আশ শোয়ায়েব জেলা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আশ শোয়ায়েব জেলা
জেলা
দেশ ইয়েমেন
গভর্নরেটধলে গভর্নরেট
জনসংখ্যা (২০০৩)
 • মোট৩৮,২৬১

আশ শোয়ায়েব জেলা হলো ইয়েমেনের ধলে গভর্নরেটের একটি জেলা। ২০০৩ সালের হিসাবে এ জেলার জনসংখ্যা ৩৮২৬১ জন।[১]

অবস্থান[সম্পাদনা]

আশ শোয়ায়েব জেলা (শুয়াইব) দ্রাঘিমাংশ (৪৪৮৩৩) পূর্ব দিকে এবং অক্ষাংশ (১৩.৮৩) উত্তর দিকে অবস্থিত। আল শুয়েব এডেনের উত্তর-পশ্চিমে ৩০০০ থেকে ৩৫০০ ফুট পর্যন্ত একটি মালভূমিতে অবস্থিত। এটির প্রায় ১৪০ মাইল দূরে শুয়াইব (উত্তর) এবং উত্তর (পশ্চিম) পূর্ব দিকে ধলে গভর্নরেট এবং দক্ষিণ দিকে [হালিমিন ডিরেক্টরেট] অবস্থিত। সবচেয়ে গুরুত্বপূর্ণ গ্রামগুলির মধ্যে: আল-আওয়াবেল (অধিদপ্তরের রাজধানী[২]), আল মাদু, হাথারা, হাউফ, লাসবোর, কাজাহ, বাখায়েল, মাকলান, রাবাত, কাহরিহ, জাব্বাব, জাফর, লানাজুদ, লউদিহা, গাবেল কাদাপা, রাঘব।

আল শুয়াইব জেলা একটি শীতল জলবায়ু উপভোগ করে।

জেলার উল্লেখযোগ্য পর্বতমালার মধ্যে রয়েছে হায়েদ উরশি, জাবাল হারির এবং জাবাল খুদর।[৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Districts of Yemen"। Statoids। ২৯ নভেম্বর ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ অক্টোবর ১৭, ২০১০ 
  2. "Yemen: Al Dhale'e Governate" (পিডিএফ)Humanitarian Response। United Nations Office for the Coordination of Humanitarian Affairs। মার্চ ৩০, ২০১৪। ২০২১-০৪-২২ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ২৩, ২০২১ 
  3. "Yemen: Al Dhale'e Governate" (পিডিএফ)Humanitarian Response। United Nations Office for the Coordination of Humanitarian Affairs। মার্চ ৩০, ২০১৪। ২০২১-০৪-২২ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ২৩, ২০২১ "Yemen: Al Dhale'e Governate" (PDF). Humanitarian Response. United Nations Office for the Coordination of Humanitarian Affairs. March 30, 2014. Archived (PDF) from the original on 2021-04-22. Retrieved April 23, 2021.