজ বাদ দেওয়া হবে এবং ন্যাসকারের কভারেজ দিয়ে বছরে তিনটি বিশেষ সংস্করণ প্রকাশ করা হবে। ২০০৭ সালের পেশাদার এবং কলেজিয়েট বেসবল মরসুমের জন্য ইউএসএ টুডে স্পোর্টস উইকলি ঘোষণা করে যে কলেজ বেসবলের বৈশিষ্ট্যসমূহ ফিরিয়ে দিয়ে আরও বিস্তৃত বেসবল কভারেজ অন্তর্ভুক্ত করা হবে; ঐ বছরই ৮ আগস্টের সংখ্যা থেকে যোগ করা হয় এনসিএএ কলেজ ফুটবল মরসুমের সাপ্তাহিক কভারেজও। [২]

জনপ্রিয় সংস্কৃতিতে[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Mary Byrne Named Managing Editor for USA TODAY"USA Today (সংবাদ বিজ্ঞপ্তি)। Gannett Company। এপ্রিল ১২, ২০১২। 
  2. "About USA TODAY: Timeline"USA Today। Gannett Company। সংগ্রহের তারিখ অক্টোবর ১৭, ২০১৬ 
  3. Mark Potts (জানুয়ারি ২৯, ১৯৯১)। "Another Pitch for Baseball Fans; USA Today Plans Weekly Publication to Start on April 5"The Washington PostThe Washington Post Company। ফেব্রুয়ারি ২৫, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৩, ২০১৮HighBeam Research-এর মাধ্যমে।